কম্পিউটার

নিচের কোনটি আপনার নেটওয়ার্ক নিরাপত্তা নীতিতে অন্তর্ভুক্ত করা দরকার?

নেটওয়ার্ক নিরাপত্তা নীতিতে কী অন্তর্ভুক্ত করা উচিত?

এটাই উদ্দেশ্য। যারা উপস্থিত ছিলেন। তথ্য নিরাপত্তা পরিপ্রেক্ষিতে উদ্দেশ্য. অনুমোদন এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণগুলি পরিচালনা করে এমন নীতিতে শারীরিক নিরাপত্তাও অন্তর্ভুক্ত। এই শ্রেণীবিভাগ তথ্য প্রযোজ্য. তথ্য সমর্থন এবং অপারেশন. সচেতন হোন এবং নিরাপদে কাজ করুন। আমার দায়িত্ব, আমার অধিকার এবং আমার কর্তব্য কি।

নেটওয়ার্ক নীতিতে কী অন্তর্ভুক্ত আছে?

একটি নেটওয়ার্ক নীতি শর্তাবলী, সীমাবদ্ধতা এবং সেটিংস নির্দিষ্ট করে যা একটি নেটওয়ার্কের প্রতিটি সদস্যের দ্বারা পূরণ করা উচিত এবং যে পরিস্থিতিতে তারা সংযোগ করতে পারে বা নাও পারে৷ একটি ব্যবহারকারী বা কম্পিউটার শুধুমাত্র তখনই একটি নেটওয়ার্ক অ্যাক্সেস করতে পারে যখন তারা NPS দ্বারা বৈধভাবে অনুমোদিত হয়৷

নিরাপত্তা নীতিতে নিচের কোনটি অন্তর্ভুক্ত?

একটি তথ্য নিরাপত্তা নীতি তথ্য নিরাপত্তা উদ্যোগের সমগ্র সুযোগ কভার করা উচিত; এটি সব ধরনের সফ্টওয়্যার, হার্ডওয়্যার উপাদান, শারীরিক পরামিতি, মানব সম্পদ, তথ্য এবং ডেটার বিরুদ্ধে সুরক্ষা প্রদান করবে। আমরা তথ্য নিরাপত্তা সহ একটি অস্ত্র প্রতিযোগিতার মাঝখানে।

একটি নিরাপত্তা নীতির পাঁচটি উপাদান কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা এবং অপ্রত্যাখ্যানের মূল উপাদানগুলি হল পাঁচটি৷

আমার কোন নিরাপত্তা নীতি দরকার?

এনক্রিপশন এবং কী ব্যবস্থাপনার একটি নীতি যা গ্রহণযোগ্য। গ্রহণযোগ্য ব্যবহার নীতি নিম্নলিখিত বিবৃত. ডেস্ক পরিষ্কার রাখার জন্য একটি নীতি। এই নীতি নিয়ন্ত্রণ করে কিভাবে ডেটা লঙ্ঘন মোকাবেলা করতে হয়। একটি দুর্যোগ পুনরুদ্ধার পরিকল্পনা নীতি জায়গায় আছে. এই নীতি কর্মীদের নিরাপত্তা ব্যাখ্যা করে। এটি ডেটা ব্যাকআপ নীতি। ব্যবহারকারীদের সনাক্তকরণ, প্রমাণীকরণ এবং অনুমোদনের জন্য নীতি।

কেন একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতি থাকা আবশ্যক?

একটি কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তা নীতি সংজ্ঞায়িত করে যে কোন নেটওয়ার্ক সম্পদগুলিকে সুরক্ষিত করতে হবে, তার নিরাপত্তার জন্য নীতি ও নির্দেশিকা সহ।

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কী এবং কেন এটি গুরুত্বপূর্ণ?

নেটওয়ার্ক নিরাপত্তা নীতির উদ্দেশ্য হল কম্পিউটার নেটওয়ার্কে অ্যাক্সেস পাওয়ার জন্য নির্দেশিকা নির্ধারণ করা, নীতি প্রয়োগকারী নির্ধারণ করা এবং কীভাবে প্রতিষ্ঠানের নেটওয়ার্ক নিরাপত্তা পরিবেশ ডিজাইন ও প্রয়োগ করা হয় তার রূপরেখা নির্ধারণ করা।

নেটওয়ার্ক নীতির উদাহরণ কী?

উপরে উল্লিখিত নীতিগুলি গ্রহণযোগ্য ব্যবহার, দুর্যোগ পুনরুদ্ধার, ব্যাক-আপ, আর্কাইভিং এবং ফেইলওভারে অন্তর্ভুক্ত করা হয়েছে। যখন কাজের উদ্দেশ্যে কোনও কর্মচারীর নেটওয়ার্কে অ্যাক্সেসের প্রয়োজন হয়, তখন তাকে অবশ্যই একটি চুক্তিতে স্বাক্ষর করতে হবে যে তারা এটি শুধুমাত্র তাদের কাজের সাথে সম্পর্কিত বৈধ উদ্দেশ্যে ব্যবহার করবে।

নেটওয়ার্ক নীতির তিনটি অংশ কী এবং তাদের উদ্দেশ্য কী?

তিনটি উপাদান নিয়ে গঠিত — আবেদনকারী, পাস-থ্রু প্রমাণীকরণকারী এবং RADIUS সার্ভার — এটি একটি ক্লায়েন্টের ভূমিকা নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। সাধারণভাবে বলতে গেলে, নেটওয়ার্কের সাথে সংযোগকারী ক্লায়েন্টকে বলা হয় আবেদনকারী।

নেটওয়ার্ক নীতি মানে কি?

নীতিগুলি কীভাবে নেটওয়ার্কগুলি আচরণ করে এবং কীভাবে তারা একে অপরের সাথে যোগাযোগ করে তা নিয়ন্ত্রণ করে৷ ঠিক একইভাবে যেভাবে একটি ফেডারেল সরকার রাজ্য বা জেলাগুলির জন্য নীতি নির্ধারণ করে যাতে জাতীয় লক্ষ্যে পৌঁছানো যায়, নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটররা নেটওয়ার্কগুলিকে কীভাবে আচরণ করা উচিত তার জন্য নীতি নির্ধারণ করে যাতে ব্যবসার লক্ষ্যগুলি পূরণ হয়৷

নিরাপত্তা নীতিতে কী অন্তর্ভুক্ত আছে?

একটি নিরাপত্তা উদ্দেশ্য হল ডেটা এবং তথ্য সম্পদের গোপনীয়তা বজায় রাখা এবং নিশ্চিত করা যে শুধুমাত্র অনুমোদিত ব্যক্তিরা অ্যাক্সেস পেতে পারে। তথ্যের অখণ্ডতা, নির্ভুলতা এবং সম্পূর্ণতা বজায় রাখা, সেইসাথে আইটি সিস্টেমের রক্ষণাবেক্ষণ। প্রয়োজনে ব্যবহারকারীদের তথ্য এবং পরিষেবা অ্যাক্সেস করা সম্ভব হওয়া উচিত।

নিরাপত্তা নীতির ধরন কি কি?

একটি নিরাপত্তা নীতি প্রযুক্তিগত বা প্রশাসনিক হতে পারে। শারীরিক নিরাপত্তা নীতিগুলি তাদের প্রযুক্তি কীভাবে কনফিগার করা হয়েছে তার পরিপ্রেক্ষিতে ব্যক্তিদের কীভাবে আচরণ করা উচিত তা সম্বোধন করে। প্রযুক্তিগত নিরাপত্তা নীতিগুলি প্রযুক্তিটিকে বর্ণনা করে কারণ এটি সুবিধাজনক ব্যবহারের জন্য কনফিগার করা হয়েছে৷

নিরাপত্তা নীতির উদাহরণ কী?

গ্রহণযোগ্য ব্যবহারের নীতি... ডেটা লঙ্ঘনের প্রতিক্রিয়ার জন্য নীতি। একটি দুর্যোগের পরে পুনরুদ্ধারের জন্য পরিকল্পনা... আপনার ব্যবসার জন্য একটি ধারাবাহিকতা পরিকল্পনা প্রস্তুত করুন... এই নীতিটি দূরবর্তী অ্যাক্সেসের সাথে সম্পর্কিত৷ কম্পিউটার রিসোর্সে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে।

তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার ৫টি নীতি কী কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে এটি তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভ প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে ব্যবহারকারীর ডেটা গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা, এবং অপ্রত্যাখ্যানের পরিপ্রেক্ষিতে সুরক্ষিত।

তথ্য নিরাপত্তা নীতির তিনটি প্রধান উপাদান কী কী?

একটি সিআইএ ট্রায়াড হল তথ্য সুরক্ষার একটি মডেল যা তিনটি প্রধান উপাদান নিয়ে গঠিত:গোপনীয়তা, অখণ্ডতা, তিনটি প্রধান উপাদান নিয়ে গঠিত একটি তথ্য সুরক্ষা মডেলের সাথে যুক্ত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা৷ নিরাপত্তার অনেক উপাদান আছে, প্রতিটি একটি মৌলিক উদ্দেশ্য প্রতিনিধিত্ব করে।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?