কম্পিউটার

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বার্ষিক মজুরি কত?

একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ বছরে কত উপার্জন করেন?

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের গড় বেতন প্রতি বছর $88,085, বা $42 প্রতি ঘন্টা। মার্কিন যুক্তরাষ্ট্রে, এটি প্রতি ঘন্টায় $35। সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট একবার এন্ট্রি-লেভেলের ভূমিকায় চলে গেলে আরও বেশি অর্থ উপার্জন করা সম্ভব, কারণ এই গড় পরিসীমা প্রতি বছর $66,000 থেকে $115,000 পর্যন্ত পরিবর্তিত হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি?

যারা সাইবার সিকিউরিটিতে বিশেষজ্ঞ তারা নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করতে ব্যবহৃত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সিস্টেমগুলি সংগ্রহ, ইনস্টল এবং রক্ষণাবেক্ষণ করতে পারেন। যেহেতু নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের চাকরির বাজার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, সেই সংখ্যা 2019 সালের শেষ নাগাদ বাড়বে বলে পূর্বাভাস দেওয়া হচ্ছে।

একজন নিরাপত্তা বিশেষজ্ঞ বছরে কত উপার্জন করেন?

চাকরির শিরোনামSalaryisgSearch IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $102,290/yr IT IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন বৃদ্ধি করা হয়েছে - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $99,159/yrRyerson University IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন - 1 বেতন রিপোর্ট করা হয়েছে $109,109/yr

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা কত আয় করেন?

একজন সাইবার নিরাপত্তা বিশ্লেষক প্রতি বছর INR 50,000 পর্যন্ত উপার্জন করার আশা করতে পারেন। অনুমান করা হয় যে প্রতি বছর 5 থেকে 6 লক্ষের মধ্যে আয় হয়।

সাইবার নিরাপত্তা কি খুব বেশি অর্থপ্রদান করা হয়?

দলটি অত্যন্ত যোগ্য আইটি পেশাদারদের দ্বারা পরিচালিত হয় যারা নিশ্চিত করে যে ডেটা সুরক্ষা সর্বোচ্চ স্তরে পূরণ করা হয়েছে। তদুপরি, একজন সাইবার নিরাপত্তা ব্যবস্থাপক নিশ্চিত করে যে সমস্ত সার্ভার এবং সুইচগুলি নিয়মিতভাবে দুর্বলতার জন্য স্ক্যান করা হয়। একটি সিনিয়র লেভেল পজিশন, বেতন 12 লক্ষ টাকা থেকে 14 লক্ষ টাকা প্রতি বছর।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ কী করেন?

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ - কম্পিউটার ফাইলের অননুমোদিত পরিবর্তন, ধ্বংস এবং প্রকাশ প্রতিরোধ করার জন্য পরিকল্পনা তৈরি করুন। অ্যান্টিভাইরাস এবং ম্যালওয়্যার সুরক্ষা এমন একটি প্রযুক্তি যা একটি কম্পিউটার নির্বাচন, ইনস্টল, নিরীক্ষণ এবং আপগ্রেড করতে ব্যবহৃত হয়। নিশ্চিত করুন যে সমস্ত ডেটা ট্রান্সমিশন এনক্রিপ্ট করা হয়েছে এবং যখন এটি প্রেরণ করা হয় তখন গোপনীয় তথ্য রক্ষা করার জন্য ফায়ারওয়াল তৈরি করে৷

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter-এ বিস্তৃত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন পাওয়া যায়। বর্তমানে, শীর্ষ উপার্জনকারীদের বেতন $143,500 (90 তম পার্সেন্টাইল) থেকে $153,500 (30 তম পার্সেন্টাইল) এবং কিছু $78,500 (25 তম পার্সেন্টাইল) এর নিচে।

নেটওয়ার্ক বিশেষজ্ঞের ভূমিকা কী?

নেটওয়ার্ক পরিচালনার ক্ষেত্রে, নেটওয়ার্ক বিশেষজ্ঞরা পারফরম্যান্স ডেটা সংগ্রহ করেন, নেটওয়ার্কগুলির নিরাপত্তা নিরীক্ষণ করেন, সমস্যা সমাধান করেন, সমস্যাগুলি অনুমান করেন এবং কর্মক্ষমতা নিশ্চিত করতে নিয়মিত রক্ষণাবেক্ষণ করেন। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার রক্ষণাবেক্ষণ করা এবং সমস্যা এবং ঝামেলার জন্য মনিটরিং সিস্টেমগুলি নেটওয়ার্ক বিশেষজ্ঞদের দায়িত্ব৷

একজন নেটওয়ার্ক নিরাপত্তা পেশাদার কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে, নিরাপত্তা হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেসের জন্য কম্পিউটার নেটওয়ার্কগুলি নিরীক্ষণ করা তার ভূমিকা। আপনি যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন তার সাথে কোনো আপস করা মেশিন শনাক্ত করা আপনার দায়িত্ব।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হতে দিক কি?

  2. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি করেন?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?