কম্পিউটার

পাইথনে অক্ষ 1 এর উপরে একটি Laguerre সিরিজ একীভূত করুন


একটি Laguerre সিরিজ সংহত করতে, পাইথনে laguerre.lagint() পদ্ধতি ব্যবহার করুন। পদ্ধতিটি অক্ষ বরাবর lbnd থেকে Laguerre সিরিজ সহগ c সমন্বিত m গুণ ফেরত দেয়। প্রতিটি পুনরাবৃত্তিতে ফলাফলের সিরিজটিকে scl দ্বারা গুণ করা হয় এবং একটি ইন্টিগ্রেশন ধ্রুবক, k যোগ করা হয়। স্কেলিং ফ্যাক্টরটি ভেরিয়েবলের অ্যালিনিয়ার পরিবর্তনে ব্যবহারের জন্য। 1ম প্যারামিটার, c হল Laguerre সিরিজ সহগগুলির একটি অ্যারে। যদি সি বহুমাত্রিক হয় তবে সংশ্লিষ্ট সূচক দ্বারা প্রদত্ত প্রতিটি অক্ষের ডিগ্রির সাথে বিভিন্ন অক্ষ বিভিন্ন চলকের সাথে মিলে যায়।

2য় প্যারামিটার, m হল একীকরণের একটি ক্রম, অবশ্যই ধনাত্মক হতে হবে। (ডিফল্ট:1)। 3য় প্যারামিটার, কিস একটি ইন্টিগ্রেশন কনস্ট্যান্ট(গুলি)। lbnd-এ প্রথম ইন্টিগ্রালের মান হল তালিকার প্রথম মান, lbnd-এ দ্বিতীয় অখণ্ডের মান হল দ্বিতীয় মান, ইত্যাদি। k ==[] (ডিফল্ট) হলে, সমস্ত ধ্রুবক শূন্যতে সেট করা হয়। m ==1 হলে তালিকার পরিবর্তে একটি একক স্কেলার দেওয়া যেতে পারে। 4র্থ প্যারামিটার, lbnd হল অখণ্ডের নীচের সীমানা। (ডিফল্ট:0)

5ম প্যারামিটার, scl হল একটি স্কেলার। প্রতিটি ইন্টিগ্রেশন অনুসরণ করে ইন্টিগ্রেশন ধ্রুবক যোগ করার আগে ফলাফল scl দ্বারা গুণ করা হয়। (ডিফল্ট:1)। 6 তম প্যারামিটার, অক্ষ হল একটি অক্ষ যার উপরে ইন্টিগ্রালিস নেওয়া হয়েছে। (ডিফল্ট:0)।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy কে npf থেকে numpy হিসাবে আমদানি করুন। L হিসাবে বহুপদী আমদানি laguerre

সহগগুলির একটি বহুমাত্রিক বিন্যাস তৈরি করুন −

c =np.arange(4).reshape(2,2)

অ্যারে প্রদর্শন করুন −

মুদ্রণ("আমাদের অ্যারে...\n",c)

মাত্রা পরীক্ষা করুন:−

মুদ্রণ("\nআমাদের অ্যারের মাত্রা...\n",c.ndim)

ডেটাটাইপ −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n",c.dtype)

আকৃতি −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n", c.shape)

একটি Laguerre সিরিজকে একীভূত করতে, পাইথনে laguerre.lagint() পদ্ধতি ব্যবহার করুন −

মুদ্রণ("\nফলাফল...\n", L.lagint(c, axis =1))

উদাহরণ

numpy থেকে numpy আমদানি করুন গ)# ডাইমেনশনস্প্রিন্ট চেক করুন("\nআমাদের অ্যারের মাত্রা...\n",c.ndim)# ডেটাটাইপপ্রিন্ট পান("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n",c.dtype)# পান শেপপ্রিন্ট("\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n",c.shape)# একটি Laguerre সিরিজকে একীভূত করতে, Pythonprint("\nফলাফল...\n", L. এ laguerre.lagint() পদ্ধতি ব্যবহার করুন। lagint(c, axis =1))

আউটপুট

আমাদের অ্যারে... [[0 1] [2 3]]আমাদের অ্যারের মাত্রা...2 আমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...আমাদের অ্যারে অবজেক্টের int64শেপ...(2, 2)ফলাফল... [[ 0. 1. -1।] [ 2. 1. -3।]]

  1. পাইথনে অক্ষ 0 এর উপরে একটি চেবিশেভ সিরিজ একীভূত করুন

  2. পাইথনে নির্দিষ্ট অক্ষের উপর একটি চেবিশেভ সিরিজ একীভূত করুন

  3. পাইথনে অক্ষ 0-এর উপরে একটি হারমাইট সিরিজ একীভূত করুন

  4. পাইথনে একটি Laguerre সিরিজ সংহত করুন