কম্পিউটার

স্কট ম্যাকনেলি কীভাবে "ব্যবস্থাপনামূলক সাহস" সম্পর্কে শিখেছিলেন

স্কট ম্যাকনেলি কীভাবে  ব্যবস্থাপনামূলক সাহস  সম্পর্কে শিখেছিলেন

স্কট ম্যাকনেলি একজন সিলিকন ভ্যালি কিংবদন্তি। 1984 থেকে 2006 সাল পর্যন্ত সান মাইক্রোসিস্টেমের প্রধান হিসেবে, তিনি জাভা প্রোগ্রামিং ভাষা, সোলারিস অপারেটিং সিস্টেম, ZFS, নেটওয়ার্ক ফাইল সিস্টেম (NFS) এবং SPARC-এর উন্নয়নের তদারকি করেন—যদিও লক্ষ লক্ষ সান ওয়ার্কস্টেশন এবং সার্ভার বিক্রি করেন। 2006 সালে সান ছেড়ে যাওয়ার পর থেকে (2009 সালে ওরাকল কোম্পানিটি অধিগ্রহণ করেছিল), ম্যাকনেলি ওয়েইনের সিইও এবং কুরিকির সহ-প্রতিষ্ঠাতা এবং বোর্ড সদস্য ছিলেন।

রিডিসকভার ম্যাগাজিন এর উদ্বোধনী সংখ্যার জন্য , আমরা ম্যাকনেলির সাথে একটি সংকটের সময় কীভাবে একটি কোম্পানি পরিচালনা করতে হয় সে সম্পর্কে তার কঠোর-জিত অভিজ্ঞতা নিয়ে চ্যাট করেছি। দুর্ভাগ্যবশত, আমরা ম্যাগাজিনে তার সমস্ত অন্তর্দৃষ্টি ফিট করতে পারিনি, তাই এই ব্লগ পোস্টটি কভার করে কীভাবে ম্যাকনেলি কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে শিখেছে, যার মধ্যে যারা তাকে পরামর্শ দিয়েছিল।

সম্পূর্ণ ম্যাকনেলি সাক্ষাত্কারে সান-এ তার সময় থেকে দৃষ্টান্তমূলক উপাখ্যান অন্তর্ভুক্ত করা হয়েছে, কীভাবে নেতারা সংকটের সময়ে তাদের পরিচালনার দক্ষতা পুনরায় আবিষ্কার করতে পারেন সে সম্পর্কে তার চিন্তাভাবনা এবং কেন তিনি একজন সিইওকে "পিনাটাতে থাকা" হিসাবে বর্ণনা করেছেন। এটি অনলাইনে পড়তে, একটি বিনামূল্যের PDF ডাউনলোড করুন বা একটি প্রিন্ট কপির অনুরোধ করুন, Redis.com/rediscover এ যান৷

রেডিস:আপনি কীভাবে সংকট মোকাবেলা করতে শিখলেন? আপনার কি পরামর্শদাতা ছিল বা আপনি ট্রায়াল এবং ত্রুটির মাধ্যমে কাজ শিখেছেন?

স্কট ম্যাকনিলি :বেশিরভাগ ভুলের মাধ্যমে, কিন্তু আমার জীবনে সত্যিই কিছু মহান পরামর্শদাতা আছে।

আমার বাবা আমেরিকান মোটরস এর ভাইস চেয়ারম্যান এবং AMF এর প্রেসিডেন্ট ছিলেন। আপনি জানেন, আর্চি ম্যানিং তার বাচ্চাদের প্রশিক্ষণ দিয়েছিলেন কিভাবে কোয়ার্টারব্যাক হতে হয়। আমি রাতে আমার বাবার চেয়ারের পাদদেশে শিখেছিলাম কারণ তার একটি ম্যানহাটন থাকবে এবং তার মেইল ​​পড়তে হবে।

আমার প্রথম বস ছিলেন রজার পেনস্ক। এবং আমি রজারের জন্য সাউথফিল্ড, মিশিগানের পেনস্কে শেভ্রোলে গাড়ি ধোয়ার জন্য পঁচাত্তর ঘন্টার জন্য আমার প্রথম কাজ হিসাবে কাজ করেছি। এবং মজার গল্প, কয়েক দশক পরে, তিনি এবং আমি একসাথে জিই বোর্ডে আছি, যা এক ধরণের মজার ছিল।

আমার আরেকজন বড় পরামর্শদাতা ছিলেন কেন ওশমান। তিনি পুরানো টেলিকমিউনিকেশন কোম্পানি ROLM-এর O ছিলেন। এবং তিনি হয়তো সিলিকন ভ্যালির সবচেয়ে কম প্রশংসিত এবং আন্ডার-দ্য-রাডার জায়ান্টদের একজন ছিলেন। সে ছিল সিলিকন ভ্যালি সংস্কৃতি।

বোর্ড মিটিংয়ে, কেন জিজ্ঞাসা করবে, "আপনি মনে করেন আমার কি করা উচিত?" তিনি বলবেন, "এখানে আপনার তিনটি বিকল্প রয়েছে। এটি করা সবচেয়ে সহজ, তবে আপনি জানেন যে এটি করা সঠিক পছন্দ।" এবং আমি তার দিকে তাকিয়ে বলব, "ওহ, তুমি বন্দুকের ছেলে। এটাই সত্য. সহজ পছন্দ হল রাস্তার নিচে ক্যানটি কিক করা। আমি জানি কোনটা সঠিক। এটা কঠিন। এটা মজা না. আমি এটা করতে চাই না। কিন্তু তুমি ঠিকই বলেছ, এটাই আমার করা উচিত।" তিনি সত্যিই আমাকে ক্ষমতা এবং পরিচালকের সাহসের গুরুত্ব শিখিয়েছেন।

এবং তারপরে জ্যাক ওয়েলচ ছিলেন, যখন আমি জিই বোর্ডে ছিলাম। আমি তার সাথে মাত্র কয়েক বছর কাটাতে পেরেছি। কিন্তু জ্যাক ওয়েলচের কাছ থেকে আপনি কী শিখতে পারেন তা নিয়ে বই লেখা হয়েছে।

আমি সত্যিই ভাল পরামর্শদাতা অনেক ছিল. আমি সত্যিই মহান বোর্ড সদস্য অনেক আছে. তবে বেশিরভাগ ক্ষেত্রে, আমার কাছে এইচআর-এর দুটি সত্যিই ভাল ভিপি ছিল, ক্রফোর্ড বেভারিজ এবং বিল ম্যাকগোয়ান, যারা আমাকে সংস্কৃতির শক্তি এবং গুরুত্ব এবং মানুষের সাথে সঠিক আচরণ করতে শিখিয়েছিলেন।

রেডিস:এই সমস্ত কঠিন পছন্দগুলি করার উত্তরাধিকার হিসাবে আপনি কী দেখেন?

আমি মনে করি আপনি যদি 235,000 প্রাক্তন সান কর্মচারীদের সাথে কথা বলেন, তাহলে আমরা খুব বেশি শতাংশ লোককে বলে যে এটি তাদের কাজ করার সেরা জায়গা। এবং আমরা অনেক কিছু করেছি। হ্যাঁ, আমাদের একটি চমত্কার আশ্চর্যজনক আর্থিক ফলাফল ছিল, কিন্তু আমরা অ্যামাজন বা গুগল ছিলাম না।

কিন্তু আমরা শিল্পকে বড় সময় পরিবর্তন করেছি। এবং আমরা শত শত সিইও তৈরি করেছি যারা অন্য কোম্পানি চালানোর জন্য চলে গেছে। এবং আমরা যে প্রযুক্তিটি তৈরি করেছি তা এখনও অবিশ্বাস্যভাবে ব্যাপকভাবে সর্বত্র স্থাপন করা হয়েছে। এবং আমরা কখনও প্রতারণা করিনি। আমরা কখনো মিথ্যা বলিনি। আমাদের কোনো কেলেঙ্কারি ছিল না। আমাকে কখনই পারপ ওয়াক করতে হয়নি এবং আমার ছেলেদের ব্যাখ্যা করতে হয়নি কেন আমি ক্লাব ফেডে আছি। এগুলো সবই ভালো জিনিস।

এ স্কট ম্যাকনেলির সাথে সম্পূর্ণ সাক্ষাৎকারটি পড়ুন রিডিসকভার ম্যাগাজিন, Redis.com/rediscover এ বিনামূল্যে (অনলাইনে এবং প্রিন্টে) উপলব্ধ। প্রিমিয়ার ইস্যুতে পুনঃআবিষ্কার, ডেটার শক্তি, রিয়েল-টাইম আর্থিক পরিষেবা, ডাটাবেস প্রবণতা, কৃত্রিম বুদ্ধিমত্তা পরিবেশন এবং দূরবর্তী কর্মীদের পরিচালনার পাশাপাশি রেডিস স্রষ্টা সালভাতোর সানফিলিপ্পো এবং আরও প্রযুক্তি নেতাদের সাথে সাক্ষাত্কারের এক ডজনেরও বেশি গল্প রয়েছে৷


  1. অ্যান্ড্রয়েডে কীবোর্ড থেকে শেখা শব্দগুলি কীভাবে সাফ করবেন

  2. Stuxnet:এটি কী এবং এটি কীভাবে কাজ করে?

  3. Windows 10 সম্পর্কে প্রতিক্রিয়া কীভাবে পাঠাবেন

  4. প্রযুক্তি সম্পর্কে 5টি ভবিষ্যদ্বাণী যা সত্য হয়েছে