কম্পিউটার

উইন্ডোজে শিশুদের জন্য 5টি সেরা শিক্ষা পরিষেবা এবং অ্যাপ৷

প্রযুক্তি বিপ্লব অনেক বাবা-মাকে তাদের বাচ্চাদের পড়াশোনা করার জন্য কম্পিউটার কেনার জন্য প্ররোচিত করেছে, কিন্তু তাদের প্রকৃতপক্ষে পড়াশোনা করা কঠিন হতে পারে। যাইহোক, প্রচুর শিক্ষার অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে যা আপনার সন্তানকে শিক্ষা দেওয়ার সাথে সাথে নিযুক্ত রাখতে পারে।

আপনার সন্তানের শেখার প্রয়োজনীয়তা যাই হোক না কেন, এটি তাদের গণিত দক্ষতা উন্নত করা, তাদের প্রোগ্রামিং উপলব্ধি উন্নত করা, তাদের টাইপিং গতি বাড়ানো বা তাদের অবসর সময়ে পেইন্ট করা যাই হোক না কেন, উইন্ডোজের জন্য এই শিক্ষামূলক অ্যাপ এবং ওয়েবসাইটগুলি সাহায্য করবে৷

1. খান একাডেমি

ভালভাবে ডিজাইন করা ভিডিওগুলির জন্য বিখ্যাত, খান একাডেমি সম্ভবত প্রতিটি বয়সের বাচ্চাদের জন্য সবচেয়ে ব্যাপক শিক্ষার অ্যাপগুলির মধ্যে একটি। এর আকর্ষক বিষয়বস্তু শিক্ষার্থীদের তাদের নিজস্ব গতিতে অধ্যয়ন করতে সক্ষম করে।

খান একাডেমিতে আপনার বাচ্চাদের যা যা প্রয়োজন হতে পারে, ওষুধ থেকে প্রাথমিক স্বাস্থ্যসেবা, অর্থনীতি থেকে অর্থ, জৈব রসায়ন থেকে মানব জীববিজ্ঞান এবং আরও অনেক কিছু রয়েছে। এছাড়াও, এটি ব্যবহার করা বিনামূল্যে। আপনাকে যা করতে হবে তা হল উইন্ডোজের জন্য খান একাডেমি অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার সন্তান যেতে প্রস্তুত!

খান একাডেমি এমনকি খান একাডেমি কিডস নামে নিজস্ব শিশুদের সংস্করণ সরবরাহ করে। অ্যাপটি সাত বছরের কম বয়সী শিশুদের গেম, বই, অ্যানিমেশন এবং গান ব্যবহার করে গণিত, যুক্তিবিদ্যা, মানসিক অধ্যয়ন শেখানোর মাধ্যমে তাদের চাহিদা পূরণ করে।

এইভাবে, ছোট বাচ্চারা এমন জিনিস শেখার সময় নিযুক্ত থাকে যা এখন থেকে কয়েক বছর সহায়ক হবে। অভিভাবকরাও যে কোর্সগুলি গ্রহণ করেন তার জন্য সহায়তা পেতে পারেন। অতএব, এটি একটি অলরাউন্ডার টুল যা আপনার বাচ্চাকে অবশ্যই সম্পূর্ণ সুবিধা নিতে হবে।

2. RoboMind

যেহেতু RoboMind-এর শিক্ষামূলক বিষয়বস্তু গণনা এবং প্রোগ্রামিং-এর উপর খুব বেশি ফোকাস করে, আপনি এটিকে শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য একটি অ্যাপ হিসেবে ভাবতে পারেন। যাইহোক, ব্যাপারটা এমন নয়! এটি আট বছরের কম বয়সী বাচ্চাদের 21 শতকে উন্নতি করতে সাহায্য করার জন্য গণনামূলক চিন্তাভাবনা অফার করে।

সম্পর্কিত:ওয়েবসাইটগুলি বাচ্চারা বই লিখতে ব্যবহার করতে পারে

RoboMind একটি সর্বাঙ্গীণ অ্যাপ নয় যেটি প্রতিটি বিষয়কে কভার করে, তবে এটি যুক্তি, স্বয়ংক্রিয়তা এবং প্রযুক্তিতে যা উৎকৃষ্ট করে তা হল। নতুন বাচ্চাদের কাছে কোডিং চালু করার এবং কম্পিউটিংয়ে যারা ইতিমধ্যেই পারদর্শী তাদের সম্ভাবনাকে কাজে লাগাতে এটি উপযুক্ত জায়গা।

অ্যাপের অংশ হিসাবে, একজন ভার্চুয়াল শিক্ষক ক্রমাগত শিক্ষার্থীদের গাইড করেন এবং তাদের দক্ষতা পরীক্ষা করার জন্য প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করার অনুমতি দিয়ে তাদের অগ্রগতি নিরীক্ষণ করেন। কে জানে, একটি শিশু অন্য প্রতিযোগিতায় জয়ী হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছে পরবর্তী ডেনিস রিচি হওয়ার জন্য, যা সর্বকালের সেরা প্রোগ্রামারদের একজন।

কোম্পানির প্রদত্ত তথ্যের উপর ভিত্তি করে RoboMind অ্যাপটি প্রাথমিক ভাষায় দেওয়া সমস্ত মূল চিত্র এবং ইন্টারেক্টিভ ভিজ্যুয়াল বজায় রেখে 27টি ভিন্ন ভাষায় শিক্ষার্থীদের শেখাতে পারে এবং তাই সারা বিশ্বে দশ হাজারেরও বেশি শিক্ষার্থী ব্যবহার করে।

ডাউনলোড করুন: উইন্ডোজের জন্য রোবোমাইন্ড (ফ্রি)

3. Mathspace

গণিত সমস্যা কি আপনার বাচ্চাদের তাড়িত করে? তারপর তাদের ম্যাথস্পেস উপহার দিন। এই অনলাইন গণিত ওয়ার্কবুকটি আপনার বাচ্চাদের বাড়িতে থাকাকালীন তাদের উইন্ডোজ ডিভাইসে গণিত অনুশীলন করার অনুমতি দেবে।

আপনার বাচ্চাদের শেখাতে সাহায্য করার জন্য, অ্যাপটি পাঠ্যপুস্তকের একটি গুচ্ছ, সহায়ক ধাপে ধাপে ব্যাখ্যা এবং 14000+ ভিডিও অফার করে। সুতরাং, অ্যাপটি শুধু সমস্যা সমাধানের মধ্যেই সীমাবদ্ধ নয় বরং আরও অনেক কিছু অফার করে।

Mathspace-এ আপনার বাচ্চাদের অনুশীলনে সাহায্য করার জন্য শত শত কুইজ রয়েছে, তারা যে গণিতের ক্ষেত্রেই লড়াই করুক না কেন। Mathspace বাচ্চাদের তাদের পছন্দ মতো গণিত শব্দের সমস্যা সমাধান করতে দেয় এবং অ্যাপ তাদের পারফরম্যান্স স্কোর করবে।

অ্যাপটিতে বুদ্ধিমান হস্তাক্ষর শনাক্তকরণের বৈশিষ্ট্যও রয়েছে, যদি আপনি একটি টাচস্ক্রিন ডিভাইসের মালিক হন যা স্টাইলাস ইনপুট সমর্থন করে। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে, আপনার সন্তানের হাতে গণিতের সমস্যাগুলি সমাধান করার বোধ থাকবে৷

Mathspace একটি অল-ইন-ওয়ান শেখার অ্যাপ নয়, তবে এটি একটি গণিত সমাধানকারীর একটি নরক। অতএব, আপনার বাচ্চাদের ভারী গণিতের নোটবুক বন্ধ করুন এবং তাদের দক্ষতা উন্নত করতে এই অনলাইন ওয়ার্কবুকটি ব্যবহার করুন।

4. টাক্স পেইন্ট

উইন্ডোজে শিশুদের জন্য 5টি সেরা শিক্ষা পরিষেবা এবং অ্যাপ৷

শিশুদের মধ্যে সৃজনশীলতা অনুপ্রাণিত করার সর্বোত্তম উপায় হ'ল নৈপুণ্যের মাধ্যমে। টাক্স পেইন্ট উইন্ডোজ অ্যাপ ব্যবহার করে আপনার বাচ্চাদের তাদের চতুর কল্পনার সাথে উড়তে দিন! আপনার ছোট বাচ্চা পেইন্টিংয়ে আগ্রহী হোক বা আপনি তাকে ছবি আঁকার কাজে যুক্ত করতে চান, টাক্স পেইন্ট আপনার জন্য অ্যাপ।

3 থেকে 12 বছর বয়সী বাচ্চারা সফ্টওয়্যারটি ব্যবহার করা সহজ এবং এটি বিনামূল্যে। টাক্স পেইন্টকে এর ইন্টারেক্টিভ কন্ট্রোল, মজাদার সাউন্ড ইফেক্ট এবং একটি পেঙ্গুইন চরিত্রের দ্বারা আরও বেশি উপভোগ্য করে তোলা হয়েছে যা বাচ্চাদের আশেপাশে ঘুরে বেড়ায় যাতে তারা বিনোদন পায়।

সম্পর্কিত:ছাত্র এবং বাচ্চাদের জন্য সেরা বিনামূল্যের অনলাইন বিশ্বকোষ

আকৃতি যোগ করে, টেক্সট সন্নিবেশ করানো, ব্রাশ দিয়ে পেইন্টিং করা এবং জাদুকরী প্রভাব ব্যবহার করে আপনার শিশুকে তাদের শৈল্পিক দিক বিকাশে সাহায্য করার জন্য আপনার যা দরকার তা Tux Paint-এ রয়েছে। তাদের পছন্দের দৃশ্য আঁকার পরে, অ্যাপটি তাদের এটি প্রিন্ট করতে এবং তাদের বিছানার ঠিক পাশে তাদের বেডরুমে ঝুলিয়ে রাখতে দেয়৷

জটিল ফটোশপ সরঞ্জাম এবং ব্যস্ত পেশাদার সম্পাদনা থেকে বিরতি খুঁজছেন এমন বয়স্ক ব্যক্তিদের জন্যও টাক্স পেইন্ট দুর্দান্ত। অতিরিক্তভাবে, অ্যাপটি বিজ্ঞাপন থেকে সম্পূর্ণ মুক্ত, যার মানে আপনার সন্তানকে অন্যান্য অ্যাপের কারণে অনিবার্যভাবে বাধার সম্মুখীন হতে হবে না।

ডাউনলোড করুন: উইন্ডোজের জন্য টাক্স পেইন্ট (ফ্রি)

5. টাইপার শার্ক ডিলাক্স

উইন্ডোজে শিশুদের জন্য 5টি সেরা শিক্ষা পরিষেবা এবং অ্যাপ৷

টাইপার শার্ক ডিলাক্স হল একটি বিনোদনমূলক, মজাদার, এবং ইন্টারেক্টিভ উইন্ডোজ পিসি গেম যা একটি সাধারণ শিক্ষার অ্যাপের চেয়ে টাইপিং দক্ষতা বৃদ্ধিকারী হিসেবে ডিজাইন করা হয়েছে। বাচ্চারা (এবং এমনকি প্রাপ্তবয়স্করাও!) তাদের টাইপিং দক্ষতা উন্নত করতে গেমের শত্রুদের বিরুদ্ধে একটি অস্ত্র হিসাবে অ্যাপ কীবোর্ড ব্যবহার করতে পারে।

Typer Shark Deluxe একটি চমত্কার শিক্ষামূলক অ্যাডভেঞ্চার প্রদান করে যা বাচ্চাদের পছন্দ হবে ব্যবহারকারীকে হাঙরের বিরুদ্ধে লড়াই করার এবং লুকানো ধন খুঁজে বের করার জন্য চ্যালেঞ্জ করে৷

একজন খেলোয়াড়ের WPM বাড়ানোর পাশাপাশি, এই টাইপ-এনহ্যান্সারটি একটি গেমের ছদ্মবেশে সময়কে উড়ে যায়, কার্যকরভাবে একঘেয়েমি মেরে ফেলে। হাঙ্গর ছাড়াও, ক্ষুধার্ত পিরানহারাও আলগা, এবং শুধুমাত্র একজন খেলোয়াড়ের টাইপিং দক্ষতা তাকে বাঁচাতে পারে। জয়ের অনুভূতি তাদের প্রতিদিন তাদের টাইপিং গতি উন্নত করতে সাহায্য করে।

আপনি যদি চান আপনার বাচ্চারা তাড়াতাড়ি টাইপিং দক্ষতা অর্জন করুক, এখনই Typer Shark Deluxe ইনস্টল করুন।

ডাউনলোড করুন: উইন্ডোজের জন্য টাইপার শার্ক ডিলাক্স (ফ্রি)

আকর্ষক উইন্ডোজ অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চার জ্ঞান বাড়ান

স্মার্ট গ্যাজেটগুলির দ্রুত বৃদ্ধির সাথে, ঐতিহ্যগত শেখার পদ্ধতিগুলি একঘেয়ে হয়ে উঠেছে, বিশেষ করে তরুণদের জন্য। তাদের জন্য, এই একঘেয়ে উপায় কম উত্তেজনাপূর্ণ এবং তাদের সৃজনশীলতা সীমিত. Windows এর জন্য সেরা শিক্ষামূলক অ্যাপ ব্যবহার করে, আপনি আপনার বাচ্চাদের বিনোদন দিতে এবং তাদের জ্ঞানকে সমৃদ্ধ করতে পারেন।

পিছনের আসনে আপনার বিরক্তিকর বাচ্চাদের সাথে আপনি কত ঘন ঘন রোড ট্রিপ করেন? আপনার ফোনে ইউটিউব কিডস, প্লেটস, মেকানিক ম্যাক্স এবং আরও অনেক কিছুর মতো অ্যাপ ইনস্টল করার কথা বিবেচনা করুন, যাতে আপনি প্রকৃতি উপভোগ করার এবং মজা করার সময় আপনার বাচ্চাদের দখলে থাকবে।


  1. উর্বরতা এবং ডিম্বস্ফোটন ট্র্যাক করার জন্য 7টি সেরা অ্যাপ

  2. Android এবং iOS এর জন্য 6টি সেরা ওয়ার্ডপ্রেস অ্যাপ

  3. ঘুম ট্র্যাকিং এবং উন্নত করার জন্য সেরা ঘুমের অ্যাপ

  4. Windows 10