কম্পিউটার

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

একটি ড্যাশ ক্যাম এমন একটি জিনিস যা অনেক লোক বুঝতে পারে না যতক্ষণ পর্যন্ত না গাড়ি দুর্ঘটনা বা চুরির মতো কঠিন কিছু না ঘটে। আপনার যদি একটি না থাকে তবে আপনার অবশ্যই শীঘ্রই একটি পাওয়া উচিত কারণ আপনি কখনই জানেন না যে কখন ট্র্যাজেডি আঘাত করতে পারে; সর্বদা প্রস্তুত থাকা ভাল।

আপনি যা খুঁজছেন তা যদি গুণমান হয়, তাহলে Z-Edge-এর এই 2.5k আল্ট্রা HD ড্যাশ ক্যামটি আপনার বিবেচনা করা উচিত। এটিতে বিভিন্ন ভিডিও রেকর্ডিং বিকল্পের পাশাপাশি 16mp রেজোলিউশনের সাথে ছবি তোলার বৈশিষ্ট্য রয়েছে। একটি ছোট শেখার বক্ররেখা সহ এবং কার্যত কোন প্রচেষ্টার প্রয়োজন নেই, স্বয়ংক্রিয় ইগনিশন, গতি এবং ক্র্যাশ সনাক্তকরণের জন্য ধন্যবাদ, আপনি সত্যিই ভুল করতে পারবেন না৷

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম সম্পর্কে সব জানতে প্রস্তুত? চলুন শুরু করা যাক।

বক্সে কি আছে

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

Z3 প্লাস ড্যাশ ক্যামের জন্য আপনার যা কিছু প্রয়োজন, একটি উদার আকারের মেমরি কার্ড সহ, বক্সে রয়েছে৷ এটির সাথে যা আসে তা এখানে:

  • 13ft রাউটিং কেবল
  • ইউএসবি ডেটা কেবল
  • ডুয়াল কার চার্জার
  • 32GB মাইক্রোএসডি কার্ড
  • ক্যামেরা মাউন্ট
  • কেবল ক্লিপস
  • ব্যবহারকারীর ম্যানুয়াল
  • দ্রুত শুরুর নির্দেশিকা
  • ধন্যবাদ কার্ড

Z3 প্লাস ড্যাশ ক্যাম পরিচালনা করছে

ক্যামেরার চারপাশে অসংখ্য বোতাম, পোর্ট এবং স্লট রয়েছে, তাই আপনি শুরু করার আগে তাদের সাথে নিজেকে পরিচিত করতে চাইবেন। ভাগ্যক্রমে, সেগুলি মনে রাখা সহজ৷

ভিডিও প্লেব্যাক এবং লেন্সের সময় ব্যবহারের জন্য ক্যামেরার সামনে (লাউড) স্পিকার রয়েছে৷

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

ক্যামেরার পিছনে রয়েছে 3 ইঞ্চি ডিসপ্লে স্ক্রিন এবং LED ইন্ডিকেটর। চার্জ করার সময় আলো লাল হবে, রেকর্ড করার সময় সবুজ ফ্ল্যাশ হবে এবং স্ট্যান্ডবাই মোডে লাল এবং সবুজের মধ্যে বিকল্প হবে।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

ক্যামেরার শীর্ষে আপনি পাওয়ার বোতাম, মিনি ইউএসবি পোর্ট (পাওয়ারের জন্য), ক্যামেরা মাউন্ট হোল এবং মিনি এইচডিএমআই পোর্ট পাবেন। ড্যাশ ক্যাম চালু করার জন্য আপনাকে পাওয়ার বোতামটি শর্ট-প্রেস করতে হবে এবং এটি বন্ধ করার জন্য দীর্ঘক্ষণ প্রেস করতে হবে।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

একপাশে তিনটি বোতাম রয়েছে:আপ তীর, নিচের তীর এবং ঠিক আছে। প্লেব্যাক মোডে ডাউন বোতামটি দ্রুত ফরোয়ার্ড বোতাম হিসাবে দ্বিগুণ হয়। রেকর্ডিং শুরু/বন্ধ করতে, ফটো ক্যাপচার করতে এবং ভিডিও প্লেব্যাক শুরু/বন্ধ করতে ওকে বোতামটি শাটার বোতাম হিসাবে দ্বিগুণ হয়ে যায়।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

অন্য দিকে আরও তিনটি বোতাম রয়েছে:মোড, মেনু এবং একটি বিপদ চিহ্নের মতো দেখায় (ওরফে ভিডিও সুরক্ষা)। মোড বোতাম আপনাকে স্ট্যান্ডবাই মোড থেকে ভিডিও রেকর্ডিং, ফটো ক্যাপচারিং এবং প্লেব্যাক মোডে স্যুইচ করতে দেয়। ভিডিও সুরক্ষা বোতামটি একটি সুবিধাজনক নিরাপত্তা সতর্কতা। এটি নিশ্চিত করে যে এটি সক্রিয় থাকা অবস্থায় রেকর্ড করা ফুটেজ মুছে যাবে না বা রেকর্ড করা হবে না।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

ক্যামেরার নিচে আপনি রিসেট হোল, TF/microSD কার্ড স্লট এবং মাইক্রোফোন পাবেন।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

স্পষ্টভাবে লেবেলযুক্ত, নিখুঁতভাবে অবস্থান করা বোতামগুলির জন্য ক্যামেরা ব্যবহার করা খুব সহজ। আমি সত্যিই ড্যাশ ক্যামের ছোট, কমপ্যাক্ট ডিজাইন পছন্দ করি। এটি প্রয়োজন হলে পকেটে ফিট করার জন্য যথেষ্ট ছোট, তবে আপনি সম্ভবত স্ক্রিন এবং লেন্স সুরক্ষিত করার জন্য এটির জন্য একটি ছোট থলি পেতে চাইবেন৷

Z3 প্লাস ড্যাশ ক্যাম সেট আপ করা হচ্ছে

Z3 প্লাস ড্যাশ ক্যাম ওয়্যারলেস নয়, তাই এটি ব্যবহার করার জন্য এটি সর্বদা প্লাগ ইন করতে হবে। আপনাকে একটি মাইক্রোএসডি কার্ডও ঢোকানো দরকার যাতে আপনি আপনার তোলা যেকোনো ভিডিও বা ছবি সংরক্ষণ করতে পারেন। উপরে উল্লিখিত হিসাবে, একটি 32GB কার্ড অন্তর্ভুক্ত রয়েছে, তবে ড্যাশ ক্যাম 128GB পর্যন্ত সমর্থন করে – আপনি যদি আরও জায়গা চান।

ড্যাশ ক্যাম ব্যবহার করার আগে, মেনুতে যাওয়া এবং পছন্দমতো সবকিছু কাস্টমাইজ করা ভাল।

গুরুত্বপূর্ণ মেনু বিকল্প

পাশের মেনু বোতাম টিপুন এবং স্ক্রোল করতে এবং আপনার পছন্দের বিকল্পগুলি নির্বাচন করতে অন্য দিকে তীর এবং ঠিক আছে বোতামগুলি ব্যবহার করুন৷

  • ভিডিও রেজোলিউশন - সর্বোচ্চ গুণমান হল 2560 x 1440 (প্রতি সেকেন্ডে 30 ফ্রেমে); সর্বনিম্ন গুণমান হল 1280 x 720৷
  • লুপ রেকর্ডিং - ভিডিও একাধিক ছোট ক্লিপে সংরক্ষিত হয়; এক, দুই, তিন বা পাঁচ মিনিটের একটি ক্লিপ সময়কাল বেছে নিন।
  • তারিখ স্ট্যাম্প - চালু এবং বন্ধ করুন; রেকর্ড করা ভিডিও এবং ফটোগুলির নীচে প্রদর্শিত হবে৷
  • অডিও রেকর্ড - চালু এবং বন্ধ করুন।
  • স্ক্রিন স্বয়ংক্রিয় বন্ধ৷ – অক্ষম করুন বা এক, তিন বা পাঁচ মিনিট পরে বেছে নিন।
  • মোশন ডিটেকশন - চালু এবং বন্ধ করুন; নড়াচড়া শনাক্ত করা হলেই রেকর্ড করার জন্য G-Sensor এর সাথে কাজ করে।
  • পার্কিং মোড - চালু এবং বন্ধ করুন; রেকর্ড করে যখন কম্পনের মাধ্যমে গতিবিধি সনাক্ত করা হয়।
  • G-সেন্সর সংবেদনশীলতা - অক্ষম করুন বা কম, স্বাভাবিক বা উচ্চ চয়ন করুন; জি-সেন্সর দিক হঠাৎ পরিবর্তন শনাক্ত করে।
  • অ্যান্টি-ফ্লিকার সেটিংস৷ – 50 বা 60 MHz বেছে নিন।

Z3 প্লাস ড্যাশ ক্যামে রেকর্ডিং

যতক্ষণ Z3 প্লাস ড্যাশ ক্যাম প্লাগ ইন থাকবে, ততক্ষণ এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ইঞ্জিন ইগনিশন সনাক্ত করবে এবং সেই অনুযায়ী চালু/বন্ধ করবে। যখন আপনি ইগনিশন বন্ধ করেন, বা যখন আর কোন গতি শনাক্ত না হয় (যদি মোশন সনাক্তকরণ সক্ষম থাকে) ড্যাশ ক্যামটি ম্যানুয়ালি বন্ধ না হওয়া পর্যন্ত রেকর্ড করবে। এটা তার মতই সহজ।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

নীচে একটি নমুনা ভিডিও, এবং আপনি দেখতে পাবেন, আপনি রাস্তার উভয় পাশে আপনার সামনে সমস্ত কিছুর সম্পূর্ণ ভিউ পাবেন; 155-ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ভিউ সত্যিই সুন্দর।

https://youtu.be/q_cpPYT3-bA

যদিও প্লেব্যাক দেখার সময় আমি এখানে এবং সেখানে কয়েকটি হেঁচকি লক্ষ্য করেছি, রেকর্ডিং বেশিরভাগ অংশে খুব পরিষ্কার এবং মসৃণ। মাইক্রোফোনটিও খুব ভালভাবে অডিও তুলে নেয়, যদি আপনি এটি সক্ষম করতে চান৷

চূড়ান্ত চিন্তা

আমি রাতে Z3 প্লাস ড্যাশ ক্যাম পরীক্ষা করতে পারিনি, তবে আমি উল্লেখ করতে চাই যে এটিতে "উচ্চতর রাতের দৃষ্টিভঙ্গি রয়েছে যা HDR প্রযুক্তির মাধ্যমে চরম আলোর অবস্থার সাথে সামঞ্জস্য করে।" তাই আপনাকে দিনের আলোতে সীমাবদ্ধ থাকতে হবে না; আপনি যে কোন সময় রেকর্ড করতে পারেন।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম - পর্যালোচনা এবং উপহার

এটি স্পষ্টতই দুর্দান্ত মানের একটি আশ্চর্যজনক ড্যাশ ক্যাম। এটি ব্যবহার করা সহজ এবং একবার প্লাগ-ইন করার পরে এটি নিজে থেকেই কাজ করে, যাঁরা খুব বেশি প্রযুক্তির জ্ঞান রাখেন না - যেমন প্রবীণ নাগরিকদের জন্য এটি আদর্শ করে তোলে৷

যদিও Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বিকল্প নয়, তবুও যারা নিজেকে বা উপহার দিতে চান তাদের নাগালের বাইরে থাকা খুব বেশি ব্যয়বহুল নয়। এই ড্যাশ ক্যামের সাহায্যে, আপনি যা অর্থ প্রদান করেন তা আপনি সত্যিই পান:গুণমান এবং সুবিধা।

Z-Edge Z3 প্লাস ড্যাশ ক্যাম


  1. Doogee মিক্স:একটি সস্তা এবং ভাল বেজেল-হীন ফোন – পর্যালোচনা এবং উপহার

  2. ক্যামেরা সহ প্রতিটি E55 মিনি ন্যানো কোয়াডকপ্টার – পর্যালোচনা এবং উপহার

  3. BYB ডিমেবল আই-কেয়ার এলইডি ডেস্ক ল্যাম্প - পর্যালোচনা এবং উপহার

  4. Amake WiFi স্মার্ট পাওয়ার প্লাগ – পর্যালোচনা এবং উপহার