কম্পিউটার

পাইথনে একটি Laguerre সিরিজ সংহত করুন


একটি Laguerre সিরিজ সংহত করতে, পাইথনে laguerre.lagint() পদ্ধতি ব্যবহার করুন। পদ্ধতিটি অক্ষ বরাবর lbnd থেকে Laguerre সিরিজ সহগ c সমন্বিত m গুণ ফেরত দেয়। প্রতিটি পুনরাবৃত্তিতে ফলাফলের সিরিজটিকে scl দ্বারা গুণ করা হয় এবং একটি ইন্টিগ্রেশন ধ্রুবক, k যোগ করা হয়। স্কেলিং ফ্যাক্টরটি ভেরিয়েবলের অ্যালিনিয়ার পরিবর্তনে ব্যবহারের জন্য।

1ম প্যারামিটার, c হল Laguerre সিরিজ সহগগুলির একটি অ্যারে। যদি c বহুমাত্রিক হয় তবে সংশ্লিষ্ট সূচক দ্বারা প্রদত্ত প্রতিটি অক্ষের ডিগ্রী সহ ভিন্ন অক্ষ বিভিন্ন ভেরিয়েবলের সাথে মিলে যায়। 2য় প্যারামিটার, m হল একীকরণের ক্রম, অবশ্যই ধনাত্মক হতে হবে। (ডিফল্ট:1) 3য় প্যারামিটার, কিস একটি ইন্টিগ্রেশন ধ্রুবক(গুলি)। lbnd-এ প্রথম ইন্টিগ্রালের মান হল তালিকার প্রথম মান, lbnd-এ দ্বিতীয় অখণ্ডের মান হল দ্বিতীয় মান, ইত্যাদি। k ==[] (ডিফল্ট) হলে, সমস্ত ধ্রুবক শূন্যতে সেট করা হয়। m ==1 হলে, তালিকার পরিবর্তে একটি একক স্কেলার দেওয়া যেতে পারে।

4র্থ প্যারামিটার, lbnd হল অখণ্ডের নিম্ন সীমা। (ডিফল্ট:0) 5ম প্যারামিটার, scl হল ascalar। প্রতিটি ইন্টিগ্রেশনের পরে ইন্টিগ্রেশন ধ্রুবক যোগ করার আগে ফলাফলটিকে scl দ্বারা গুণ করা হয়। (ডিফল্ট:1)। 6 তম প্যারামিটার, অক্ষ হল একটি অক্ষ যার উপর অখণ্ডটি নেওয়া হয়। (ডিফল্ট:0)।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy কে npf থেকে numpy হিসাবে আমদানি করুন। L হিসাবে বহুপদী আমদানি laguerre

সহগগুলির একটি বিন্যাস তৈরি করুন −

c =np.array([1,2,3])

অ্যারে প্রদর্শন করুন −

মুদ্রণ("আমাদের অ্যারে...\n",c)

মাত্রা পরীক্ষা করুন −

মুদ্রণ("\nআমাদের অ্যারের মাত্রা...\n",c.ndim)

ডেটাটাইপ −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n",c.dtype)

আকৃতি −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n", c.shape)

একটি Laguerre সিরিজকে একীভূত করতে, পাইথনে laguerre.lagint() পদ্ধতি ব্যবহার করুন −

প্রিন্ট("\nফলাফল...\n", L.lagint(c, 2, scl =-1))

উদাহরণ

numpy থেকে numpy আমদানি করুন # ডাইমেনশনপ্রিন্ট চেক করুন("\nআমাদের অ্যারের মাত্রা...\n",c.ndim)# ডেটাটাইপপ্রিন্ট পান("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n",c.dtype)# শেপপ্রিন্ট পান( "\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n",c.shape)# একটি Laguerre সিরিজকে একীভূত করতে, Pythonprint("\nResult...\n", L.lagint() এ laguerre.lagint() পদ্ধতি ব্যবহার করুন c, 2, scl =-1))

আউটপুট

আমাদের অ্যারে... [1 2 3]আমাদের অ্যারের মাত্রা...1 আমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...int64আমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...(3,)ফলাফল... [ 1. 0. 0 -4। 3.]

  1. পাইথনে x পয়েন্টে একটি Laguerre সিরিজের মূল্যায়ন করুন

  2. পাইথনে একটি শক্তিতে একটি Laguerre সিরিজ বাড়ান

  3. পাইথনে একটি স্বাধীন চলক দ্বারা একটি Laguerre সিরিজ গুণ করুন

  4. পাইথনে পয়েন্টে (x,y) একটি 2D Laguerre সিরিজ মূল্যায়ন করুন