কম্পিউটার

4টি সেরা টুইটারের বিকল্প

4টি সেরা টুইটারের বিকল্প

টুইটার ঘনীভূত জনসাধারণের কথোপকথনের বড় কুকুর রয়ে গেছে। ডিজিটাল যুগে স্পিকারের স্কোয়ারের সবচেয়ে কাছের জিনিস হল সর্ব-শক্তিশালী প্ল্যাটফর্ম, কিন্তু অনেক মানুষ এটির দ্বারা ক্রমবর্ধমানভাবে হতাশ হচ্ছে এবং বিকল্পগুলি খুঁজছে৷

একদিকে, আপনার কাছে এমন লোক রয়েছে যারা বিশ্বাস করে যে এটি স্পষ্টভাষী ব্যবহারকারীদের নিষিদ্ধ করে বাকস্বাধীনতা হ্রাস করছে, এবং অন্যদিকে এটি একটি বিষাক্ত সেসপুল যেখানে যথেষ্ট নেই যা বলা হচ্ছে তার উপর নিয়ন্ত্রণ।

তাহলে কেন জাহাজে ঝাঁপিয়ে পড়বেন না, টুইটারকে পুরোপুরি ত্যাগ করবেন না এবং এমন একটি সামাজিক প্ল্যাটফর্ম খুঁজুন যা আপনার সাথে আরও সংযুক্ত? এখন সেখানে কিছু দুর্দান্ত বিকল্প রয়েছে এবং আমরা সেগুলির মধ্যে সেরাটি বেছে নিয়েছি।

1. মাস্টোডন

সম্ভবত বর্তমানে উপলব্ধ সবচেয়ে জনপ্রিয় টুইটার বিকল্প, মাস্টোডন হল একটি ওপেন সোর্স মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম যা টুইটের পরিবর্তে 'টুটস' দিয়ে ভরা। দেখুন তারা সেখানে কি করেছে?

4টি সেরা টুইটারের বিকল্প

কেন্দ্রীয়ভাবে হোস্ট করার পরিবর্তে, মাস্টোডন ব্যবহারকারীদের দ্বারা তৈরি পৃথক "দৃষ্টান্ত" ব্যবহার করে, আপনাকে তাদের নিজস্ব নিয়ম, নীতি এবং আচরণবিধি সহ বিভিন্ন দৃষ্টান্তে যোগদান করার অনুমতি দেয়৷

মাস্টোডন মূলত আপনাকে এমন উদাহরণ এবং সম্প্রদায়গুলি খুঁজে পেতে দেয় যার অনলাইন আচরণের নীতিগুলির সাথে আপনি সবচেয়ে বেশি একমত। এইভাবে আপনি নিজেকে সমগ্র বিশ্বের কাছে প্রকাশ করার পরিবর্তে আপনি যে ধরনের লোকেদের সাথে যুক্ত হতে চান তাদের সাথে যুক্ত হতে পারেন৷

টুইটের 280-এর বিপরীতে 500-অক্ষরের সীমা সহ টুইটগুলি টুইটের তুলনায় কিছুটা দীর্ঘ।

2. গ্যাব

রাজনৈতিক স্পেকট্রামের বিপরীত প্রান্তে গিয়ে, গ্যাব রক্ষণশীল, স্বাধীনতাবাদী এবং অন্যান্য ঐতিহ্যগতভাবে ডানদিকে ঝুঁকে থাকা লোকদের জন্য একটি আশ্রয়স্থল হিসাবে একটি খ্যাতি তৈরি করেছে৷

4টি সেরা টুইটারের বিকল্প

এখানে নীতিটি সর্বোপরি মুক্ত বাক, যার মানে অনিবার্যভাবে অনেক বেশি অনিয়ন্ত্রিত এবং জঘন্য বিষয়বস্তু। অন্যদিকে, হয়তো আপনি এটিকে বাক-স্বাধীনতার সার্থক মূল্য হিসেবে দেখছেন?

গ্যাব হল যেখানে আপনি অনেক হাই-প্রোফাইল লোককে খুঁজে পাবেন যাদের টুইটার থেকে নিষিদ্ধ করা হয়েছে, তাদের মধ্যে প্রধান হলেন কুখ্যাত অ্যালেক্স জোন্স – অন্যদের কাছে মসীহ, অন্যদের কাছে অদ্ভুতভাবে দেখার যোগ্য পাগল।

3. অ্যামিনো

আবারও উপযুক্ত সামাজিক নেটওয়ার্কিং-এর থিমে ফিরে আসা, অ্যামিনো হল একটি টিনএজার-কেন্দ্রিক প্ল্যাটফর্ম যা বিভিন্ন সম্প্রদায়ের উপর ভিত্তি করে। এটি নিশ্চিত করে যে আপনি এমন লোকেদের সাথে জড়িত হতে পারেন যারা আপনার আগ্রহগুলি ভাগ করে, এটিকে টুইটারের আরও বেশি মনোযোগী বিকল্প করে তোলে৷

4টি সেরা টুইটারের বিকল্প

এক মিলিয়নেরও বেশি সম্প্রদায় এর মধ্যে আড্ডা দিচ্ছে, অ্যামিনো বেশ ভালভাবে প্রতিষ্ঠিত, এর কিছু সফল সম্প্রদায় ভিডিও-গেম, সিনেমা এবং অ্যানিমের মতো গিক সংস্কৃতির চারপাশে আবর্তিত।

অ্যামিনোর আরও আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল বেনামীর প্রতি উত্সর্গ করা, যেখানে আপনি একটি সম্প্রদায়ের সাথে জড়িত থাকার সময় একটি নাম রাখতে পারেন এবং একটি ভিন্ন সম্প্রদায়ের জন্য অন্য নাম রাখতে পারেন৷

4. উঁকি দেয়

আমরা যদি বলি "টুইটার কিন্তু ভিডিও সহ," তাহলে আপনি সম্ভবত মনে করবেন যে এরকম কিছু অবশ্যই ইতিমধ্যেই বিদ্যমান (টুইটার নিজে থেকে, যা ভিডিও সমর্থন করে)। কিন্তু সেখানে এমন কোনো সামাজিক নেটওয়ার্ক নেই যা পিকস (পূর্বে কিক নামে পরিচিত) এর মতো ছোট ভিডিও স্ন্যাপ করার ধারণার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

4টি সেরা টুইটারের বিকল্প

সর্বাধিক 36 সেকেন্ডের দৈর্ঘ্যের সাথে, পিকস-এ একটি ভিডিও আপনি যা পোস্ট করেন তা নিয়ে আপনাকে নির্বোধ হতে বাধ্য করে। এটি প্রায় শব্দমুক্ত, একটি ব্যক্তিগত মেসেজিং বিকল্প ছাড়া, তাই ক্যামেরার সামনে (বা পিছনে) নিজেকে প্রকাশ করার জন্য এটি আপনার ক্ষমতার বিষয়।

উপসংহার

আমরা খুঁজে পেয়েছি এই সেরা টুইটার বিকল্প. আপনার কি আর কিছু আছে যা আমরা হোঁচট খাইনি?

এই সামাজিক নেটওয়ার্কগুলির মধ্যে কোনটিই অপরিশোধিত জনপ্রিয়তার জন্য টুইটারের সাথে মেলে না, তবে সেগুলির সবগুলিই আপনার অভিজ্ঞতাকে উপযোগী করার উপর বেশি মনোযোগ দেয়৷ এছাড়া, হয়ত সেই সমস্ত টেক্সট-ভিত্তিক গোলমাল থেকে দূরে সরে যাওয়া কারণ আপনি প্রথমে একটি বিকল্প খুঁজছেন!


  1. 5টি সেরা Google Photos বিকল্প

  2. Google অনুসন্ধানের সেরা বিকল্পগুলির মধ্যে 4টি৷

  3. গিথুবের সেরা স্ব-হোস্টেড বিকল্পগুলির মধ্যে 5

  4. 6টি অটোক্যাডের সেরা বিকল্প