কম্পিউটার

পাইথনে ম্যাট্রিক্সের স্ট্যাকের জন্য লগ-নির্ধারক গণনা করুন


ম্যাট্রিক্সের স্ট্যাকের জন্য লগ-নির্ধারক গণনা করতে, পাইথনে numpy.linalg.slogdet() পদ্ধতিটি ব্যবহার করুন। 1ম প্যারামিটার, s একটি ইনপুট অ্যারে, একটি বর্গাকার 2-D অ্যারে হতে হবে। পদ্ধতি, চিহ্ন সহ নির্ধারকের চিহ্নের প্রতিনিধিত্বকারী একটি সংখ্যা প্রদান করে। একটি বাস্তব ম্যাট্রিক্সের জন্য, এটি 1, 0, বা -1। একটি জটিল ম্যাট্রিক্সের জন্য, এটি পরম মান 1 সহ একটি জটিল সংখ্যা, অন্যথায় 0৷

পদ্ধতি, logdet সহ নির্ধারকের পরম মানের স্বাভাবিক লগ প্রদান করে। যদি নির্ধারক শূন্য হয়, তাহলে চিহ্ন হবে 0 এবং logdet হবে -Inf। সব ক্ষেত্রে, নির্ধারক চিহ্ন * np.exp(logdet) এর সমান।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন-

numpy np হিসাবে আমদানি করুন

একটি অ্যারে তৈরি করুন -

arr =np.array([ [[1, 2], [3, 4]], [[1, 2], [2, 1]], [[1, 3], [3, 1] ] ])

অ্যারে প্রদর্শন করুন −

মুদ্রণ("আমাদের অ্যারে...\n",আরআর)

মাত্রা পরীক্ষা করুন −

মুদ্রণ("\nআমাদের অ্যারের মাত্রা...\n",arr.ndim)

ডেটাটাইপ −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n", arr.dtype)

আকৃতি −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n", arr.shape)

রৈখিক বীজগণিত -

-এ একটি বিন্যাসের নির্ধারক
মুদ্রণ("\nনির্ধারক...\n",np.linalg.det(arr))

ম্যাট্রিক্সের স্ট্যাকের জন্য লগ-নির্ধারক গণনা করতে, numpy.linalg.slogdet() পদ্ধতি ব্যবহার করুন। যদি নির্ধারক শূন্য হয়, তাহলে চিহ্ন হবে 0 এবং logdet হবে -Inf। সব ক্ষেত্রে, নির্ধারক চিহ্ন * np.exp(logdet) -

এর সমান
(sign, logdet) =np.linalg.slogdet(arr)মুদ্রণ("\nফলাফল...\n",(চিহ্ন, লগডেট))

উদাহরণ

np# হিসাবে numpy আমদানি করুন =np.array([ [[1, 2], [3, 4]], [[1, 2], [2, 1]], [[1, 3 ], [3, 1]]])# অ্যারেপ্রিন্ট প্রদর্শন করুন("আমাদের অ্যারে...\n",আরআর)# ডাইমেনশনস্প্রিন্ট পরীক্ষা করুন("\nআমাদের অ্যারের মাত্রা...\n",arr.ndim)# ডেটা টাইপপ্রিন্ট পান রৈখিক বীজগণিত মুদ্রণে অ্যারে("\nনির্ধারক...\n",np.linalg.det(arr))# ম্যাট্রিকের স্ট্যাকের জন্য লগ-নির্ধারক গণনা করতে, Python(sign) এ numpy.linalg.slogdet() পদ্ধতি ব্যবহার করুন , logdet) =np.linalg.slogdet(arr)মুদ্রণ("\nফলাফল...\n",(চিহ্ন, লগডেট))

আউটপুট

আমাদের অ্যারে...[[[1 2][3 4]][[1 2][2 1]][[1 3][3 1]]]আমাদের অ্যারের মাত্রা...আমাদের 3ডেটাটাইপ অ্যারে অবজেক্ট...আমাদের অ্যারে অবজেক্টের int64শেপ...(3, 2, 2)নির্ধারক...[-2। -3. -8.]ফলাফল....(অ্যারে([-1., -1., -1.]), অ্যারে([0.69314718, 1.09861229, 2.07944154]))

  1. পাইথনে জটিল মানের ইনপুটের জন্য বেস 2 লগারিদম ফেরত দিন

  2. পাইথনে জটিল-মূল্যবান ইনপুটের জন্য প্রাকৃতিক লগারিদম গণনা করুন

  3. গণনা সাজানোর জন্য পাইথন প্রোগ্রাম

  4. অ্যারে রোটেশনের জন্য পাইথন প্রোগ্রাম