কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

আপনি ব্যবসার জন্য বা আনন্দের জন্য ভ্রমণ করুন না কেন, একটি জিনিস যা সবসময় আপনার মনে থাকতে পারে তা হল আপনার স্থানীয় মুদ্রায় সেই কাপ কফির পরিমাণ কত। আপনি প্রতিবার কেনাকাটা করার সময় মানসিক গণনা করার পরিবর্তে, প্রচুর দরকারী অর্থ রূপান্তর অ্যাপ রয়েছে যা আপনি আপনার স্থানীয় মুদ্রায় দ্রুত অঙ্ক পেতে ব্যবহার করতে পারেন।

নিম্নলিখিত অ্যাপগুলি আপনাকে আপনার প্রয়োজনীয় তথ্য এবং আরও অনেক কিছু দেবে। আপনার স্থানীয় মুদ্রা সংখ্যা এবং গ্রাফে কেমন করছে এবং আপনার ট্রিপ আপনি প্রথমে ভেবেছিলেন তার চেয়ে কম বা বেশি ব্যয়বহুল হলে আপনি তাৎক্ষণিক ফলাফল পাবেন।

1. XE কারেন্সি কনভার্টার এবং এক্সচেঞ্জ রেট ক্যালকুলেটর

সবচেয়ে জনপ্রিয় মুদ্রা রূপান্তর অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল XE মুদ্রা রূপান্তরকারী৷ এর আপডেট করা ডিজাইন অ্যাপটিকে অনেক বেশি আকর্ষণীয় করে তোলে এবং নগদ পাঠানোও সম্ভব, তবে আপনাকে এর জন্য নিবন্ধন করতে হবে। তুলনা ট্যাবে আপনি এমনকি আপনার প্রদানকারীর মূল্যকে মধ্য-বাজার হারের সাথে তুলনা করতে পারেন।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

উপরে-ডানদিকে বেলটিতে ট্যাপ করে, আপনার পছন্দের মুদ্রা কমে গেলে বা নির্দিষ্ট পরিমাণের উপরে চলে গেলে আপনি সতর্কতা পেতে পারেন। (এটি ব্যবহার করার জন্য আপনাকে শুধুমাত্র একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।) চার্ট ট্যাবে আলতো চাপুন এবং দেখুন আপনার মুদ্রা গত দশ বছরেও কতটা ভাল (বা না) করেছে। আপনি যদি সেই তথ্য শেয়ার করতে চান, শুধু চার্টের ঠিক উপরে (শেয়ার ট্যাবে) শেয়ার বোতামটি ব্যবহার করুন।

2. সহজ মুদ্রা রূপান্তরকারী

আপনি যখন ভ্রমণ করেন, শেষ জিনিসগুলির মধ্যে একটি যা আপনি মোকাবেলা করতে চান তা হল রোমিং ফি। ইজি কারেন্সি কনভার্টারের একটি অফলাইন মোড রয়েছে যা সেই ফিগুলিকে উপশম করে রাখবে৷ অ্যাপের সেটিংসে যান, এবং আপনি কিছু পরিবর্তন করতে পারেন যেমন অ্যাপটি কত ঘন ঘন আপডেট করা হয় (অন্য জিনিসগুলির মধ্যে)। উদাহরণস্বরূপ, আপনি প্রতি এক, দুই, পাঁচ, পনের বা ত্রিশ মিনিট বা দিনে একবার অ্যাপ আপডেট করতে পারেন।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

এর ফিডের জন্য সর্বশেষ মুদ্রার খবর পান, শুধুমাত্র ওয়াইফাই-এর মাধ্যমে অ্যাপ আপডেট করুন এবং ইংরেজি, স্প্যানিশ, জার্মান, ইতালীয় ইত্যাদির মতো বিভিন্ন ভাষায় অ্যাপটি ব্যবহার করুন। আপনি আপনার যোগ করতে একটি নীল এবং রূপালী থিমের মধ্যেও বেছে নিতে পারেন নিজের ব্যক্তিগত স্পর্শ। প্রিয়তে আপনার সর্বাধিক ব্যবহৃত মুদ্রা সংরক্ষণ করুন। এইভাবে পরের বার যখন আপনি সেগুলি ব্যবহার করতে চান তখন সেগুলি খুঁজে পাওয়া সহজ হয়৷

3. সমস্ত মুদ্রা রূপান্তরকারী

সমস্ত মুদ্রা রূপান্তরকারী একটি সময় বাঁচাতে পারে। উদাহরণস্বরূপ, ধরা যাক যে প্রতিটি বন্ধু আপনার কাছে কতটা ঋণী তা আপনি যোগ করছেন। একটি পৃথক ক্যালকুলেটর এবং তারপরে মুদ্রা রূপান্তর অ্যাপ ব্যবহার করার পরিবর্তে, আপনাকে কেবল বিল্ট-ইন ক্যালকুলেটর ব্যবহার করতে হবে। আপনি একই সময়ে দুটি বা চারটি মুদ্রার সাথে ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

অ্যাপটি একটি দরকারী টিপ ক্যালকুলেটর বিনিময় হার সহ আসে। এইভাবে আপনি সর্বদা জানতে পারবেন আপনি খুব বেশি বা খুব কম টিপ করছেন কিনা। অন্যান্য মূল্যবান বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে সাফ করার জন্য ঝাঁকান, থিমের রঙ, এবং আপনি বিজ্ঞপ্তি হিসাবে বিভিন্ন মুদ্রায় ডলার কত তা জানতে চান কিনা তাও আপনি সিদ্ধান্ত নিতে পারেন৷

4. বিশ্ব মুদ্রা বিনিময় হার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

বিশ্ব মুদ্রা বিনিময় হার সেরা ডিজাইন নাও থাকতে পারে, কিন্তু বড় পাঠ্যের জন্য ধন্যবাদ এটি পড়া সহজ। এই অ্যাপটিতে চার্টও রয়েছে যা দেখাতে পারে যে একটি মুদ্রা তিন বছর আগে কতটা ভালো করেছে। পতাকায় ট্যাপ করে, আপনি মুদ্রা পরিবর্তন করতে পারেন। অ্যাপটি বর্তমানে ইংরেজি, স্প্যানিশ, ফ্রেঞ্চ এবং পর্তুগিজ ভাষায় উপলব্ধ। আশা করি, আরও ভাষা শীঘ্রই অনুসরণ করবে।

5. ভ্যালুটা+ কারেন্সি কনভার্টার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

আপনি যদি সাধারণ অ্যাপ পছন্দ করেন যা শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসগুলি সরবরাহ করে, তাহলে Valuta+ মুদ্রা রূপান্তরকারী হল আপনার অ্যাপ। এই অ্যাপটি শুধুমাত্র বিনিময় হার কী তা প্রদর্শন করে জিনিসগুলিকে সহজ রাখে৷ আপনি যখন অ্যাপটি খুলবেন, তিনটি মুদ্রা স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে:USD (United States Dollar), EUR (Euro), এবং GBP (গ্রেট ব্রিটেন পাউন্ড)। অ্যাপটি অফলাইনে কাজ করে, একটি পছন্দের তালিকা দেয় এবং 170 টিরও বেশি দেশের জন্য মুদ্রা বিনিময় হার রয়েছে৷

উপসংহার

এই অ্যাপগুলি আপনাকে সঠিক রূপান্তর হার এবং দ্রুত পেতে সাহায্য করবে। যেহেতু এই অ্যাপগুলি বিনামূল্যে, তাই আপনি যা খুঁজছেন তা না হলেই আপনাকে সেগুলি আনইনস্টল করতে হবে৷ কোন অ্যাপ আপনি প্রথমে চেষ্টা করতে যাচ্ছেন? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে 7টি৷

  2. ক্রীড়া উত্সাহীদের জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা এনক্রিপ্ট করা মেসেঞ্জার অ্যাপগুলির মধ্যে 3টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ