কম্পিউটার

বাচ্চাদের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ

আপনার বাচ্চাকে একটি নতুন স্মার্টফোন দেওয়া হবে কিনা সেই সিদ্ধান্তটি নিরাপত্তা এবং দায়িত্ব নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছে। ল্যাপটপ কেনার সময়ও একই কথা প্রযোজ্য, শুধুমাত্র একটি পার্থক্য আছে কারণ কিছু স্কুল ল্যাপটপকে একটি অপরিহার্য শিক্ষামূলক টুল বলে মনে করে, যদিও স্কুলে ল্যাপটপ ব্যবহার করার কার্যকারিতা এখনও একটি বিতর্কিত বিষয়, সময় আসবে যখন আপনার সন্তান মালিক হবে এবং ব্যবহার করবে। একটি।

এখন, যদি আপনি নিজেকে বাচ্চাদের জন্য উপযুক্ত ল্যাপটপ খুঁজছেন, সেখানে নির্দিষ্ট বিষয়গুলি আপনাকে বিবেচনায় নিতে হবে। স্থায়িত্ব এবং পিতামাতার নিয়ন্ত্রণ বিকল্পগুলি ছাড়াও, আপনাকে জল-প্রতিরোধী কীবোর্ডগুলিও বিবেচনা করতে হবে। খরচ সম্পর্কে চিন্তা করবেন না কারণ আপনি ব্যাঙ্ক না ভেঙে আপনার বাচ্চার জন্য একটি ল্যাপটপ কিনতে পারেন। এমনকি আরও ভাল, কেবলমাত্র তারা বাজেট-বান্ধব হওয়ার অর্থ এই নয় যে তারা দুর্দান্ত মানের নয়। নীচে বাচ্চাদের জন্য আমাদের সেরা উইন্ডোজ ল্যাপটপের তালিকা দেখুন:

1. Microsoft Surface Go

যদিও এটি প্রযুক্তিগতভাবে একটি ট্যাবলেট, মাইক্রোসফটের সারফেস গো সুবিধাজনকভাবে ল্যাপটপ হিসেবে ব্যবহার করা যেতে পারে, বিশেষ করে অতিরিক্ত টাইপ কভার সহ . দাম শুরু হচ্ছে $399 থেকে , এই ইউনিটটি এমন বাচ্চাদের জন্য সেরা বিকল্প যাদের শিখতে হবে, কিন্তু তাদের প্রিয় পিসি গেমগুলি উপভোগ করতে চান। সারফেস গো-তে অভিভাবকীয় নিয়ন্ত্রণ প্রয়োগ করা সহজ, তাই ডিভাইস ব্যবহার করার সময় আপনার বাচ্চাদের সুরক্ষিত রাখার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না। ডিভাইসটি ইতিমধ্যেই S-মোডে এসেছে৷ , যার মানে Windows স্টোর থেকে শুধুমাত্র অ্যাপ এবং গেম ইনস্টল করার অনুমতি দেওয়া হয়। এই ডিভাইসটির আরেকটি বিষয় হল এটি বেশ শক্তিশালী, একটি 1.6GHz Intel Pentium Gold 4415Y প্রসেসর, 8GB RAM , 128GB SSD , এবং Intel HD 615৷ গ্রাফিক্স।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

(ছবির ক্রেডিট:মাইক্রোসফ্ট)

2. Asus VivoBook E203

VivoBook E203 হল একটি 11.6″ নোটবুক যা আসুসের সবচেয়ে ব্যয়বহুল মডেলগুলির শৈলী বৈশিষ্ট্যযুক্ত, তবে খুব সাশ্রয়ী মূল্যে। দুর্দান্ত চেহারার পাশাপাশি, এই ডিভাইসটি একটি কোয়াড-কোর ইন্টেল সেলেরন দ্বারা চালিত প্রসেসর, 64GB অভ্যন্তরীণ সঞ্চয়স্থান , এবং 4GB RAM পর্যন্ত . ছোট আকারের সত্ত্বেও, এটি এখনও একটি সম্পূর্ণ কীবোর্ড, একটি HDMI আউট, পূর্ণ আকারের USB পোর্ট, একটি মাইক্রোএসডি স্লট এবং একটি USB-C সহ আসে৷ 13 ঘন্টা পর্যন্ত ব্যাটারি সহ জীবন, এটি একটি চার্জার ছাড়া স্কুলে আনা যাবে. সবশেষে, এটিতে একটি অন্তর্নির্মিত অফিস 365 স্যুট রয়েছে৷ , যা এক বছরের জন্য বিনামূল্যে ব্যবহার করা যায়।

(ছবির ক্রেডিট:আসুস)

3. আসুস ট্রান্সফরমার মিনি

আপনি যদি মাইক্রোসফ্ট সারফেস প্রো এর ডিজাইন পছন্দ করেন তবে আপনি ট্রান্সফরমার মিনির সাথেও একই অনুভব করবেন। শুধুমাত্র$379 এর জন্য , এটি কীবোর্ড এবং টাচপ্যাডের সহজ সংযুক্তির জন্য একটি কব্জাযুক্ত কিকস্ট্যান্ডের সাথে আসে। এটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং কালি দেওয়ার জন্য একটি কলমও রয়েছে। ট্রান্সফরমার মিনিতে রয়েছে একটি 10.1″ টাচ ডিসপ্লে এবং একটি সামনের দিকের ওয়েবক্যাম। এটি একটি 4GB DDR3 RAM দ্বারা চালিত , একটি Intel Atom x5-Z8350 CPU , এবং একটি 128GB eMMC স্টোরেজ।

(ছবির ক্রেডিট:আসুস)

4. HP স্ট্রিম ল্যাপটপ PC 11-Y010NR

বাচ্চাদের জন্য একটি চমৎকার পছন্দ, HP স্ট্রিম ল্যাপটপ PC 11-Y010NR একটি Intel Celeron N3060 1.6GHz ব্যবহার করে প্রসেসর দুটি CPU কোর সহ, এই ডিভাইসটি একটি কোরের সাথে অন্যদের তুলনায় দ্রুত চলে। এটি 4GB DDR3L SDRAM এর সাথেও আসে৷ , যা বাচ্চাদের জন্য উপযুক্ত অ্যাপ্লিকেশন ইনস্টল করার জন্য যথেষ্ট। ওজন মাত্র 2.57 পাউন্ড এবং একটি ব্যাটারি লাইফ যা 11 ঘন্টা পর্যন্ত ভাল , এইচপি স্ট্রিম ল্যাপটপ পিসি এমন বাচ্চাদের জন্য উপযুক্ত যারা তাদের বেশিরভাগ সময় ওয়েব সার্ফিংয়ে ব্যয় করে। যদিও এটির একটি সীমিত সঞ্চয়স্থান রয়েছে, এটি একটি এক বছরের বিনামূল্যের সদস্যতা সহ আসে৷ OneDrive স্টোরেজের জন্য, প্রায় 1TB অনলাইন ডেটা স্টোরেজ অফার করে।

(ছবির ক্রেডিট:HP)

5. Samsung ATIV Book 9 Plus NP940X3G-K06US 13.3″ ল্যাপটপ

Samsung এর ATIV Book 9 Plus NP940X3G-K06US 13.3″ ল্যাপটপে রয়েছে একটি Intel Core i5-4200U প্রসেসর যা বাচ্চা-বান্ধব অ্যাপ এবং ক্রিয়াকলাপ পরিচালনা করার জন্য যথেষ্ট দ্রুত। এছাড়াও এতে রয়েছে4GB DDR3L SDRAM যা অ্যাপ্লিকেশনগুলিকে দ্রুত এবং মসৃণ চলতে সাহায্য করে৷ এর 13.3″ স্ক্রিনকে ধন্যবাদ অন্তর্নির্মিত অ্যান্টি-গ্লেয়ার প্রযুক্তি সহ, এই ল্যাপটপটি বাচ্চাদের জন্য ব্যবহার করা নিরাপদ। মাল্টিমিডিয়া এবং অ্যাপ্লিকেশন স্টোরেজের জন্য, আপনার চিন্তা করার দরকার নেই কারণ এটিতে একটি 128GB SSD রয়েছে৷ . অবশেষে, এটি Windows 8 এ চলে এবং এর ব্যাটারি লাইফ থাকে যা 7 থেকে 8 ঘন্টা স্থায়ী হয় .

(ছবির ক্রেডিট:স্যামসাং)

উপসংহার

আপনি কখনই এই ল্যাপটপের সাথে ভুল করতে পারবেন না। আউটবাইট পিসি মেরামত ডাউনলোড এবং ইনস্টল করতে ভুলবেন না। টুলটি আপনার সন্তানের ল্যাপটপকে দ্রুত এবং মসৃণভাবে চলতে সাহায্য করবে এবং যেকোনো সমস্যা চিহ্নিত করে সমাধানের সুপারিশ করবে।


  1. উইন্ডোজ 11 কাস্টমাইজ করার জন্য 6টি সেরা অ্যাপ

  2. 2021 সালের সেরা লিনাক্স ল্যাপটপের মধ্যে 5টি

  3. 2019 সালে বাচ্চাদের জন্য 4টি সেরা ল্যাপটপ

  4. স্কুলে ফিরে যাওয়ার জন্য সেরা Windows 11 ল্যাপটপ