কম্পিউটার

নিখুঁত শোনার অভিজ্ঞতার জন্য কীভাবে সঠিক হেডফোন বাছাই করবেন

হেডফোনগুলির কার্যকারিতা সর্বদা প্রযুক্তির বিবর্তনকে অনুসরণ করেছে, যদিও তাদের কার্যকারিতা ব্যাপকভাবে পরিবর্তিত হয়নি। আপনি ভালোর চেয়ে ইয়ারফোন পছন্দ করেন কিনা, পুরানো হেডফোনগুলি খুব বেশি গুরুত্বপূর্ণ নয় কারণ তাদের মূল লক্ষ্য হল আপনার কানের খালে অডিও তরঙ্গ স্থানান্তর করা এবং আশা করা হচ্ছে যে আপনার শ্রবণতন্ত্রের বাকি অংশ এবং আপনার মস্তিষ্ক শব্দ এবং সঙ্গীত যেমন আছে এবং শিল্পী হিসাবে উপলব্ধি করবে। চেয়েছিলেন।

মূল কার্যকারিতা থেকে দূরে শব্দ তরঙ্গ প্রেরণের গুণমান, গতি এবং এটির ছাড়পত্র। আসুন দেখি কিভাবে আপনি আপনার নিখুঁত শোনার অভিজ্ঞতার জন্য সঠিক হেডফোন বাছাই করতে পারেন।

নিখুঁত শোনার অভিজ্ঞতার জন্য কীভাবে সঠিক হেডফোন বাছাই করবেন

এর পিছনে প্রযুক্তি

আপনার নিখুঁত হেডফোনগুলি বেছে নেওয়া শুরু করার জন্য, আপনাকে জানতে হবে যে আপনার হেডফোনগুলিকে (জীবনের যেকোনো কিছুর মতো) শুধুমাত্র তাদের চেহারা দ্বারা বিচার করা উচিত নয়। অবশ্যই, অনেকগুলি বিভিন্ন ডিজাইন, রঙ এবং ব্র্যান্ড রয়েছে, তবে কাস্টমাইজ করা যায় এমন আকার ছাড়াও, এর পিছনে রয়েছে প্রযুক্তি, শব্দ পরিসর এবং বিজ্ঞান যা আপনাকে সেগুলির সম্পূর্ণ পরিমাণের মধ্যে গাইড করবে৷

অতএব, আপনার অন্ততপক্ষে অডিও জগতের পরিভাষাগুলির সাথে পরিচিত হওয়া উচিত, এই সমস্ত হার্টজ, বেস এবং প্রশস্ততা বলতে কী বোঝায় এবং আপনার হেডফোনগুলিকে অন্যান্য ইলেকট্রনিক ডিভাইসের সাথে জোড়া লাগানো, তারের সংযোগ এবং সংযোগ করা পরিচালনা করা উচিত৷

নির্দ্বিধায় অডিও গাইড চেক করুন আপ, আরো ব্যাখ্যা, প্রতিক্রিয়া, বা প্রশ্নের জন্য। এই নির্দেশিকাগুলি উত্তর এবং টিউটোরিয়াল প্রদানের উপায়ে কিন্তু মূল বিষয়গুলি শিখতে, বিভিন্ন পণ্যের তুলনা এবং সমস্যা সমাধানের ক্ষেত্রেও উপযোগী৷

আপনি তাদের জন্য কি প্রয়োজন

সেরা হেডফোন বাছাই করার সময়, নিজেকে জিজ্ঞাসা করা ভাল হবে আপনি কখন এবং কিসের জন্য সেগুলি ব্যবহার করবেন ? দৌড়, ব্যায়াম বা অধ্যয়ন করার সময় আপনার কি তাদের প্রয়োজন? সম্ভবত আপনি একজন গেমার যিনি একটি সর্ব-শোষণকারী সঙ্গীত অভিজ্ঞতা চান? এটা কি পেশাদার ব্যবহারের জন্য, যখন আপনি স্টুডিওতে রেকর্ড করছেন বা আপনি একজন অডিওফাইল কে শেষ পর্যন্ত শব্দ তরঙ্গে ভেসে যেতে চায় এবং সেই বাদ্যযন্ত্রকে ছাপিয়ে যেতে চায়?

উত্তরগুলি গুরুত্বপূর্ণ কারণ সমস্ত হেডফোনে একই সেটিং, নয়েজ ক্যান্সেলেশন, ওয়্যারলেস বা ব্লুটুথ মোড থাকে না (তাদের উচিত নয়!) তাই এটি সুপারিশ করা হয় যে আপনি একটি নির্দিষ্ট ক্রিয়াকলাপের জন্য নির্দিষ্ট হেডফোনগুলি পান - ওয়ার্ক আউট, গেমিং বা ফোন-কল .

এছাড়াও, আপনার পোশাকের বিশদ বিবরণ হিসাবে হেডফোনের একটি সুদর্শন সেট থাকা…ও একটি গ্রহণযোগ্য উত্তর।

আপনি যা পে করেন তা পাবেন

সম্ভবত, সবচেয়ে সহজ এবং সবচেয়ে নির্দিষ্ট নির্ধারক হল দাম। আপনি যদি সবচেয়ে সাম্প্রতিক এবং সবচেয়ে চিত্তাকর্ষক হেডফোন প্রযুক্তির দিকে আপনার নজর রাখেন, তাহলে আপনার জানা উচিত যে, সাধারণভাবে, মূল্য তাদের গুণমান এবং কার্যকারিতার সাথে ব্যাপকভাবে এবং কার্যকারণভাবে যুক্ত।

যদিও আপনার বাজেটের মধ্যে থাকা হেডফোনগুলি খুঁজে পাওয়া সম্পূর্ণ অন্য বিষয়, তবে আপনি নিজেকে কম জ্ঞানী ক্রেতা হিসাবে বিবেচনা করেন, আপনাকে প্রথমে আপনার দামের সীমার মধ্যে শব্দের গুণমান অনুসরণ করতে হবে।

সহজভাবে, আপনি যখন বিভিন্ন হেডফোনের মাধ্যমে একই উপাদান বাজান এবং শুনবেন, তখন আপনি সহজেই পার্থক্যটি লক্ষ্য করতে পারবেন এবং তারপর আপনার জন্য সবচেয়ে সম্মত একটি বেছে নিন।

ফ্রিকোয়েন্সি, সংবেদনশীলতা, ক্লিয়ারেন্সের স্তর ইত্যাদির মতো স্পেসিফিকেশন, আপনাকে আপাতত আরও জ্ঞানী ক্রেতাদের কাছে ছেড়ে দেওয়া উচিত।

যে জিনিসগুলি গুরুত্বপূর্ণ

নিয়ম অনুসারে, আপনাকে পরবর্তী যোগ্যতাগুলিতে মনোযোগ দিতে হবে - বিচ্ছিন্নতা, আরাম, ওজন, বহনযোগ্যতা এবং ফিট। আপনি যে টাইপ বেছে নিন, এই ফ্যাক্টরগুলোকে সারিবদ্ধ করতে হবে।

বিচ্ছিন্নতা

শব্দ বাতিল প্রযুক্তি আপনার চারপাশের আওয়াজ দূর করতে কাজ করে (ট্রাফিকের শব্দ, শহর, সহকর্মীদের গুঞ্জন, বা কাছাকাছি ভারী যন্ত্রপাতি) তাই আপনার হেডফোনের শব্দে কোনো বাধা নেই।

যাইহোক আশ্চর্যজনক, এই বৈশিষ্ট্যটি দামকে বাড়িয়ে দেয় এবং আপনার ক্ষেত্রে নয়েজ বাতিল করা সত্যিই বাস্তবসম্মত কিনা তা আপনার পুনর্বিবেচনা করা উচিত।

আরাম

এমনকি যদি শব্দটি স্ফটিক পরিষ্কার হয় যদি আপনি সেই স্ফটিক উপযুক্ত মনে না করেন - আপনি এটির জন্য অনুশোচনা করবেন। কেনাকাটা করার আগে, অন্তত 20 মিনিটের জন্য একটু বেশি সময়ের জন্য হেডফোন পরা নিশ্চিত করুন৷

মনে রাখবেন যে বেশিরভাগ ক্ষেত্রে ওজন আরামদায়কতার ক্ষেত্রে একটি বড় ভূমিকা পালন করে - ভারীগুলি দীর্ঘক্ষণ শোনার জন্য উপযুক্ত নয় এবং অস্বস্তিকর হয়ে উঠতে থাকে, যখন হালকাগুলি স্কুল, কাজ, ব্যায়াম এবং পুরো শিল্পীর রচনা শোনার জন্য আদর্শ। .

পোর্টেবিলিটি

এটি সাধারণত এমন কিছু যা আপনি মনোযোগ দেন না, কিন্তু আপনি যদি এমন পরিস্থিতি সম্পর্কে চিন্তা করেন যখন আপনার হেডফোনগুলি দূরে রাখার প্রয়োজন হয়, তাহলে আপনি বুঝতে পারবেন কীভাবে প্রশ্নগুলি "কেবল বা ওয়্যারলেস সহ", "ফোল্ড-ইন বা বন্ধ-ব্যাক", "বাল্কির না লাইটার"?

ভ্রমণের সময় বা পার্সে রাখার সময় তাদের জন্য সর্বদা কিছু ধরণের কেস রাখা স্মার্ট হবে। সেগুলি আরও পোর্টেবল এবং নিরাপদ হবে।

নিখুঁত শোনার অভিজ্ঞতার জন্য কীভাবে সঠিক হেডফোন বাছাই করবেন

এবং মনে রাখবেন, এই সমস্ত প্রকার, মডেল এবং ব্র্যান্ডগুলির মধ্যে আপনার নিখুঁত হেডফোনগুলি বেছে নেওয়ার সবচেয়ে সহায়ক উপায় হল একটু অন্বেষণ করা – অনলাইন পেশাদার পর্যালোচনাগুলি পড়ুন, আপনার বন্ধুদের চেষ্টা করুন, দোকানে যান এবং ভয় পাবেন না সাহায্য এবং পরামর্শের জন্য জিজ্ঞাসা করুন৷

কিন্তু আপনার জানা উচিত যে একটি উচ্চ-মানের হেডফোনে বিনিয়োগ করা অবশ্যই মূল্যবান কারণ তারা নিঃসন্দেহে আপনাকে সাউন্ড কোয়ালিটির সর্বোত্তম পর্যায়ে নিয়ে আসতে পারে।

সর্বাধিক উপভোগকে কোনো মূল্যে দোষী করা যাবে না, যাতে আপনার কান নিরাপদ এবং সুস্থ থাকে।


  1. প্রথমবারের জন্য Apple TV 4K কিভাবে সেটআপ করবেন

  2. WooCommerce বনাম BigCommerce:কিভাবে আপনার স্টোরের জন্য সঠিক প্ল্যাটফর্ম চয়ন করবেন

  3. আপনার ডেস্কটপ বা ল্যাপটপের জন্য সঠিক সঞ্চয়স্থান কীভাবে সনাক্ত করবেন

  4. ওয়্যারলেস গেমিং মাউস বনাম তারযুক্ত – আপনার জন্য সঠিকটি কীভাবে চয়ন করবেন