কম্পিউটার

উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

আপনি যদি Windows XP বা Windows Vista-এ পেইন্ট ব্যবহার করে আনন্দের সাথে পিক্সেল আর্ট তৈরি করেন, তাহলে আপনি সম্ভবত Windows 7-এ নতুন পেইন্টকে ঘৃণা করতে চলেছেন।

যদিও নতুন পেইন্টে কিছু নতুন বৈশিষ্ট্য রয়েছে এবং নতুন রিবন UI ব্যবহার করে যা মাইক্রোসফ্ট তার সমস্ত উইন্ডোজ এবং অফিস পণ্য জুড়ে ব্যবহার করছে, তারা অনেক লালিত বৈশিষ্ট্যও সরিয়ে দিয়েছে।

এই নিবন্ধে, আমি কিছু বৈশিষ্ট্যের মধ্য দিয়ে যেতে যাচ্ছি যেগুলি সরানো হয়েছে এবং অন্যগুলি যুক্ত করা হয়েছে। পেইন্টের পুরানো সংস্করণ এবং নতুন সংস্করণ ব্যবহার করার পরে, আমি দেখতে পাচ্ছি যে পেইন্টে নতুনরা কীভাবে নতুন সংস্করণটিকে ঠিকঠাক মনে করতে পারে, তবে অভিজ্ঞরা মোটামুটি হতাশ হবেন৷

আপনি কীভাবে পেইন্টের পুরানো সংস্করণ পেতে পারেন এবং এটি উইন্ডোজ 7 এবং উচ্চতর সংস্করণে ব্যবহার করতে পারেন সে সম্পর্কেও আমি লিখব। আপনি যদি এটি করতে চান তবে Windows 7/8/10-এ পেইন্টের পুরানো সংস্করণ ইনস্টল করুন এ যান। বিভাগ।

প্রথমে, আসুন GUI ইন্টারফেসের পার্থক্যগুলি দেখে নেওয়া যাক। আপনি নীচের চিত্রগুলি থেকে বলতে পারেন, Windows 7 পেইন্ট ইন্টারফেসটি পেইন্টের XP এবং Vista সংস্করণের থেকে সম্পূর্ণ আলাদা৷

উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

Windows 7 পেইন্টে কী ভালো?

দুর্ভাগ্যবশত, নতুন পেইন্টের এমন অনেক দিক নেই যা পুরানো সংস্করণগুলির তুলনায় এতটা দুর্দান্ত, তবে, এখানে আমি যা নিয়ে আসতে পারি।

Windows 7 পেইন্ট একটি পরিষ্কার এবং আরো আধুনিক চেহারা আছে

GUI এর পরিপ্রেক্ষিতে, পেইন্টের নতুন সংস্করণ অবশ্যই আরও ভাল দেখায়। এর মানে এই নয় যে আপনি যে টুল বা বিকল্পগুলি চান তা খুঁজে পাওয়া সহজ, তবে ইন্টারফেসটি পরিষ্কার এবং আধুনিক৷

আমি গত কয়েক বছর ধরে অফিসের নতুন সংস্করণ ব্যবহার করছি এবং রিবন ইন্টারফেসে অভ্যস্ত হয়ে গেছি, তাই মেনুর পরিবর্তে বোতাম দেখা বড় ব্যাপার নয়৷

এছাড়াও, Windows 8 এবং Windows 10 OS জুড়ে একই রিবন ইন্টারফেস ব্যবহার করে, তাই সবকিছু সেই দিকে যাচ্ছে।

সৌভাগ্যক্রমে, আপনি বিভিন্ন অঙ্কন সরঞ্জাম ব্যবহার করার সময় লাইনের পুরুত্বের আকার বাড়াতে এখনও CTRL এবং + ব্যবহার করতে পারেন।

ড্রপডাউনে, বেছে নেওয়ার জন্য শুধুমাত্র চারটি মাপ আছে, যেটি বেশ অকেজো, তাই হটকি ব্যবহার করে যেকোনো আকারের সাথে পুরুত্ব সামঞ্জস্য করার ক্ষমতা থাকা অপরিহার্য।

আরেকটি ইতিবাচক হল যে আপনি এখনও একটি বস্তু পেস্ট করতে পারেন এবং নীচে কী আছে তা প্রকাশ করতে সাদা অংশগুলি সরাতে স্বচ্ছতা ব্যবহার করতে পারেন। আমি ভেবেছিলাম তারা স্বচ্ছতা বৈশিষ্ট্য থেকে মুক্তি পেয়েছে, কিন্তু এটি শুধুমাত্র নির্বাচন এর অধীনে লুকানো আছে বোতাম।

উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

শুধুমাত্র অন্যান্য ইতিবাচক দিকগুলি আমি ভাবতে পারি তা হল আরও কিছু ব্রাশ এবং আকার অন্তর্ভুক্ত করা। পেইন্টকে সবসময়ই একটি খুব সাধারণ টুল হিসেবে বোঝানো হতো, তাই শুরু করার জন্য প্রচুর ট্যাব, বোতাম বা বিকল্প নেই।

Windows 7 পেইন্টে খারাপ কি?

আমার মতে অনেক জিনিস! এই অভিযোগগুলির অধিকাংশই গৌণ, কিন্তু এগুলি সবই পেইন্টের অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য একটি অত্যন্ত হতাশাজনক অভিজ্ঞতার যোগান দেয়৷

Let's start off with one of my biggest problems: automatic anti-aliasing on everything.

কিছু লোক এই বৈশিষ্ট্যটি পছন্দ করবে, তবে অনেক লোক এটিকে ঘৃণা করবে। নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য, অ্যান্টি-আলিয়াসিং সবকিছুকে মসৃণ এবং সুন্দর দেখায়, কিন্তু আপনি যদি একজন গ্রাফিক শিল্পী হন, তাহলে আপনি অগত্যা সব কিছু স্বয়ংক্রিয়ভাবে মসৃণ করতে চান না। এটি চালু বা বন্ধ করার জন্য একটি বিকল্প যোগ করা উচিত ছিল৷

Second annoyance: Paint auto-selects any line or object after you draw it

পেইন্টের পুরানো সংস্করণগুলিতে, আপনি একটি লাইন আঁকা শুরু করতে পারেন এবং তারপরে মাউস বোতামটি ছেড়ে দেওয়ার সাথে সাথে অন্য লাইন আঁকা চালিয়ে যেতে পারেন। এটি পেইন্ট ব্যবহার করে পয়েন্ট-টু-পয়েন্ট অঙ্কন করা সত্যিই সহজ করেছে।

এখন আপনি যখনই একটি লাইন আঁকেন, এটি লাইনটি নির্বাচন করে এবং আপনি সেই বিন্দু থেকে অঙ্কন চালিয়ে যেতে পারবেন না। এটি সত্যিই বিরক্তিকর এবং পেইন্টে অঙ্কনকে অনেক বেশি কঠিন করে তোলে।

Third problem: drawing solid colors with the brush doesn't work with paint bucket

আমি বলতে চাচ্ছি যে আপনি যখন ব্রাশ ব্যবহার করে কঠিন রং আঁকেন এবং তারপর এটি পূরণ করার চেষ্টা করেন তখন একটি ভিন্ন রঙ হবে, নতুন পেইন্ট ব্রাশ স্ট্রোকের চারপাশে একটি রূপরেখা ছেড়ে দেয়।

উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

উইন্ডোজ এক্সপি এবং ভিস্তা পেইন্টে, এটি একটি সমস্যা ছিল না। আপনি অন্য রঙ দিয়ে ব্রাশ স্ট্রোকটি পূরণ করতে পারেন এবং এটি কোনও রূপরেখা ছাড়াই পুরো স্ট্রোকটি পূরণ করবে। আবার, ছোটখাটো পরিবর্তন, কিন্তু নির্দিষ্ট ধরণের ডিজাইনারদের জন্য একটি বড় পার্থক্য করে।

এটির চারপাশে একটি উপায় রয়েছে এবং তা হল পেন্সিল টুল ব্যবহার করে, লাইন আঁকুন এবং তারপরে পেইন্ট বালতি ব্যবহার করুন। পেন্সিল ব্যবহার করার সময়, কোন কালো আউটলাইন নেই।

Fourth mistake: removal of solid pixel brushes

আপনি যদি পেইন্টে পিক্সেল এডিটিং করে অনেক পিক্সেল করেন, তাহলে পুরানো সংস্করণ আপনাকে পিক্সেল স্তরে কঠিন পিক্সেল ব্রাশ ব্যবহার করে সত্যিই সম্পাদনা করতে দেয়। এখন আপনার কাছে এয়ারব্রাশ, ক্রেয়ন ইত্যাদির মতো এই সব নতুন ব্রাশ আছে, যেগুলো ঠিক আছে, কিন্তু পুরোনোগুলো সরানো উচিত হয়নি।

অন্যান্য সমস্যা আছে, কিন্তু আমি এটিতে খুব বেশি সময় নষ্ট করব না। কিছু জিনিস খুঁজে পাওয়া সত্যিই কঠিন, যেখানে এটি পূর্ববর্তী সংস্করণগুলিতে স্পষ্ট ছিল৷

উদাহরণস্বরূপ, পুরানো সংস্করণে রং উল্টানো সহজ ছিল:শুধু মেনুতে ক্লিক করুন বা হটকি ব্যবহার করুন। নতুন সংস্করণে, আপনাকে অবজেক্টে ডান-ক্লিক করতে হবে এবং তারপরে আপনি বিকল্পটি দেখতে পাবেন। কোন বড় ব্যাপার নয়, তবে আপনি যদি পুরানো সংস্করণ থেকে আসেন তবে অভ্যস্ত হতে কিছুটা সময় লাগে৷

Windows 7/8/10 এ পেইন্টের পুরানো সংস্করণ ইনস্টল করুন

আপনি যদি পেইন্টের নতুন সংস্করণের সাথে বাঁচতে পারেন, তাহলে অভিনন্দন। যদি তা না হয়, তবে পুরানো সংস্করণে ফিরে যাওয়া মূল্যবান হতে পারে৷

সৌভাগ্যবশত, উইন্ডোজ 7 এবং উচ্চতর পুরানো পেইন্ট পাওয়ার একটি সহজ উপায় রয়েছে৷ প্রকৃতপক্ষে, দুটি উপায় রয়েছে:একটি প্রোগ্রাম ডাউনলোড করুন বা উইন্ডোজ 7 এ ম্যানুয়ালি পেইন্ট প্রতিস্থাপন করুন। প্রথম পদ্ধতিটি নিশ্চিতভাবে সহজ এবং কম ঝুঁকিপূর্ণ।

Paint XP হল একটি আদর্শ পুরানো MS Paint যা আপনি Windows 7 এবং Windows 10 এ চালাতে পারেন।

উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

আপনি যখন EXE ফাইলটি চালান, তখন নিশ্চিত করুন যে কাস্টম ইনস্টলেশন-এ ক্লিক করুন৷ তারপর অতিরিক্ত জাঙ্ক সফ্টওয়্যার যা এটি ইনস্টল করতে চায় সেটি আনচেক করুন। যতক্ষণ আপনি এটি করবেন, আপনি শুধুমাত্র পেইন্ট প্রোগ্রাম পাবেন এবং অন্য কিছু পাবেন না।

উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

দ্বিতীয় পদ্ধতিটি আরও প্রযুক্তিগত, কিন্তু ধন্যবাদ কেউ একটি বিস্তারিত টিউটোরিয়াল লিখেছেন। আশা করি, এই দুটি পদ্ধতির একটি আপনার জন্য কাজ করে। যদি আপনার কোন প্রশ্ন থাকে, একটি মন্তব্য পোস্ট করতে দ্বিধা বোধ করুন. উপভোগ করুন!


  1. Microsoft Paint Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!

  2. Windows 11 প্রাথমিক পর্যালোচনা - চকচকে, অদক্ষ, বিভ্রান্তিকর

  3. Windows 10 সংস্করণ 2004 পর্যালোচনা - ঠিক আছে, সাজানোর

  4. Microsoft Windows 10 অপারেটিং সিস্টেমের সম্পূর্ণ পর্যালোচনা