কম্পিউটার

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

আমরা গত কয়েক বছরে এখানে মেক টেক ইজিয়ারে ভার্চুয়াল রিয়েলিটি নিয়ে বেশ খানিকটা কথা বলেছি। আমরা এমনকি WebVR-এ একটু ঘুঘু। আমি মনে করি এটি বলা বেশ নিরাপদ যে একটি VR হেডসেট অবশ্যই এই বছর এবং বিশেষ করে পরের বছর কেনার যোগ্য, যা ঠিক কোণার কাছাকাছি। আপনি যদি আড়ম্বরপূর্ণ, দক্ষ এবং আপনার সাথে নিয়ে যাওয়া সহজ এমন একটি খুঁজছেন যেখানে আপনি যেখানেই যান, মোগলস ভিআর গগলসের সাথে দেখা করুন!

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

মোগলসকে "আপনার পকেটে ফিট করার জন্য তৈরি করা মোবাইল VR গগলস" হিসাবে বর্ণনা করা হয়েছে৷ যা এটিকে অনন্য করে তোলে তা হল এটি সম্পূর্ণ বহনযোগ্যতার জন্য একটি 50 মিমি হার্ড কেসে ভাঁজ করে, ঠিক আপনার স্মার্টফোনের মতো। প্রকৃতপক্ষে, নীচে আপনি দেখতে পাচ্ছেন যে এটি কীভাবে 5.5″ Galaxy S8-এর সাথে তুলনা করে।

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

আপনি নিজের জন্য, সন্তানদের, পরিবারের সদস্যদের বা বন্ধুদের জন্য VR হেডসেট খুঁজছেন না কেন, Moggles একটি চেক আউট।

বক্সে কি আছে

Moggles আপনার স্মার্টফোনের সাথে কাজ করে এবং কোন চার্জ করার প্রয়োজন হয় না, বাক্সে শুধুমাত্র দুটি জিনিস আছে৷

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

মগলস

  • মোগলস ভিআর হেডসেট
  • ব্যবহারকারীর ম্যানুয়াল

ব্লুটুথ কন্ট্রোলার (বক্স আলাদাভাবে)

  • ব্লুটুথ গেমপ্যাড রিমোট কন্ট্রোল
  • ব্যবহারকারীর ম্যানুয়াল

বৈশিষ্ট্য এবং বৈশিষ্ট্য

মাত্র 254 গ্রাম, মোগলস অত্যন্ত হালকা। আপনার গড় ভিআর হেডসেটের বিপরীতে, এটি কমপ্যাক্ট এবং একটি কেসে ভেঙে পড়ে, এটিকে অত্যন্ত বহনযোগ্য করে তোলে। এটি W160 x D98 x H50 মিলিমিটার পরিমাপ করে।

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

আপনি 4 থেকে 6 ইঞ্চি আকারের এবং 150 x 95 x 10 মিলিমিটার পর্যন্ত মাত্রার (130 x 50 মিলিমিটারের চেয়ে ছোট নয়) যেকোনো স্মার্টফোনের সাথে Moggles ব্যবহার করতে পারেন। সুতরাং এটি সেখানে থাকা কিছু বড় "প্লাস" ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ না হলেও, এটি গড় ডিভাইসগুলির জন্য দুর্দান্ত৷

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

চোখের চারপাশে সামঞ্জস্যযোগ্য স্ট্র্যাপ এবং কুশন/ফোমের জন্য ধন্যবাদ এটি আপনার মাথার চারপাশে মসৃণভাবে এবং আরামদায়কভাবে ফিট করে৷

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

আপনি Moggles ব্যবহার শুরু করার পরে উপরের কেন্দ্রে চোখের সমন্বয় ডায়ালটিও কাজে আসবে। এটি আপনাকে লেন্সগুলিতে নিখুঁতভাবে ফোকাস করতে দেয় যাতে আপনি স্পষ্টভাবে দেখতে পারেন যে আপনি কী করছেন।

আপনার স্মার্টফোনের সাথে মোগলস ব্যবহার করা

Moggles তার নিজস্ব সামান্য স্টোরেজ / বহন থলি আসে. একবার আপনি এটিকে থলি থেকে বের করে নিলে, আপনি দেখতে পাবেন যে এটিতে একটি কভার রয়েছে যা আপনি এটিকে প্রসারিত করার আগে অপসারণ করতে হবে। এটিকে ভেঙে ফেলা যেমন সহজ তেমনি এটিকে প্রসারিত করা; কভারটি পাশে দুটি সুরক্ষিত ল্যাচের মাধ্যমে লক হয়ে যায়।

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

সামনে দুটি কভার আছে; একটি অংশ 25% কভার করে যখন অন্যটি 75% কভার করে। ছোট টুকরোটি সরিয়ে দিলে আপনি সহজেই আপনার মোবাইল ডিভাইসটি নিখুঁতভাবে সন্নিবেশ করতে এবং অবস্থান করতে পারবেন। আপনার কাছে থাকলে প্রথমে আপনার মোবাইল ডিভাইস থেকে কেসটি সরানোর পরামর্শ দেওয়া হয়৷

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

আপনার যদি কখনও পরিষ্কার করতে বা লেন্সগুলিতে অ্যাক্সেস পেতে হয় তবে বড় কভারটি সরানো যেতে পারে; তা ছাড়া, যদিও, এটি অপসারণ করা সত্যিই প্রয়োজনীয় নয়। মোগলস ব্যবহার করার সময় আপনার ফোন যাতে স্লাইড না হয় বা ঘুরে না যায় তা নিশ্চিত করার জন্য এটির ভিতরে দুটি ফোম ফিটিং রয়েছে৷

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

হেডসেটে আপনার স্মার্টফোন ঢোকানো এবং এটি বন্ধ করার আগে আপনি নিশ্চিত হতে চাইবেন যে আপনার পছন্দের VR অ্যাপটি খোলা আছে এবং যাওয়ার জন্য প্রস্তুত। এর কারণ হল আপনার ডিভাইসটি একবার মোগলসে ঢোকানো হলে আপনি অ্যাক্সেস করতে পারবেন না৷

দ্রষ্টব্য :গুগল প্লে বা আইটিউনস অ্যাপ স্টোরের যেকোনো "ভিআর" অ্যাপ করবে; আপনার বিশেষ অ্যাপের প্রয়োজন নেই।

মাথার চাবুক সামঞ্জস্য করা, একজোড়া গগলসের মতো মোগলস পরানো এবং ভার্চুয়াল বাস্তবতার জগতে প্রবেশ করা বাকি আছে! আমি দেখেছি যে চোখের চারপাশের কুশন/ফোম যেকোন আলোকে সম্পূর্ণরূপে বন্ধ করে দেয় এবং সম্পূর্ণ নিমগ্ন অভিজ্ঞতার জন্য অনুমতি দেয় – এতটাই যে মোগলস (খেলার তীব্রতার কারণে) নামানোর পরে আমি একটু মাথা ঘোরা অনুভব করেছি।

একটি ব্লুটুথ কন্ট্রোলার দিয়ে আরও নিয়ন্ত্রণ পান

একটি কামড়-আকারের, সর্বজনীন ব্লুটুথ গেমপ্যাড আলাদাভাবে বান্ডিল বা কেনা যায়। এটিতে একটি জয়স্টিক এবং চারটি বোতাম রয়েছে এবং এটি গেমিংয়ের জন্য বিশেষভাবে দুর্দান্ত। এটি আপনার মোবাইল ডিভাইসের জন্য একটি দূরবর্তী শাটার হিসাবে দ্বিগুণ হয়৷

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

কিছু গেমের জন্য কন্ট্রোলারের প্রয়োজন হয় না, যদিও, আমি যেটি খেলছি তার মতো যেটি শুধুমাত্র বাধা এড়াতে আপনার মাথা কাত করতে হবে। যাইহোক, ঘরের চারপাশে ঘোরাঘুরি, লাফানো ইত্যাদির মতো আরও কিছু করার প্রয়োজন হলে ভালো লাগে।

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

গেমপ্যাড এবং "কী" মোডের মধ্যে সামনে পিছনে পরিবর্তন করার জন্য একটি সুইচ রয়েছে। এটি একটি মাইক্রো-ইউএসবি কেবলের মাধ্যমেও রিচার্জেবল (অন্তর্ভুক্ত নয়)।

চূড়ান্ত চিন্তা

Google কার্ডবোর্ড এবং কয়েকটি জেনেরিক ভিআর হেডসেট ব্যবহার করে দেখেছেন এমন একজন হিসাবে, আমি মোগলকে পছন্দ করি। এটি খুবই আরামদায়ক, আমার স্মার্টফোন এবং আমার (মুখ, মাথা) জন্য প্রয়োজনীয় সমস্ত প্রতিরক্ষামূলক ব্যবস্থা প্রদান করে এবং বহনযোগ্যতার গর্ব করে। আমি বলব না যে এটি আপনার পকেটে ফিট করে (যদি না আপনার বড় পকেট থাকে), তবে এটি অবশ্যই একটি ব্যাকপ্যাক, ল্যাপটপ ব্যাগ, এমনকি একটি পার্সেও বেশি জায়গা নেয় না।

মোগলস পোর্টেবল মোবাইল ভিআর গগলস রিভিউ

যত্ন সহকারে তৈরি একটি সুচিন্তিত VR হেডসেট দেখে সত্যিই ভালো লাগছে যা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করে এবং ব্যাঙ্ক ভাঙে না।

মোগলস মোবাইল ভিআর গগলস


  1. উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

  2. Syncwire iPhone চার্জার রিভিউ

  3. ODROID-XU3 পর্যালোচনা, সাজানোর

  4. Apple TV দ্রুত পর্যালোচনা