কম্পিউটার

সমাধান করা হয়েছে:Astro A40 Mic কাজ করছে না

আপনি নিম্নলিখিত ক্ষেত্রে হোঁচট হতে পারে. দীর্ঘ সময় ধরে, Astro A40 Mic ভাল কাজ করে, এবং লোকেরা আপনাকে শুনতে পারে এবং আপনি শুনতে পারেন, তাই আপনি গেমগুলিতে নিজেকে সত্যিই উপভোগ করেছেন।

যাইহোক, হঠাৎ করে, Astro a40 চ্যাট মাইক কাজ করতে অস্বীকার করেছে, এবং আপনি লোকেদের কথা শুনতে পাচ্ছেন, কিন্তু যখন আপনি Xbox চালু করবেন তখন তারা আপনাকে শুনতে পাবে না।

অথবা আপনার মধ্যে কেউ কেউ Astro A40 মাইকের উপর আঘাত করেছেন যেটির সর্বশেষ আপডেট ডাউনলোড করার পরে কাজ করছে না। Astro a40-এর মাইকে সমস্যা রয়েছে এবং এটি আপনাকে শুনতে ও শুনতে বাধা দেয়।

সমাধান করা হয়েছে:Astro A40 Mic কাজ করছে না

আপনার Astro a40 ত্রুটি যাই হোক না কেন, উদাহরণস্বরূপ, Astro a40 মাইক কেটে ফেলা বা Astro a40 মাইক্রোফোন Windows 10 বা Xbox one-এ কাজ করছে না, আপনি Astro a40 mic আবার কাজ করতে এই নিবন্ধে আসতে পারেন। এবং ব্যবহারকারীরা Astro a50 বা a60, a40, বা অন্য কোন মডেলের সাথে সমস্যার সম্মুখীন হওয়ার পরিপ্রেক্ষিতে, নীচের সমাধানগুলি চেষ্টা করাও সম্ভব৷

কিভাবে ঠিক করবেন Astro A40 কাজ করছে না?

সাধারণত, বাহ্যিক ডিভাইসের ত্রুটিগুলি সমাধান করার জন্য, হার্ডওয়্যার থেকে সফ্টওয়্যার পর্যন্ত সমস্যাটি সমাধান করা বুদ্ধিমানের কাজ, যা আরও সময় সাশ্রয়ী এবং কার্যকর৷

এই ক্ষেত্রে, যখন মাইক এখনও Astro a40-এ Astro a40 TR gen 4-এর মতো কাজ করে না, তখন আপনি এর সংযোগ, ড্রাইভার এবং সেটিংস চেক করতে সময় নিতে পারেন। এর পরে, সম্ভবত Astro a40 হেডসেটটি অন্যদের শোনা যাচ্ছে না বা গেমে শোনা যাচ্ছে না তা সরিয়ে ফেলা হতে পারে।

সমাধান:

  • 1:Astro A40 হার্ডওয়্যার সমস্যাগুলি পরীক্ষা করুন
  • 2:Astro A40 ড্রাইভার আপডেট করুন
  • 3:Astro A40 মাইক্রোফোনকে ডিফল্ট ডিভাইস হিসেবে সেট করুন
  • 4:Astro A40 সেটিংস চেক করুন

সমাধান 1:Astro A40 হার্ডওয়্যার সমস্যাগুলি পরীক্ষা করুন

আপনি যখন Astro a40 mic কাজ করছে না এমন সমস্যার সম্মুখীন হন, উদাহরণস্বরূপ, Astro A40 TR বা MixAmp TR আউটগোয়িং ভয়েস সমস্যা বা Astro a40 মাইক ডিসকর্ড বা অন্য কোনো অ্যাপ্লিকেশান বা গেমে কাজ করছে না, আপনাকে প্রথম পদক্ষেপটি নিতে হবে তা হল আপনার হেডসেটটি নিশ্চিত করা। শারীরিকভাবে ভাল কাজ করে।

1. হেডসেট কেবলটি প্লাগ আউট করুন এবং তারপর এটি অন্য জ্যাকে প্লাগ করুন Astro a40 মাইক্রোফোন কাজ করতে পারে কিনা তা দেখতে। এই ক্ষেত্রে, আপনাকে পুরোপুরি সন্নিবেশ করতে হবে৷ জ্যাকের মধ্যে হেডসেট।

2. অন্য ডিভাইসে USB পোর্ট বা স্লটে Astro A40 হেডসেট কেবলটি প্লাগ করুন৷ এছাড়াও আপনি পিসির পিছনে মাইক্রোফোন কেবলটি প্লাগ করার চেষ্টা করতে পারেন৷ অ্যাস্ট্রো গেমিং হেডসেটের মাইক্রোফোন কাজ করছে কিনা তা পরীক্ষা করতে।

ভাগ্যবান হলে, আপনি দেখতে পাবেন যে Astro a40 হেডসেট মাইক গেম বা অ্যাপ্লিকেশনগুলিতে কাজ করে যেমন Windows 10-এ একটি বিরোধের মতো। কিছু ব্যবহারকারীর জন্য, আপনি যদি Astro a40 মাইক PS4 বা PS5 কাজ না করে তাহলে আপনি হেডসেটের সংযোগও পরীক্ষা করতে পারেন।

সমাধান 2:Astro A40 ড্রাইভার আপডেট করুন

সেকেলে Astro a40 মাইক ড্রাইভারও মাইক্রোফোনটিকে পিসিতে প্লাগ করলে কাজ না করতে পারে। এবং যদি আপনি Astro a40 ড্রাইভার আপডেট করতে ব্যর্থ হন তবে হেডফোন থেকে Astro গেমিং নো সাউন্ড পপ আপ হতে পারে।

তাই, ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার মাধ্যমে দ্রুত Astro a40 TR মাইকের ত্রুটি ঠিক করতে আপনি একটি নির্ভরযোগ্য ড্রাইভার টুলের উপর নির্ভর করতে পারেন।

এই ক্ষেত্রে, ড্রাইভার বুস্টার আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করার জন্য এটি একটি আদর্শ হাতিয়ার হতে পারে৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন এবং তারপর ড্রাইভার স্ক্যান করার জন্য ড্রাইভার বুস্টারের জন্য অপেক্ষা করুন।

সমাধান করা হয়েছে:Astro A40 Mic কাজ করছে না

3. Astro A40 হেডসেট ড্রাইভার খুঁজে বের করুন এবং ড্রাইভার বুস্টারকে আপডেট করার অনুমতি দিন ই এটা।

তারপর আপনি লক্ষ্য করতে পারেন যে ড্রাইভার বুস্টার আপনার জন্য অডিও ড্রাইভার ডাউনলোড করছে এবং তারপরে ইনস্টল করছে। এর পরে, গেমগুলিতে Astro a40 হেডসেট মাইক দিয়ে আপনি শুনতে পাচ্ছেন বা শুনতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:Astro A40 মাইক্রোফোনটিকে ডিফল্ট ডিভাইস হিসাবে সেট করুন

আপনি Windows সিস্টেমে প্লাগ করার সময় Astro a40 মাইক ডিফল্ট সেট না করা থাকলে, আপনি এই অডিও ডিভাইসটিকে ডিফল্ট ডিভাইস হিসাবে ম্যানুয়ালি সেট করার চেষ্টা করবেন। এটি Astro a40 সাউন্ড সমস্যা থেকে পরিত্রাণ পেতে কার্যকর হতে পারে।

1. ডেস্কটপের ডানদিকে নীচে, সাউন্ড আইকনে ডান ক্লিক করুন৷ .

সমাধান করা হয়েছে:Astro A40 Mic কাজ করছে না

2. রেকর্ডিং এর অধীনে ট্যাবে, মাইক্রোফোনে ক্লিক করুন এবং তারপর ডিফল্ট সেট করুন টিপুন .

3. প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

আপনি মাইক্রোফোনটিকে ডিফল্ট ডিভাইস হিসাবে সেট করার পরে, Astro a40 হেডসেট মাইকে কাজ করছে না এমন সমস্যাটি সরানো হয়েছে কিনা তা দেখতে আপনি অডিও ডিভাইসের ভলিউমও চালু করতে পারেন এবং আপনি অন্যদের কথা বলতে শুনতে এবং গেমগুলিতে শুনতে পাবেন। এখানে আপনাকে শব্দ আইকন এবং মাইক্রোফোন বৈশিষ্ট্য উভয় থেকে ভলিউম সেট করতে হবে।

4. হেডফোন মাইক্রোফোন বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে আপনার মাইক্রোফোনে ডাবল ক্লিক করুন , এবং তারপর স্তরের অধীনে, হেডসেট মাইক্রোফোনের স্লাইডারটি স্লাইড করুন সর্বাধিক ভলিউম সেট করতে ডানদিকে (100 ) এর জন্য।

সমাধান করা হয়েছে:Astro A40 Mic কাজ করছে না

এই বিষয়ে, আপনি Astro a40 হেডসেট মাইক্রোফোনের জন্য ভলিউম কনফিগার করবেন। আপনি সাউন্ড আইকন থেকেও সাউন্ড ভলিউম বাড়াতে পারেন।

5. সাউন্ড আইকনে ক্লিক করুন এবং তারপরে সাউন্ড ভলিউমকে 70% বা তার চেয়ে বড় ভলিউমে সামঞ্জস্য করুন৷

এইভাবে, মাইক কাজ করছে না নতুন Astro a40 অদৃশ্য হয়ে যেতে পারে। আপনি একটি গেম চালু করতে পারেন এবং আপনার বন্ধুদের সাথে Astro হেডফোনের মাধ্যমে শুনতে পাচ্ছেন কিনা তা দেখতে একটি গেম খেলার চেষ্টা করতে পারেন৷

সমাধান 4:Astro A40 সেটিংস চেক করুন

আপনি Windows সিস্টেমে যা করেছেন তার মতো, আপনাকে Astro MixAmp অ্যাপ্লিকেশনে Astro a40 হেডসেটের সেটিংস চেক করতে হবে যাতে কোনো সমস্যা নেই যার ফলে Astro a40 mic PS4, PS5, discord বা Windows 10 কাজ করছে না।

1. Astro MixAmp খুলুন৷ অ্যাপ্লিকেশন।

2. মাইক্রোফোন এর অধীনে ট্যাব, USB মাইক স্তর সামঞ্জস্য করার চেষ্টা করুন৷ স্লাইডারটিকে ডানদিকে সরানোর মাধ্যমে সর্বোচ্চ স্তরে।

সমাধান করা হয়েছে:Astro A40 Mic কাজ করছে না

3. অ্যাপ্লিকেশনটি বন্ধ করুন এবং এটি ভাল কাজ করে কিনা তা পরীক্ষা করতে Astro a40 মাইক ব্যবহার করার চেষ্টা করুন৷

আপনি যদি ভুলবশত Astro MixAmp-এর ইউএসবি মাইক লেভেলের জন্য অত্যন্ত কম ভয়েস সেট করে থাকেন, তাহলে এই মাইক্রোফোন ব্যবহার করার সময় আপনি অন্যদের শুনতে পারবেন না এবং শুনতে পাবেন না এটাই স্বাভাবিক।

সংক্ষেপে, উইন্ডোজ 10 বা ডিসকর্ড বা অ্যাস্ট্রো গেমিং অ্যাপ্লিকেশনগুলিতে Astro a40 কাজ করছে না তা ঠিক করার জন্য আপনাকে অনেকগুলি সমাধান দেওয়া হয়েছে। আপনি যদি PS4 বা PS5 বা অন্য কোনো প্ল্যাটফর্মে Astro a40 হেডসেট মাইকের ত্রুটি সমাধান করার আশা করেন, আপনি এই পোস্টে সমাধানগুলি উল্লেখ করতে পারেন এবং অনুরূপ পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন৷


  1. সমাধান:উইন্ডোজ হ্যালো উইন্ডোজ 10 আপডেটের পরে কাজ করছে না

  2. সমাধান:উইন্ডোজ 10 এ হেডফোনগুলি স্বীকৃত নয় (কাজ করছে না)

  3. সমাধান:Windows 10 এ Windows ইনস্টলার সঠিকভাবে কাজ করছে না

  4. সমাধান:Cortana Windows 10 সংস্করণ 22H2 এ কাজ করছে না