কম্পিউটার

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

RedisDays সান ফ্রান্সিসকো একটি দিন ছিল সম্পূর্ণরূপে Redis বিকাশকারী সম্প্রদায়ের জন্য উত্সর্গীকৃত। এই সেশনগুলির সময়, আমাদের অতিথি বক্তারা দেখিয়েছেন যে কীভাবে Redis-এর রিয়েল-টাইম ডেটা উদ্ভাবনগুলি ডেভেলপার অভিজ্ঞতাকে সহজ করে দ্রুত অ্যাপ তৈরি করতে সম্প্রদায়কে সাহায্য করছে৷ নতুন পণ্যের ঘোষণা, পণ্যের আপডেট এবং ধাপে ধাপে ওয়াকথ্রু দিয়ে, RedisDays সান ফ্রান্সিসকো ডেভেলপার সম্প্রদায়কে তাদের অ্যাপ ডেভেলপমেন্টকে আরও সহজ এবং দ্রুততর করার জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলি সরবরাহ করে। আসুন সরাসরি ভিতরে ঢুকি।

প্রবর্তন করা হচ্ছে রেডিস স্ট্যাক

রেডিসের সহ-প্রতিষ্ঠাতা এবং CTO, Yiftach Shoolman বলেন, "রিয়েল-টাইম এখন যা গ্রাহকরা এবং ব্যবসাগুলি আশা করে," তার 'রিয়েল-টাইম ডেটা অ্যাপস তৈরি করা এখন (অনেক) সহজ হয়েছে ' মূল বক্তব্য। এই উদ্বোধনী সেশনে, তিনি আমাদের সর্বশেষ পণ্য উন্মোচন করেন – Redis Stack . "রেডিস স্ট্যাক নেতৃস্থানীয় রেডিস মডিউলগুলির ক্ষমতাকে একক পণ্যে একত্রিত করে," তিনি বলেছেন। "এটি ডেভেলপারদের জন্য রেডিসের গতি এবং স্থিতিশীলতার সাথে আরও রিয়েল-টাইম অ্যাপ্লিকেশন তৈরি করা সহজ করে তোলে।"

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

Redis Stack একটি নতুন এবং সম্পূর্ণ বিকাশকারী অভিজ্ঞতা প্রদান করে। রেডিস স্ট্যাকের সাথে, রেডিস অ্যাপ তৈরি করা আগের চেয়ে সহজ এবং দ্রুত হয়ে উঠেছে। Redis Stack এর প্রাথমিক প্রকাশের জন্য সমস্ত মূল Redis ডেটা মডেলগুলি (RedisSearch, RedisJSON, RedisTimeSeries, RedisGraph, এবং RedisBloom) অন্তর্ভুক্ত করে এবং সমর্থিত ক্লায়েন্ট লাইব্রেরিগুলির সাথে যে কোনও ভাষায় তৈরি করার ক্ষমতা প্রদান করার সময় RedisInsight ভিজ্যুয়াল টুল ব্যবহার করে দলগুলিকে তৈরি করতে সক্ষম করবে। .

সম্পূর্ণ কীনোট দেখুন .

দিনের পরবর্তী সেশনগুলি রেডিস স্ট্যাককে আরও অন্বেষণ করেছে। 'বাকল আপ:দ্য ওয়াইল্ড রাইড ইনটু দ্য নিউ ওয়ার্ল্ড অফ রেডিস স্ট্যাকের ,’ রেডিস টেকনিক্যাল এনাবলমেন্ট ম্যানেজার এলেনা কোলেভস্কা দর্শকদের রেডিস স্ট্যাকের সার্ভার-সাইড, এটি সমর্থন করে এমন বিভিন্ন ডেটা মডেলের বিস্তৃতি এবং কীভাবে তারা বাস্তব-বিশ্ব ব্যবহারের ক্ষেত্রে অনেকগুলি সমাধান করতে সাহায্য করে তা নিয়ে যান৷

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

তার উপস্থাপনায়, এলেনা দেখিয়েছেন যে রেডিস স্ট্যাকের জন্য নতুন RedisInisght ভিজ্যুয়াল গাইড ব্যবহার করে বিভিন্ন ডোমেন থেকে পরিষেবাগুলি বিকাশ করা কতটা সহজ। তিনি তার ব্যক্তিগত আগ্রহগুলিকে (মাউন্টেন বাইকিং) রেডিস স্ট্যাক কীভাবে কাজ করে তার সাথে একত্রিত করেন, প্রদর্শন করে যে কীভাবে একটি বাইক শপ অ্যাপ তৈরি করা সম্ভব যা বাইক বিক্রি করে, একটি কমিউনিটি ফোরাম হিসাবে কাজ করে, ব্যক্তিগত পরিসংখ্যান ক্যাটালগ করে এবং বিক্রয় ডেটা বিশ্লেষণ করার ক্ষমতা রাখে৷ পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত সুপারিশ ইঞ্জিন, বিশ্লেষণ ইঞ্জিন এবং জালিয়াতি সনাক্তকরণ ইঞ্জিনের মতো অ্যাপগুলি কীভাবে দ্রুত তৈরি করা যায় তাও তিনি ব্যাখ্যা করেন৷

সাইন ইন করুন এবং 'বাকল আপ' দেখুন৷ এখন

রেডিস স্ট্যাকের ক্ষমতার উপর ফোকাস করার চূড়ান্ত অধিবেশনটি জাভা স্প্রিং ফ্রেমওয়ার্কের বিশ্ব বিশেষজ্ঞ জোশ লং এবং ভিএমওয়্যারের স্প্রিং দেব অ্যাডভোকেট এবং রেডিসের দেব অ্যাডভোকেট ব্রায়ান স্যাম-বোডেনের সৌজন্যে এসেছে৷ একসাথে, তারা তাদের ‘Redis Stack-এ বুটিফুল স্প্রিং ডিপ ডাইভ ইনটু রেডিস স্ট্যাকের ক্লায়েন্ট সাইডের সুবিধাগুলিকে একত্রিত করেছে। সেশন।

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

জোশ এবং ব্রায়ান একটি অ্যাপ-বিল্ডিং ওয়াকথ্রু প্রদান করে, বিল্ড প্রক্রিয়াটিকে ত্বরান্বিত করার জন্য অনেকগুলি অন্তর্নির্মিত কনস্ট্রাক্ট সহ একটি সম্পূর্ণ কার্যকরী অ্যাপ তৈরি করতে স্প্রিং-এর জন্য Redis-এর অবজেক্ট ম্যাপিং লাইব্রেরি ব্যবহার করে।

নিবন্ধন করুন 'Redis Stack এ বুটিফুল স্প্রিং ডিপ ডাইভ অনুসরণ করতে ওয়াকথ্রু।

Redis 7.0 আনপ্যাক করা

তার মূল বক্তব্যের সময়, Yiftach Shoolman, Redis সহ-প্রতিষ্ঠাতা এবং CTO Redis প্রকল্পের 13 বছর পূর্তি উদযাপন করেন। মুহূর্তটিকে সম্মান জানাতে, তিনি Redis 7.0-এর পূর্বরূপও দেখেন মুক্তি।

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

Redis 7.0 ওপেন সোর্স প্রকল্পের প্রতি আমাদের প্রতিশ্রুতির উপর জোর দেয়। Redis গত চার বছরে সক্রিয় অবদানকারীদের সংখ্যা প্রায় দ্বিগুণ করেছে। Redis 7.0-এর সাথে, আমরা অনেক নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছি যা ডেভেলপার এবং DevOps টিম সহজেই রিয়েল-টাইম ডেটা অ্যাপ তৈরি করতে ব্যবহার করতে পারে৷

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

“Redis 7.0-এর সবচেয়ে উত্তেজনাপূর্ণ খবর হল Redis Functions ,” Yiftach নোট. “Redis ফাংশন রেডিসের মধ্যে কোড লেখা সহজ এবং সহজ করে তোলে, কারণ প্রতিটি ফাংশন API এর মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। রেডিস ফাংশনগুলির সাথে আচরণ করে যেমন এটি ডেটা ব্যবহার করে এবং নিশ্চিত করে যে আপনার ফাংশনগুলি ব্যর্থতা বজায় রাখবে বা ডেটা পারসিসটেন্স মেকানিজমের বিদ্যমান প্রতিলিপির সাহায্যে ইভেন্টগুলিকে পুনরায় চালু করবে।"

Redis 7.0 এছাড়াও Shared PubSub-এর ধারণার প্রবর্তন করে , “গুচ্ছ পরিবেশে PubSub কমান্ডকে আরও ভালোভাবে স্কেলিং করার জন্য। এছাড়াও ACLv2 এর সাথে উন্নত নিরাপত্তা অন্তর্ভুক্ত , Introspective এর সাথে আরও ভাল ব্যবহারযোগ্যতা ক্ষমতা, এবং প্রচুর অভ্যন্তরীণ অপ্টিমাইজেশান যেটি রেডিসের উপর একটি শক্তিশালী, নিরাপদ পদ্ধতিতে কাজ করে,” তিনি যোগ করেন।

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

Itamar Haber, Redis Technology Evangelist, Oran Agra, Redis Core Project Lead, এবং Madelyn Olson, Redis Core Team Member, AWS তাদের ‘Redis 7.0 Unpacked-এ অফার করা নতুন ক্ষমতার গভীরে যান। সেশন।

Redis 7.0 ওপেন সোর্স সম্প্রদায়ের প্রতি রেডিস-এর প্রতিশ্রুতিকে অনেকগুলি নতুন ক্ষমতার সাথে প্রদর্শন করে, যার হাইলাইট হল Redis ফাংশন, যা প্রোগ্রামযোগ্যতার বিকল্পগুলির একটি নতুন স্তরের দরজা খুলে দেয়। এখানে, Itamar, Oran, এবং Madelyn এর এজেন্ডা Redis Functions, Sharded Pub/Sub, ACL V2, Command Introspection, এবং Internals and Optimizations কভার করে।

'Redis 7.0 আনপ্যাকড দেখুন৷ 'অন-ডিমান্ড।

ডেটাবেস এবং বিকাশকারীর অভিজ্ঞতা

গত পাঁচ বছরে প্রযুক্তি শিল্প কীভাবে বিকশিত হয়েছে? শেষ দুটি একাই স্থানটিকে অভূতপূর্ব মাত্রায় ত্বরান্বিত করেছে। রেডিস সিএমও মাইক আনন্দ যেমন এই অধিবেশনের শুরুতে বলেছেন, "অ্যাপ তৈরি করার জন্য টুল, ডেটাবেস এবং ভাষার ক্ষেত্রে আপনার কাছে আজ অনেক পছন্দ আছে।" তাহলে এই প্রাচুর্য কীভাবে বিকাশকারীর অভিজ্ঞতাকে প্রভাবিত করে?

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

এটি 'ডেটাবেস এবং বিকাশকারীর অভিজ্ঞতা-এ আলোচনার বিষয় ,' স্টিভ ও'গ্র্যাডি দ্বারা উপস্থাপিত, RedMonk-এর সহ-প্রতিষ্ঠাতা, একটি বিকাশকারী-কেন্দ্রিক শিল্প বিশ্লেষক সংস্থা৷ RedMonk-এর দক্ষতা, যেমন স্টিভ ব্যাখ্যা করেছেন, "অনুশীলকরা কী ব্যবহার করছেন, আপনি কেন এটি ব্যবহার করছেন এবং কীভাবে এই প্রবণতাগুলি আমাদের চারপাশের শিল্পকে প্রভাবিত করে তা বোঝার চেষ্টা করা।"

ডাটাবেস স্পেসে কী পরিবর্তন ঘটেছে, কেন ডেভেলপাররা সম্পূর্ণ একীভূত অভিজ্ঞতার দাবি করছে এবং ডাটাবেস প্রদানকারীদের জন্য এর অর্থ কী তা বুঝতে এই অধিবেশনটি দেখুন।

'ডেটাবেস এবং বিকাশকারীর অভিজ্ঞতা দেখা শুরু করুন৷ .’

সৌন্দর্যের জগতে একটি ডিজিটাল পেশী তৈরি করা

উডি গোটলিব, রেডিসের এন্টারপ্রাইজ প্রোডাক্ট মার্কেটিং-এর ভিপি, উল্টা বিউটির ই-কমার্স এবং ডিজিটাল সিস্টেমের আইটি ডিরেক্টর ওমর কনকোবোর সাথে ‘বিউটি অফ ওয়ার্ল্ডে একটি ডিজিটাল পেশী তৈরি করা-এর সাথে যোগ দিয়েছেন। ' এই ফায়ারসাইড চ্যাটটি গ্রাহকের চাহিদা এবং আচরণের পরিবর্তন অনুসারে ইট এবং মর্টার এবং ডিজিটাল শপিং স্পেসে উদ্ভাবনী শপিং অভিজ্ঞতা তৈরিতে ওপেন সোর্স যে ভূমিকা পালন করে তা কভার করে৷

RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

তাই বিকাশকারীরা একটি খুচরা ব্যবসাকে সাফল্যের দিকে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কী ভূমিকা পালন করে? এই অধিবেশনে, ওমর কনকোবো আলোচনা করেছেন যে তিনি কীভাবে আলটা বিউটি গত কয়েক বছরে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন, ওপেন সোর্স সফ্টওয়্যারে তিনি যে মূল্য দেখেছেন এবং ক্লাউড এবং মাইক্রোসার্ভিসেস আর্কিটেকচারে যাওয়ার ফলে আলটা বিউটির প্রযুক্তি স্ট্যাকে কী হয়েছে৷

দেখুন 'বিউটি অফ ওয়ার্ল্ডে একটি ডিজিটাল পেশী তৈরি করা৷ ' সম্পূর্ণরূপে৷


  1. RedisDays San Francisco 2022-এর জন্য নিবন্ধন করুন

  2. RedisDays লন্ডন 2022-এর জন্য নিবন্ধন করুন

  3. RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

  4. RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ