কম্পিউটার

কিভাবে ঠিক করবেন "অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না' সমস্যা (2022)

নিরন্তর ত্রুটি পেয়ে ক্লান্ত "অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না" উইন্ডোজ পিসিতে অ্যান্টিভাইরাস সমাধান ব্যবহার করার সময়, কেউ কি সাহায্য করতে পারেন?

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022) 

অ্যাভাস্ট বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যক্তি দ্বারা ব্যবহৃত একটি জনপ্রিয় অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার৷ নিরাপত্তা সফ্টওয়্যার ব্যবহারকারীদের বিভিন্ন ভাইরাস এবং দূষিত কোড থেকে রক্ষা করার জন্য দায়ী। উপরন্তু, ইন্টারনেট নিরাপত্তা টুল এছাড়াও ব্যবহারকারীদের ফিশিং ওয়েবসাইট পরিদর্শন থেকে রক্ষা করে এবং সন্দেহজনক URL এবং অন্যান্য নতুন/বিদ্যমান হুমকি ব্লক করে।

অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস আপনার পিসিতে ম্যালওয়্যার এবং অন্যান্য হুমকি শনাক্ত করতে পরিচিত ভাইরাস সংজ্ঞাগুলির একটি বৃহৎ ডাটাবেস ব্যবহার করে, যে কারণে ভাইরাসের সমস্ত সংজ্ঞা নিয়মিত আপডেট করা নিশ্চিত করা অপরিহার্য। যাইহোক, কিছু কারণে, এই লাইব্রেরিগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয় না, ফলে “Avast Won’t Update Virus Definitions’ এর মত ত্রুটি দেখা দেয়। এবং একই ধরনের।

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022)

আমি কীভাবে "অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞার সমস্যা (2022) আপডেট করবে না" ঠিক করব?

আমরা এই সমস্যার সমাধান করার জন্য কিছু চমৎকার সমাধান খুঁজে পেয়েছি যা আপনাকে Avast অ্যান্টিভাইরাস সমাধান ব্যবহার করার সময় ‘ভাইরাস ডেফিনিশন লাইব্রেরি’ আপডেট করতে এবং বিরক্তিকর ত্রুটি থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে৷

পদ্ধতি 1- সর্বশেষ সংস্করণে অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস আপডেট করুন

আপনি যদি অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস-এর পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনার স্ক্রিনে 'ভাইরাস সংজ্ঞাগুলি আপ টু ডেট নয়' ত্রুটি বার্তাটি প্রদর্শিত হতে পারে। . সুতরাং, শুরু করার জন্য, অফিসিয়াল ওয়েবসাইট থেকে সর্বশেষ সংস্করণ সহ আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইনস্টল এবং আপডেট করার চেষ্টা করুন। বিকল্পভাবে, অ্যাভাস্ট স্বয়ংক্রিয়ভাবে বা ম্যানুয়ালি সর্বশেষ অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস কপি আপডেট করার জন্য একটি সহজ অন্তর্নির্মিত সরঞ্জাম সরবরাহ করে।

পদক্ষেপ 1- আপনার পিসিতে Avast চালু করুন এবং মেনু বিভাগে নেভিগেট করুন, যা স্ক্রিনের উপরের-ডানদিকে অবস্থিত।

পদক্ষেপ 2- ড্রপ-ডাউন মেনু থেকে, সেটিংস নির্বাচন করুন।

পদক্ষেপ 3- এখন সেটিংস মেনুর অধীনে, বাম প্যানেল থেকে সাধারণ ট্যাবের দিকে যান এবং আপডেট বিকল্পটি নির্বাচন করুন৷

পদক্ষেপ 4- আপডেট ট্যাবের অধীনে, চেক ফর আপডেট বোতামে ক্লিক করুন এবং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাসকে সম্পূর্ণ ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে দিন।

পদক্ষেপ 5- যদি কোনো আপডেট পাওয়া যায়, Avast আপনাকে একই বিষয়ে অবহিত করবে, এবং আপনি সেগুলিকে আপনার সিস্টেমে ইনস্টল করতে পারবেন, স্বাভাবিক পদ্ধতির মতো৷

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022)

অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের সর্বশেষ আপডেটগুলি ইনস্টল হয়ে গেলে, পরিবর্তনগুলি সাবধানে বাস্তবায়ন করতে আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে। আরও, আপনি ত্রুটি বার্তা “অ্যাভাস্ট ভাইরাস সংজ্ঞা আপডেট করবে না” দেখতে Avast প্রোগ্রাম চালু করতে পারেন। মীমাংসা হয় নাকি!

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022)

পদ্ধতি 2- অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস মেরামত করুন

ঠিক আছে, যদি উপরে উল্লিখিত সমাধান আপনাকে ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সাহায্য না করে। সম্ভবত এটি প্রাথমিক মেরামতের কাজগুলি সম্পাদন করার এবং সম্ভাব্য দুর্নীতিগ্রস্ত কোড বা বাগগুলি দূর করার সময়। এটি করার জন্য, আপনাকে অ্যান্টিভাইরাস সমাধান মেরামত করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে:

পদক্ষেপ 1- আপনার ডিভাইসে Avast অ্যান্টিভাইরাস খুলুন এবং মেনু বিভাগে যান।

পদক্ষেপ 2- ড্রপ-ডাউন মেনু থেকে, সেটিংস নির্বাচন করুন।

পদক্ষেপ 3- এখন সেটিংস মেনুর অধীনে, বাম প্যানেল থেকে সাধারণ ট্যাবের দিকে যান এবং ট্রাবলশুটিং বিকল্পটি নির্বাচন করুন৷

পদক্ষেপ 4- ট্রাবলশুটিং মেনুর অধীনে, আপনাকে এখনও সমস্যা হচ্ছে? হেডার। আপনার স্ক্রিনে একটি পপ-মেনু প্রদর্শিত হতে পারে, আপনাকে হ্যাঁ বোতামে ক্লিক করতে হবে এবং স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে৷

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022)

পদক্ষেপ 5- এই মুহুর্তে, আপনাকে প্রোগ্রামের ভিতরে দুর্নীতিগ্রস্ত ফাইলগুলির সর্বশেষ এবং আপডেট করা কপি ডাউনলোড করতে সমস্ত সমাধান বোতামে ক্লিক করতে হবে৷

আপনি ত্রুটি বার্তা ঠিক করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন "অ্যাভাস্ট ভাইরাস সংজ্ঞা আপডেট করবে না"৷

পদ্ধতি 3- অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস পুনরায় ইনস্টল করুন

যদি Avast অ্যান্টিভাইরাস আপডেট এবং মেরামত করা সমস্যার সমাধান না করে, আপনি নিরাপত্তা সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন। যাইহোক, উইন্ডোজের মাধ্যমে একটি সাধারণ আনইনস্টলেশন প্রক্রিয়া আপনার সমস্যার সমাধান নাও করতে পারে। এজন্য আপনার একটি ডেডিকেটেড আনইন্সটলার অ্যাপ্লিকেশন দরকার৷ যেমন অ্যাডভান্সড পিসি ক্লিনআপ এটি আপনাকে শুধুমাত্র প্রোগ্রামটি সম্পূর্ণরূপে অপসারণ করতে সাহায্য করবে না বরং তাদের সম্পর্কিত ফাইল/ফোল্ডারগুলি এবং ইনস্টল করা ইউটিলিটিগুলির সাথে সম্পর্কিত অন্যান্য সমস্যার সমাধান করবে৷

অ্যাডভান্সড পিসি ক্লিনআপের মতো ডেডিকেটেড আনইনস্টলার ব্যবহার করে অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস আনইনস্টল করতে, আপনাকে যা করতে হবে তা হল:

পদক্ষেপ 1- আপনার সিস্টেমে অ্যাডভান্সড পিসি ক্লিনআপ ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। The uninstaller utility is highly compatible with Windows 10, 8 &7 PC.

পদক্ষেপ 2- From the Registered version, navigate to the Uninstall Apps section from the left panel.

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022)

পদক্ষেপ 3- Locate Avast Antivirus from the list of installed applications and hit the red dustbin icon to remove the software completely.

Once you have uninstalled the product completely, you can navigate to the official website of Avast and install the recent and most compatible version of the Antivirus solution. This might help to resolve the annoying “Avast Won’t Update Virus Definitions” error message.

METHOD 4- Switch To A Better Avast Antivirus Alternative

It’s probably a time to switch to the Best Avast Alternative that doesn’t bombard you with annoying Avast error messages.

  • How to Fix Avast Not Opening on Windows 10?
  • How To Fix Avast Service High CPU Usage Errors?
  • Avast Remediation.exe:What is it and How to Remove It?

You need to find a reliable Antivirus Solution like Systweak Antivirus that automatically updates their threats database so that users are always protected from new and existing viruses and other security loopholes.

The Computer Security Utility comes packed with high-end security functionalities such as Real-time protection, exploit &malware protection, performance optimization, USB protection, safe web browsing experience, regular updates , 24*7 technical support, and more.

কিভাবে ঠিক করবেন  অ্যাভাস্ট ভাইরাসের সংজ্ঞা আপডেট করবে না  সমস্যা (2022)

Systweak Antivirus is an award-winning security solution and has earned VB100 Virus Certification

Pricing Models:  Suitable For:
$39.95 For 1 Device/1-Year Subscription Individuals
$49.95 For 5 Devices/1-Year Subscription Multi-Device
$59.95 For Up to 10 Devices/1-Year Subscription Family

পরবর্তী পড়ুন: 

  • Top 8 Upcoming Cyber-Security Trends In 2021
  • Up Your Cyber Hygiene Game:Best Practices To Improve Online Security
  • How to Detect Security Vulnerability in Your System?
  • How to Use Windows Update and Security Settings in Windows 10?
  • Do You Think Having An Antivirus Can Slow Down The PC?   


  1. Windows 10 (2022) এ 'McAfee অ্যান্টিভাইরাস কাজ করছে না' সমস্যাটি কীভাবে ঠিক করবেন

  2. Avast বনাম AVG 2022 | 2022

  3. কিভাবে 2022 সালে Fortnite-এ প্যাকেটের ক্ষতি ঠিক করা যায়

  4. কিভাবে একটি ব্যর্থ মাইক্রোসফ্ট ডিফেন্ডার আপডেট ঠিক করবেন