কম্পিউটার

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

নেটওয়ার্ক নিরাপত্তার স্তরগুলি কী কী?

অধ্যায় 1-এ, আমরা শিখব কীভাবে আমাদের অ্যাক্সেস পয়েন্টগুলি সনাক্ত করতে হয়। এটি লেভেল 2:কি ধরনের ট্র্যাফিক আপনার স্বাভাবিক?... তৃতীয় স্তরটি হল অবিচ্ছেদ্য সুরক্ষা সরঞ্জামগুলির মাধ্যমে 100% ডেটা এবং ট্র্যাফিক ক্যাপচার নিশ্চিত করা। ফায়ারওয়ালকে ফায়ারওয়াল হিসেবে ব্যবহার করা হচ্ছে লেভেল 4... আপনার নেটওয়ার্ক সেগমেন্টেশন কৌশলের পঞ্চম স্তর হল দৃশ্যমানতা প্রয়োজন এমন এলাকা চিহ্নিত করা।

নিম্নলিখিত কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা পরিমাপ নয়?

নেটওয়ার্ক নিরাপত্তার একটি উদ্দেশ্য হল সনাক্তকরণ, প্রমাণীকরণ এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ নিশ্চিত করা। একটি তালা বিদ্যমান নেই৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্কের তিনটি স্তর কী কী?

একটি এন্টারপ্রাইজের নেটওয়ার্ক আর্কিটেকচার তিনটি স্তরে বিভক্ত:মূল, বিতরণ এবং অ্যাক্সেস৷

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কি?

আপনার অনলাইন অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অ্যাক্সেস নিয়ন্ত্রণ করার ক্ষমতা... একটি ফায়ারওয়াল আপ আছে তা নিশ্চিত করুন... নিরাপত্তা সফ্টওয়্যার ব্যবহার করে আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে রাখুন৷ নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারের সফ্টওয়্যার নিয়মিত আপডেট করছেন... অনুপ্রবেশের জন্য নজর রাখুন। সমস্যা সম্পর্কে সচেতনতা আনুন।

একটি নেটওয়ার্ক অবকাঠামো সুরক্ষিত করার জন্য পদ্ধতিগত পদ্ধতি হিসাবে ব্যবহার করার জন্য তিনটি 3 ধরনের নিরাপত্তা কী কী?

হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ক্লাউড পরিষেবাগুলি সবই নেটওয়ার্ক নিরাপত্তায় অবদান রাখে৷

6টি মৌলিক নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কী কী?

নিশ্চিত করুন আপনি আপ টু ডেট থাকুন.... নিশ্চিত করুন আপনার দল শিক্ষিত। তাদের প্রতিরোধ করার জন্য আপনাকে অবশ্যই আক্রমণের উপায়গুলি জানতে হবে। আপনার একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম এবং অন্যান্য নিরাপত্তা সফ্টওয়্যার ইনস্টল করা উচিত। আপনার সিস্টেমকে শারীরিকভাবে সুরক্ষিত করার জন্য পদক্ষেপ নিন... নিশ্চিত করুন যে আপনি এই পরীক্ষায় সুরক্ষিত আছেন... লেখক নিজেকে এভাবেই বর্ণনা করেছেন।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করা, সরাসরি হুমকি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়।

6 ধরনের নিরাপত্তা কী কী?

অপরাধীদের প্রাথমিক লক্ষ্য হল নগদ উপার্জনের জন্য ইন্টারনেটের সুবিধা নেওয়া।... সাইবার সন্ত্রাসবাদ হ্যাকটিভিজমের একটি রূপ। আমাদের মধ্যে ভিতরের মানুষ আছে. শারীরিক ক্ষতির হুমকি। সন্ত্রাসীদের সাথে আমার সমস্যা আছে। এটা গুপ্তচরবৃত্তি।

প্রধান ধরনের নিরাপত্তা কি কি?

সিকিউরিটিজকে চারটি প্রধান প্রকারে বিভক্ত করা যেতে পারে:ডেট সিকিউরিটিজ, ইক্যুইটি সিকিউরিটিজ, ডেরিভেটিভ সিকিউরিটিজ এবং হাইব্রিড সিকিউরিটিজ৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নিরাপত্তা কি এবং এর প্রকারগুলি কি?

"নিরাপত্তা" শব্দটি কোন আর্থিক উপকরণ বা সম্পদকে বোঝায় যা বাজারে বিক্রি করা যেতে পারে। স্টক, বন্ড, বা অন্যান্য ঋণ যন্ত্রগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে ইক্যুইটি সিকিউরিটিগুলির সমস্ত রূপ। ইক্যুইটি সিকিউরিটিজগুলিকে বিস্তৃতভাবে তিনটি সাধারণ বিভাগে শ্রেণীবদ্ধ করা হয়:ইক্যুইটি সিকিউরিটিজ, বন্ড এবং অন্যান্য ঋণ উপকরণ। একটি বন্ড বা ব্যাঙ্কনোট একটি ঋণ নিরাপত্তা।


  1. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ফায়ারওয়াল প্রযুক্তি নয়?

  3. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?