কম্পিউটার

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

রিয়েল-টাইম ডেটাকে কেন্দ্র করে একটি দিন লন্ডনে সবকিছু বন্ধ করার পরে, সান ফ্রান্সিসকোতে একটি ডেভেলপার-কেন্দ্রিক দিন অনুসরণ করে, RedisDays 2022 নিউইয়র্কে একটি দিনের অধিবেশনের সাথে সর্বশেষ Redis ডেভলপমেন্ট সম্পর্কে সমস্ত কিছুর সমাপ্তি ঘটে। কৃত্রিম বুদ্ধিমত্তা / মেশিন লার্নিং (AI/ML) এ।

RedisDays নিউ ইয়র্ক সেশনগুলি এটি স্পষ্ট করে দিয়েছে যে কোনও আধুনিক ডেটা স্ট্যাক একটি কর্মক্ষমতা-প্রথম পদ্ধতির সাথে তৈরি করতে হবে। এর অর্থ হল এটিকে অবশ্যই "আধুনিক ডেটা মডেল এবং প্রক্রিয়াকরণ ইঞ্জিনগুলিকে সমর্থন করতে হবে, AI/ML সক্ষম করতে হবে এবং সংমিশ্রণযোগ্য মাইক্রোসার্ভিসগুলি সরবরাহ করতে হবে," যেমনটি রেডিস সিএমও মাইক আনন্দের মূল বক্তব্যে বর্ণনা করা হয়েছে৷ dev অভিজ্ঞতা দ্রুত, স্মার্ট, হওয়া উচিত এবং সহজ . এআই/এমএল অ্যালগরিদম দ্বারা চালিত মাইক্রোসার্ভিস-ভিত্তিক অ্যাপ এবং বিশ্লেষণগুলি কীভাবে এন্ড-টু-এন্ড রিয়েল-টাইম ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করতে সহায়তা করে? আসুন দিনের সেশনগুলি দেখে নেওয়া যাক, তারা কী কভার করেছে এবং এমনকি চাহিদা অনুযায়ী সম্পূর্ণ রেকর্ডিংগুলিও দেখুন।

মূল নোট:আপনার "আর্থিক পরিষেবা" অ্যাপ্লিকেশনগুলিতে রিয়েল-টাইম এআই যোগ করুন

মাইক আনন্দ
প্রধান বিপণন কর্মকর্তা, রেডিস

মাইক আনন্দ বলেছেন, "ডিজিটাল বিশ্ব আমাদের দৈনন্দিন রুটিনে গভীরভাবে জড়িত৷ "একটি অনলাইন কেনাকাটা করা, অনলাইন গেম খেলা, অর্থ স্থানান্তর করা, ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থ প্রদান - এই সবই রিয়েল-টাইম ডেটা দিয়ে সঞ্চালিত হয়।" তাই আমাদের দৈনন্দিন প্রক্রিয়ার অনেকগুলি রিয়েল-টাইম ডেটার সাথে স্পষ্টভাবে সংযুক্ত৷

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

আজকের গ্রাহকরা তাত্ক্ষণিক ফলাফল এবং যতটা সম্ভব সহজ একটি প্রক্রিয়া দাবি করে। এই কারণেই লিগ্যাসি সিস্টেমের উপর নির্ভরশীল কোম্পানিগুলিকে ধরতে হবে এবং আধুনিক অ্যাপ্লিকেশন তৈরি করা শুরু করতে হবে। মাইক যেমন মূল বক্তব্যে উল্লেখ করেছেন, কোম্পানিগুলিকে "[তাদের] অ্যাপ্লিকেশনগুলিকে নতুন ডিজাইনের প্যাটার্ন যেমন মাইক্রোসার্ভিস ব্যবহার করে পুনর্বিবেচনা করতে হবে অথবা ইভেন্ট-স্ট্রিমিং আর্কিটেকচার "

সেখানেই রেডিস স্ট্যাক "রেডিস স্ট্যাক আপনাকে আপনার উত্তরাধিকার সিস্টেমগুলিকে শক্তিশালী করার অনুমতি দেয় যা এখনও ঝুঁকিপূর্ণ রিপ এবং প্রতিস্থাপন কৌশল ছাড়াই থাকতে পারে," তিনি চালিয়ে যান। রেডিস স্ট্যাকের সাথে, কোম্পানিগুলি জালিয়াতি সনাক্তকরণ, অ্যালগরিদমিক ট্রেডিং, ঋণ অনুমোদন, আন্ডাররাইটিং, মিডল অফিস, ব্যাক-অফিস প্রক্রিয়া এবং আরও অনেক কিছুর মতো উন্নত AI/ML-চালিত পরিষেবাগুলি সরবরাহ করে তাদের অ্যাপ্লিকেশন আধুনিকীকরণের যাত্রা শুরু করতে পারে।

কীভাবে ব্যবসাগুলি তাদের স্ট্যান্ডার্ড ক্রিয়াকলাপে AI/M কে একীভূত করতে পারে এবং কীভাবে তারা AI/ML চালু করার চ্যালেঞ্জকে এড়িয়ে যেতে পারে সে সম্পর্কে মাইক আনন্দের কাছ থেকে আরও শুনতে মূল বক্তব্যটি শুনুন৷

তৈমুর রশিদ
প্রধান ব্যবসা উন্নয়ন কর্মকর্তা, রেডিস

মূল বক্তব্যটি আর্থিক পরিষেবা শিল্পের প্রবণতা এবং নির্দিষ্ট ব্যবহারের ক্ষেত্রে একটি ওভারভিউতে অগ্রসর হয়েছে যেগুলি যখন এআই সক্ষমতা দ্বারা অ্যাপ্লিকেশনগুলিকে শক্তিশালী করা হয় এবং আরও রিয়েল-টাইম হয়ে ওঠে তখন সমাধান করা যেতে পারে। রেডিসের চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার তৈমুর রশিদ উল্লেখ করেছেন যে মূল পার্থক্যকারী হল গ্রাহকের অভিজ্ঞতা .

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

"যখন আপনি ডিজিটাল অ্যাপ্লিকেশনগুলির ক্ষমতাগুলিকে আরও বাস্তব-সময়ে পরিণত করার দিকে তাকান, তখন বেশিরভাগ আধুনিক অ্যাপ্লিকেশনগুলিতে বিভিন্ন ধরনের প্রয়োজনীয়তা রয়েছে," তিনি নোট করেন৷ তাদের মধ্যে প্রধান হল “গতি , মাপযোগ্যতা, সর্বদা চালু থাকা, বিশ্বব্যাপী বিতরণ, নিরাপত্তা, এবং AI-বর্ধিত " গতি এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিবর্তনশীল. “আর্থিক পরিষেবা শিল্পে, গতি সত্যিই গুরুত্বপূর্ণ। মিলিসেকেন্ড লক্ষ লক্ষ, কখনও কখনও বিলিয়ন ডলারের মধ্যে পার্থক্য করতে পারে।"

মূল বক্তব্যে, তৈমুর আর্থিক পরিষেবার কিছু প্রবণতা তুলে ধরেন, যেমন ডিজিটাল ক্ষমতা, গ্রাহকের অভিজ্ঞতা, নতুন ব্যবসায়িক বৃদ্ধি, সেইসাথে আর্থিক অপরাধ , এবং সাইবার নিরাপত্তা . তিনি বলেন, "যত বেশি ব্যবসা তাদের ক্রিয়াকলাপগুলিকে অনলাইনে স্থানান্তরিত করে," তিনি বলেন, "বিশ্বব্যাপী স্থানান্তরিত অর্থ সঠিক উপায়ে এবং সঠিক নিয়ম অনুসারে স্থানান্তরিত হচ্ছে তা নিশ্চিত করা দরকার। সংস্থাগুলিকে আর্থিক অপরাধ থেকে নিজেদের রক্ষা করতে হবে। অনলাইনে আরও বেশি ক্রিয়াকলাপ স্থানান্তরিত হওয়ায়, সাইবার নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি কীভাবে আপনার প্রতিষ্ঠানের বাইরের খারাপ অভিনেতা এবং হুমকি থেকে নিজেকে রক্ষা করবেন?”

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

রেডিস সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার এআই/এমএল এড স্যান্ডোভালের একটি ডেমোর পরে ভেক্টর সাদৃশ্য অনুসন্ধানে (পরবর্তী সেশনে এই বিষয়ে আরও), তৈমুর মাইক্রোসফ্টের গ্রাহক সাফল্য ডেটা এবং এআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, প্যাসকেল বেলাউডের সাথে আলোচনার জন্য বসেছিলেন .

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

এই চ্যাটের সময়, প্যাসকেল AI/ML-এর সুবিধা নেওয়ার জন্য অলস্টেট ইন্স্যুরেন্সের মতো বিভিন্ন গ্রাহকদের সাথে Microsoft কীভাবে কাজ করে তা ভেঙে দেয়। তিনি যে ব্যবহারগুলি নির্দিষ্ট করেছেন তার মধ্যে রয়েছে গ্রাহকদের সাথে ভয়েস কল ক্যাপচার করা, যা পরে AI কৌশল ব্যবহার করে প্রতিলিপি করা হয়। এই ট্রান্সক্রিপ্টগুলি অবিলম্বে সমস্ত বিবরণ দিয়ে সমৃদ্ধ হয় Allstate গ্রাহকের সাথে দ্বিতীয়বার যোগাযোগ না করেই যেকোনো দাবি পরিচালনা করতে হবে। এটি গ্রাহকদের অভিজ্ঞতার অংশ যা এআই/এমএল-ইনফিউজড ডিজিটাল অ্যাপ্লিকেশনের দিকে কাজ করছে।

সম্পূর্ণ কীনোট দেখুন .

পর্দার নেপথ্যে:কর্পোরেট ফাইলিংয়ে সমাহিত ট্রেডিং সংকেত প্রকাশ করতে AI ব্যবহার করা

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

মূল বক্তব্যের মাঝপথে, এড স্যান্ডোভাল রেডিসে উপলব্ধ ভেক্টর সাদৃশ্য অনুসন্ধানের বৈশিষ্ট্যযুক্ত একটি ডেমো উপস্থাপন করেছেন। এই অধিবেশনে, এড চার্লস মরিস, মাইক্রোসফ্টের এন্টারপ্রাইজ ডেটা সায়েন্স অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেসের প্রধানের সাথে যোগ দিয়েছেন, কীভাবে সেই ডেমোটি তৈরি করা হয়েছিল তার নেপথ্যের দৃশ্য উপস্থাপন করতে। Ed যখন Redis-এর ভেক্টর সাদৃশ্য প্রযুক্তির উপর ফোকাস করে, চার্লস Microsoft Azure-এর ML পরিকাঠামো এবং ডেমো তৈরিতে ব্যবহৃত পরিষেবাগুলির উপর ফোকাস করে৷

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

এই ডেমোতে, এড এবং চার্লস দেখিয়েছেন যে কীভাবে এসইসি-তে জমা দেওয়া মার্কিন পাবলিক কোম্পানির কর্পোরেট ফাইলিংয়ের বাইরে প্রচুর পরিমাণে সমাহিত মূল্যবান তথ্যের জন্য AI ব্যবহার করা হয়। দেখুন এবং দেখুন যখন তারা উভয়েই তাদের সহযোগিতার অন্তর্দৃষ্টি এবং পথের সাথে শেখা কিছু মূল পাঠ ভাগ করে নেয়৷

পর্দার নেপথ্য প্রদর্শন দেখুন .

এন্টারপ্রাইজে AI/ML চালু করা

ডেটা বিজ্ঞানীদের ক্ষমতায়ন করে এমন সরঞ্জাম এবং প্রক্রিয়াগুলি কী কী? আপনার ক্রিয়াকলাপগুলিতে AI/ML একীভূত করার সময় সবকিছুকে উত্পাদনে ঠেলে দেওয়ার জন্য কী করা দরকার?

এই প্যানেল আলোচনায়, তৈমুর রশিদ, মাইক গুয়ালটিয়েরি, ভিপি, ফরেস্টার রিসার্চের প্রধান বিশ্লেষক এবং টেকটনের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও মাইক ডেল বালসো, মেশিন লার্নিংয়ের রূপান্তরমূলক গুণাবলী সম্পর্কে কথা বলতে যোগ দিয়েছেন। সংস্থাগুলি এআই/এমএল প্রযুক্তির মূলধারার চেষ্টা করছে, তবে এটি কীভাবে নির্ভরযোগ্যভাবে স্কেল করা যায়? অনেক প্রতিষ্ঠানই লিগ্যাসি সিস্টেমে চলে, কিন্তু ডিজিটাল স্পেসে ক্রমবর্ধমান চাহিদার সাথে তারা কীভাবে আধুনিকীকরণ করবে?

"এআই ভিত্তি হয়ে উঠেছে," মাইক গুয়ালটিরি বলেছেন। "এটি উদ্যোগের জন্য কৌশলগত হয়ে উঠেছে। এটি একটি বিজ্ঞান মেলা পরীক্ষা নয়। এটি একটি উদ্ভাবনী পরীক্ষা নয়। বেশিরভাগ কোম্পানি বিশ্বাস করে যে তাদের এআই প্রয়োজন হবে। AI হল সফ্টওয়্যার এবং সেই সফ্টওয়্যার বিকাশের প্রক্রিয়াগুলি সেই মডেলটি পাওয়ার জন্য, এটিকে কার্যকর করার জন্য এবং সেই অ্যাপ্লিকেশনগুলিতে ব্যবসায়িক মূল্য পেতে খুবই গুরুত্বপূর্ণ৷"

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

টেকটনের মাইক ডেল বালসো এমএল-এর সাথে তার কিছু অভিজ্ঞতা শেয়ার করেছেন, বিশেষ করে উবারে তার আগের ভূমিকার বিষয়ে। "উবারে (মাইকেলেঞ্জেলো) এমএল প্ল্যাটফর্মের সাথে আমাদের লক্ষ্য ছিল এমএলকে গণতন্ত্রীকরণ করা," তিনি বলেছেন। "100+ ব্যবহারের ক্ষেত্রে MLকে সম্ভব করার জন্য আমরা শুরু থেকেই চিহ্নিত করেছি, যেখানে ML বুদ্ধিমত্তা সত্যিই পণ্য এবং গ্রাহকের অভিজ্ঞতাকে প্রভাবিত করতে পারে।"

আপনি যখন “এন্টারপ্রাইজে AI/ML পরিচালনা দেখেন তখন সম্পূর্ণ সুযোগ পান .”

মাইক্রোসার্ভিস প্যাটার্ন সহজ করা হয়েছে

মাইক্রোসার্ভিস অ্যাপগুলিকে নির্ভরযোগ্যভাবে তৈরি এবং স্কেল করার জন্য সর্বোত্তম অনুশীলন ডিজাইনের প্যাটার্নগুলি বাস্তবায়নের সেরা উপায়গুলি কী কী? রেডিসের ফিল্ড সিটিও অ্যালেন টেরলেটো এবং অর্কসের সহ-প্রতিষ্ঠাতা এবং সিটিও বীরেন বারাইয়া-এর মধ্যে এই সেশনে এটিই আলোচনার বিষয়।

স্পিকারদের পরিচয় করিয়ে দেওয়ার আগে মাইক আনন্দ বলেছেন, "একটি একশিল্প প্রয়োগের ওভারহেড এবং নমনীয়তা অগ্রহণযোগ্য।" "মাইক্রোসার্ভিসে স্থানান্তরের সাথে সাথে, প্রধান সুবিধাগুলির মধ্যে একটি হল প্রতিটি পরিষেবার নিজস্ব সম্পূর্ণ বিকেন্দ্রীকৃত ডেটা স্টোর থাকতে পারে এবং প্রতিটি উপাদান সম্পূর্ণ পরিষেবাকে প্রভাবিত না করে দ্রুত পরিবর্তন এবং আপডেট করা যেতে পারে এবং যদি একটি মাইক্রোসার্ভিস কমে যায় তবে বিস্ফোরণ ব্যাসার্ধ হ্রাস করে।"

RedisDays নিউ ইয়র্ক 2022 ওভারভিউ

এই অধিবেশনে, অ্যালেন এবং বীরেন মাইক্রোসার্ভিস সমস্যাগুলি দেখেন, যেমন অর্কেস্ট্রেশন, রাষ্ট্র পরিচালনা, ত্রুটি পরিচালনা এবং পর্যবেক্ষণযোগ্যতা। কিন্তু অ্যালেন দ্বারা উল্লিখিত হিসাবে, স্কেলে ক্রমবর্ধমান মাইক্রোসার্ভিসগুলি জটিল হতে পারে। তিনি উল্লেখ করেছেন যে কম্পোনেন্টাইজড মাইক্রোসার্ভিসে যাওয়ার সময়, "[আপনার আছে] নতুন স্থাপত্য নিদর্শন, স্থাপত্য সংক্রান্ত উদ্বেগ, নতুন প্রযুক্তি, উদ্বেগজনক সমস্যাগুলির একটি লন্ড্রি তালিকা, বিশেষ করে যখন আপনি শত শত মাইক্রোসার্ভিসে স্কেল করেন।"

আপনি যখন “মাইক্রোসার্ভিস প্যাটার্নস মেড ইজি দেখেন তখন মাইক্রোসার্ভিস ডিজাইন প্যাটার্ন সম্পর্কে আরও অন্তর্দৃষ্টি উন্মোচন করুন .”


  1. RedisDays লন্ডন 2022-এর জন্য নিবন্ধন করুন

  2. RedisDays সান ফ্রান্সিসকো 2022 ওভারভিউ

  3. Redis GETSET – কিভাবে নতুন সেট করা যায় এবং redis-এ একটি কী এর পুরানো স্ট্রিং মান পাওয়া যায়

  4. 2022 সালে আপনার নতুন ম্যাক মিনি সেটআপের উপর ব্যাপক নির্দেশিকা