কম্পিউটার

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

যদিও আমরা একে অপরের সাথে বিভিন্ন বিষয়ে ভিন্নমত পোষণ করতে পারি, তবে একটি বিষয়ে আমরা সবাই একমত হতে পারি:শিশুরা টাচস্ক্রিন পছন্দ করে। তাদের কনিষ্ঠ আঙ্গুলগুলি তাদের নিজের নাম লেখার জন্য যথেষ্ট চটকদার নাও হতে পারে, তবে তারা বেশিরভাগ প্রাপ্তবয়স্কদের থেকে ভালভাবে ট্যাপ করতে, সোয়াইপ করতে এবং চিমটি করতে পারে৷

অবশ্যই, এমন অনেক লোক আছে যারা বাচ্চাদের চোখ ট্যাবলেট বা স্মার্টফোনের সাথে আটকে রেখে তামাশা করে। যাইহোক, এই ডিভাইসগুলি গুরুত্বপূর্ণ উন্নয়নমূলক সরঞ্জাম, শিক্ষামূলক উপাদানের পোর্টাল এবং বিনোদনের ঘন্টার উৎস হতে পারে। বিষয়টির সত্যতা হল যে একটি ট্যাবলেট একটি অপরিহার্য অভিভাবকত্বের হাতিয়ার হতে পারে – শুধু এমন কাউকে জিজ্ঞাসা করুন যাকে একজন যুবকের সাথে দীর্ঘ বিমান, ট্রেন বা গাড়িতে যাত্রা সহ্য করতে হয়েছে।

কী বিবেচনা করতে হবে

একটি শিশুর জন্য একটি ট্যাবলেট কেনার জন্য "একটি মাপ সব ফিট" পদ্ধতি নেই। কোনটি সবচেয়ে ভালো তা নির্ভর করবে বিভিন্ন বিষয়ের উপর, যেমন সন্তানের বয়স, আপনার বাজেট এবং আপনার কী ধরনের অভিভাবকীয় নিয়ন্ত্রণ প্রয়োজন। উপরন্তু, আপনি ট্যাবলেটের স্থায়িত্ব বিবেচনা করতে চাইতে পারেন। সর্বোপরি, যদি আপনার যুবকের সূক্ষ্ম মোটর দক্ষতার অভাব থাকে বা জিনিসগুলি নিয়ে কিছুটা রুক্ষ হয়, আপনি সম্ভবত তাদের আপনার আইপ্যাড প্রো হস্তান্তর করতে চান না।

সৌভাগ্যবশত, অনেকগুলি বিভিন্ন পণ্য উপলব্ধ রয়েছে এবং কিছু এমনকি বাচ্চাদের জন্য বন্ধুত্বপূর্ণ হিসাবে বাজারজাত করা হয়। যাইহোক, শুধুমাত্র একটি ট্যাবলেটকে বাচ্চা-বান্ধব বলে লেবেল দেওয়া হয়েছে, তার মানে এই নয় যে এটি সেরা।

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

লিপ ফ্রগ এবং অন্যদের মতো বিশ্বস্ত ব্র্যান্ডগুলি শিশুদের জন্য বিশেষভাবে ট্যাবলেট তৈরি করেছে৷ প্রায়শই এই ডিভাইসগুলিতে বিভিন্ন অভিভাবকীয় নিয়ন্ত্রণ সহ স্পিল- এবং ড্রপ-প্রুফ ডিজাইন থাকে। যদিও এই ডিভাইসগুলি খুব ছোট বাচ্চাদের জন্য উপযুক্ত হতে পারে (আনুমানিক তিন থেকে পাঁচ বছর বয়সী), আমরা দেখেছি যে তারা অর্থের জন্য সর্বোত্তম মূল্য দেয় না।

এই শিশু-কেন্দ্রিক ডিভাইসগুলি প্রায়শই দুর্বল প্রসেসর এবং ন্যূনতম RAM দ্বারা বাধাগ্রস্ত হয়, যার ফলে কর্মক্ষমতা মন্থর হয়। উপরন্তু, তারা তাদের সফ্টওয়্যার অভাব দ্বারা হাঁটু গেড়ে আছে. বয়স বাড়ার সাথে সাথে আপনার সন্তানের রুচির পরিবর্তন হবে। দুঃখজনকভাবে, এই ট্যাবলেটগুলির অনেকেরই সীমিত সফ্টওয়্যার বিকল্প রয়েছে, যা আপনার সন্তানের একটি নির্দিষ্ট বয়সে পৌঁছালে সেগুলি অপ্রচলিত হয়ে যায়৷

এই কারণগুলির জন্য, এই তালিকায় অন্তর্ভুক্ত ট্যাবলেটগুলি আপনার সন্তানের সাথে বেড়ে ওঠার ক্ষমতার জন্য বেছে নেওয়া হয়েছিল, যাতে আপনি আপনার অর্থের জন্য সবচেয়ে বেশি ধাক্কা পান৷

1. Amazon Fire HD 10 Kids

রঙিন প্রতিরক্ষামূলক বাম্পার কেসের ভিতরে, Amazon Fire HD 10 Kids Editionটি স্ট্যান্ডার্ড Fire HD 10 ট্যাবলেটের মতোই। উভয় ডিভাইসই একটি বড় এবং ভাল স্ক্রীন, ভাল প্রসেসর এবং আরও RAM নিয়ে গর্ব করে৷ আরও চিত্তাকর্ষক প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি ছাড়াও, Fire HD 10 Kids Edition-এর সাথে Amazon-এর FreeTime-এর এক বছরের সাবস্ক্রিপশন এবং দুই বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি রয়েছে৷

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

FreeTime বাচ্চাদের 20,000 টিরও বেশি জনপ্রিয় অ্যাপ এবং গেম, ভিডিও, বই, শ্রবণযোগ্য অডিও বই এবং শিক্ষামূলক বিষয়বস্তুতে অ্যাক্সেস দেয়, যা শিশু-বান্ধব তা নিশ্চিত করতে ফিল্টার করা হয়। অধিকন্তু, ফ্রিটাইমের মাধ্যমে উপলব্ধ বেশিরভাগ সামগ্রীগুলি পিবিএস কিডস, নিকেলোডিয়ন, ডিজনি এবং আরও অনেক কিছুর মতো বাচ্চারা জানে এবং পছন্দ করে। সচেতন থাকুন যে FreeTime হল একটি পেইড-সাবস্ক্রিপশন-ভিত্তিক পরিষেবা। আপনি ট্যাবলেট কেনার সাথে এক বছর বিনামূল্যে পান, নবায়ন প্রতি মাসে $2.99 ​​থেকে শুরু হয়৷

2. অ্যামাজন ফায়ার এইচডি 8

যদি বাচ্চাদের সংস্করণটি আপনার সন্তানের জন্য খুব "শিশু-ইশ" হয়, তবে অ্যামাজন ফায়ার এইচডি 8 বিবেচনা করুন। ফায়ার এইচডি 8 বাজারে সবচেয়ে কম ব্যয়বহুল ট্যাবলেটগুলির মধ্যে একটি, বর্তমানে $79.99-এ খুচরা বিক্রি হচ্ছে। এটি একটি প্রাণবন্ত 8-ইঞ্চি হাই ডেফিনিশন স্ক্রিন এবং একটি চিত্তাকর্ষক দশ-ঘন্টা ব্যাটারি জীবন নিয়ে গর্ব করে। ফায়ার এইচডি 8 16 এবং 32 জিবি উভয় প্রকারেই পাওয়া যায়; যাইহোক, 32 GB মডেলটি $30 মূল্য বৃদ্ধির নির্দেশ দেয়। সৌভাগ্যক্রমে, Fire HD 8 400 GB পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সমর্থন করে, তাই আপনি স্টোরেজ স্পেস নিয়ে চিন্তা না করে সস্তা 16 GB মডেল বেছে নিতে পারেন৷

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

এত কম দামের ট্যাগের সাথে, কিছু কাট কর্নার রয়েছে, প্রধানত 1.5 GB র‍্যাম এবং শূন্য 2 MP ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা সহ। এই সত্ত্বেও, হ্যান্ডস-ফ্রি অ্যালেক্সার মতো কিছু অতিরিক্ত রয়েছে; তবে, আপনাকে Google অ্যাপস ছাড়াই করতে হবে। আপনি প্লে স্টোর, জিমেইল, গুগল ড্রাইভ বা অন্য কোনো মালিকানাধীন গুগল অ্যাপস খুঁজে পাবেন না। সামগ্রিকভাবে, আপনি যদি এমন একটি সস্তা ট্যাবলেট খুঁজছেন যা আপনার বাচ্চাদের নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম থেকে ভিডিও দেখার অনুমতি দেয়, তাহলে Fire HD 8 ঠিক আপনি যা খুঁজছেন তা হতে পারে।

3. লেনোভো ট্যাব 4

যদি Google অ্যাপের অভাব একটি চুক্তি ব্রেকার হয়, আপনি Lenovo থেকে ট্যাব 4 বিবেচনা করতে চাইতে পারেন। ট্যাব 4 একটি মানিব্যাগ-বান্ধব মূল্যে শালীন বৈশিষ্ট্যগুলি বৈশিষ্ট্যযুক্ত, তবে যা এটি শিশুদের জন্য একটি আকর্ষণীয় পছন্দ করে তা হল ঐচ্ছিক কিডস প্যাক৷ এর মধ্যে রয়েছে শক-প্রতিরোধী বাম্পার, নীল-আলো ফিল্টার এবং আলংকারিক স্টিকার।

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

উপরন্তু, ট্যাব 4 একাধিক অ্যাকাউন্ট সমর্থন করে, যার অর্থ পরিবারের প্রত্যেক সদস্য বাচ্চাদের সহ তাদের নিজস্ব পছন্দ অনুযায়ী ডিভাইসটিকে ব্যক্তিগতকৃত করতে পারে। বাচ্চাদের অ্যাকাউন্টের সাথে, বাচ্চাদের বিশেষভাবে কিউরেট করা বয়স-উপযুক্ত অ্যাপ এবং গেমগুলিতে অ্যাক্সেস রয়েছে। উপরন্তু, বাচ্চারা হোয়াইটলিস্ট করা ওয়েবসাইটগুলির সাথে একটি ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করতে পারে, নিশ্চিত করে যে তারা ওয়েবের অনুপযুক্ত এলাকায় বিপথগামী হবে না।

4. Samsung Galaxy Tab A 10.1

আমরা উল্লেখ করেছি অন্যান্য অ্যান্ড্রয়েড ট্যাবলেটের তুলনায়, Samsung Galaxy Tab A স্পেকট্রামের সবচেয়ে দামী প্রান্তে রয়েছে, প্রায় $250-এ খুচরা বিক্রি হচ্ছে। বলা হচ্ছে, ট্যাবলেটটি পরিবারের একাধিক সদস্য দ্বারা ব্যবহার করা যেতে পারে এই উপলব্ধির সাথে সেই মূল্য ট্যাগটি আরও ন্যায়সঙ্গত হয়ে ওঠে। ট্যাব এ একটি "কিড মোড" বৈশিষ্ট্যযুক্ত, যা স্যামসাং দ্বারা "আপনার সন্তানের প্রথম ডিজিটাল খেলার মাঠ" হিসাবে বর্ণনা করা হয়েছে৷ এটি বাচ্চাদের 3,000 টিরও বেশি অ্যাপে অ্যাক্সেস দেয় যা শিশুদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে, যার বেশিরভাগই একটি শিক্ষামূলক তির্যক।

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

কিড মোডের সবচেয়ে ভালো দিক হল এটি একটি পিন দিয়ে লক করা থাকে, যা আপনার সন্তানকে এটি থেকে বের হতে বাধা দেয়। যদি একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি ট্যাবলেটটি ব্যবহার করতে চান, তাহলে কেবল পিনটিতে পাঞ্চ করুন এবং তাকে পরিচিত, অনিয়ন্ত্রিত Android অভিজ্ঞতা দ্বারা স্বাগত জানানো হবে৷

উপরন্তু, ট্যাব A একাধিক প্রোফাইল সমর্থন করে। এটি নিশ্চিত করে যে পরিবারের প্রত্যেক সদস্যের নিজস্ব অ্যাকাউন্ট থাকতে পারে। ট্যাব A-তে শক্তিশালী পিতামাতার নিয়ন্ত্রণও রয়েছে। এটি অভিভাবকদের তাদের অল্পবয়সী ছেলেমেয়েদের অ্যাক্সেসের বিষয়বস্তু সীমাবদ্ধ করতে এবং তাদের ব্যবহার সীমিত করতে দেয়।

5. Apple iPad (2018 মডেল)

প্রতিবার যদি আপনি একটি শিশুকে সংবেদনশীল ইলেকট্রনিক্সের সাথে রুক্ষ হতে দেখেন আপনার হৃদয় একটি স্পন্দন এড়িয়ে না যায়, তাহলে Apple এর iPad আপনার জন্য হতে পারে। ঠিক আছে, সেখানে থাকা কিছু নোংরা সস্তা অ্যান্ড্রয়েড ট্যাবলেটের তুলনায় আপনার আরও গভীর পকেটের প্রয়োজন হবে, তবে এটি মূল্যবান। হার্ডওয়্যারের দিকে, আইপ্যাডের গর্ব করার মতো অনেক কিছু রয়েছে। 9.7 ইঞ্চি রেটিনা স্ক্রিন চোখের জন্য একটি ট্রিট, এবং A10 ফিউশন প্রসেসর আপনার সামান্য পাওয়ার ব্যবহারকারীর সাথে তাল মিলিয়ে চলতে পারে।

2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

উপরন্তু, আইপ্যাডে একটি বড় এবং শক্তিশালী অ্যাপ স্টোর রয়েছে। আপনি শিক্ষামূলক অ্যাপ চান যা অগমেন্টেড রিয়েলিটি ব্যবহার করে বা লেটেস্ট ট্যাবলেট-অপ্টিমাইজ করা গেম, এটি অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

চুক্তিটি মিষ্টি করতে, 2018 সালের আইপ্যাড মডেলটি অ্যাপল পেন্সিলকে সমর্থন করে। যদিও Apple এর পেন্সিল আপনাকে আরও $100 চালাতে চলেছে, এটি একটি সার্থক বিনিয়োগ যদি আপনার কাছে এমন কেউ থাকে যে আঁকতে পছন্দ করে।

সামগ্রিকভাবে, iPad সবকিছু এবং তারপর কিছু করে. আপনি যদি এমন একটি ট্যাবলেটের জন্য বাজারে থাকেন যা আপনার সন্তানের সাথে বেড়ে উঠতে পারে, তবে শুধুমাত্র মূল্য ট্যাগের কারণে এটিতে পিছপা হবেন না।

আপনার সন্তান কি ট্যাবলেট ব্যবহার করে? আমাদের বাছাইগুলির মধ্যে কোনটির জন্য তারা যেতে পারে বলে আপনি মনে করেন? কমেন্টে আমাদের জানান!


  1. 2019 সালের সেরা ওয়্যারলেস মেকানিক্যাল কীবোর্ডের 5টি

  2. লিনাক্সের জন্য সেরা গেমিং মাউসের 5টি

  3. 2019 এর জন্য সেরা ডোমেন নাম নিবন্ধক

  4. 2019 এর জন্য সেরা ইমেল হোস্টিং প্রদানকারীদের সুপারিশ করা