কম্পিউটার

নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ?

ভাইরাস সুরক্ষা সিস্টেম হল নেটওয়ার্ক নিরাপত্তার একটি রূপ। একজন প্রশাসক একটি নেটওয়ার্কে ডেটা অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে। (2) কিভাবে একটি নেটওয়ার্কে ফাইল সংরক্ষণ করা হয়। প্রতিটি ব্যবহারকারীকে একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড বরাদ্দ করা হয় যা তাদের তাদের সম্পর্কিত তথ্য এবং প্রোগ্রামগুলিতে অ্যাক্সেস দেয়।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নিচের মধ্যে কোনটি একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা?

এটি বিকল্প 4) i এটি সঠিক। এর একটি উদাহরণ হল ফায়ারওয়াল। কম্পিউটার-নিরাপত্তা সিস্টেম, যেমন ফায়ারওয়াল, নিশ্চিত করতে পারে যে কোনও অননুমোদিত ব্যবহারকারীর অ্যাক্সেস নেই৷

নিম্নলিখিত কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

6 ধরনের নিরাপত্তা কী কী?

সাইবার অপরাধীদের দ্বারা পরিচালিত অপরাধগুলি প্রাথমিকভাবে তাদের ক্রিয়াকলাপ নগদীকরণের লক্ষ্যে। প্রচারই হ্যাকারদের অন্যতম প্রধান প্রেরণা। অভ্যন্তরীণ গোষ্ঠীর সদস্যরা... শারীরিক ক্ষতির হুমকি৷ এটা সন্ত্রাসী, এই পৃথিবী. এটা গুপ্তচরবৃত্তি।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে সাধারণত নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, নেটওয়ার্ক পেনিট্রেশন টেস্টিং, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন অন্তর্ভুক্ত থাকে। .

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি। একটি সরাসরি হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য, লক্ষ্যটি অবশ্যই স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং হুমকিটি স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে প্রদান করতে হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ কী?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা তার কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে থেকে ফাইল এবং ডিরেক্টরিতে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে, এর ফাইল এবং ডিরেক্টরিগুলিকে হ্যাকিং এবং অপব্যবহার থেকে রক্ষা করে। ভাইরাস সুরক্ষা সিস্টেম হল নেটওয়ার্ক নিরাপত্তার একটি রূপ। আপনি কম্পিউটার এবং তথ্যের নিরাপত্তাও দেখতে পারেন৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এর ধরন ব্যাখ্যা করে?

নিরাপত্তা হল আপনার নেটওয়ার্কে লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য ধরনের হুমকি প্রতিরোধ করার একটি উপায়। অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

প্রকার নিরাপত্তা কি?

ডেরিভেটিভ সিকিউরিটিজ ডেট এবং ইক্যুইটি সিকিউরিটিজ একত্রিত করে তৈরি করা হয়। ডেট সিকিউরিটিজ এই ধরনের সিকিউরিটিজ।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

4 ধরনের অনলাইন নিরাপত্তা কী কী?

আমি ক্লাউড স্টোরেজের ভক্ত হওয়ার একটি বড় কারণ হল এটি অফার করে এমন উন্নত গোপনীয়তা। বর্ধিত নেটওয়ার্ক নিরাপত্তার সাথে, আপনি আপনার অভ্যন্তরীণ নেটওয়ার্ককে বাইরের হুমকি থেকে রক্ষা করতে পারেন। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?