কম্পিউটার

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস?

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

একটি কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তা সমাধান একটি নেটওয়ার্কে সঞ্চিত ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাক করা, অপব্যবহার করা বা অনুমোদন ছাড়াই পরিবর্তন করা থেকে রক্ষা করবে। নিরাপত্তা ব্যবস্থা যেমন অ্যান্টি-ভাইরাস সিস্টেম হল নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস নয়?

CPU হল প্রশ্নের উত্তর। একটি নেটওয়ার্ক ডিভাইসের বিপরীতে, একটি CPU ইন্টারনেটের সাথে সংযুক্ত নয়৷

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ?

নিরাপত্তা ব্যবস্থা যেমন অ্যান্টি-ভাইরাস সিস্টেম নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ। একজন প্রশাসক একটি নেটওয়ার্কে ডেটা অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে। (2) কিভাবে একটি নেটওয়ার্কে ফাইল সংরক্ষণ করা হয়। প্রতিটি ব্যবহারকারীকে একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড বরাদ্দ করা হয় যা তাদের তাদের সম্পর্কিত তথ্য এবং প্রোগ্রামগুলিতে অ্যাক্সেস দেয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

অননুমোদিত নেটওয়ার্ক অনুপ্রবেশের নিরীক্ষণ, প্রতিরোধ, সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া জানাতে ব্যবহৃত সরঞ্জাম, কৌশল এবং সুরক্ষা নীতিগুলি সনাক্ত করার পাশাপাশি, নেটওয়ার্ক সুরক্ষা এছাড়াও বর্ণনা করে যে কীভাবে নেটওয়ার্ক যোগাযোগে ব্যবহৃত ডিজিটাল সম্পদগুলিকে রক্ষা করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

একটি ফায়ারওয়াল হয় একটি হার্ডওয়্যার ফায়ারওয়াল বা একটি সফ্টওয়্যার ফায়ারওয়াল। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। কন্টেন্ট ফিল্টারিং সিস্টেম বিভিন্ন ধরনের আছে. অনুপ্রবেশ সনাক্তকরণের জন্য অ্যালার্ম সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নিরাপত্তা হল ডেটা চুরি, অননুমোদিত অ্যাক্সেস এবং আপনার নেটওয়ার্কে অনুপ্রবেশ রোধ করার প্রক্রিয়া। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক সুরক্ষিত থাকবে যদি তাদের প্রবেশ বা ছড়িয়ে দেওয়ার অনুমতি না দেওয়া হয়। কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নেটওয়ার্ক নিরাপত্তা কোথায় ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তা শব্দটি কম্পিউটার নেটওয়ার্কগুলির সুরক্ষাকে বর্ণনা করে, যার মধ্যে বাণিজ্যিক এবং ব্যক্তিগত উভয় নেটওয়ার্ক রয়েছে যা দৈনন্দিন জীবনে ব্যবসায়িক লেনদেন এবং ব্যক্তি, সরকার এবং সংস্থাগুলির মধ্যে যোগাযোগের জন্য ব্যবহৃত হয়। প্রাইভেট নেটওয়ার্ক ছাড়াও, পাবলিক নেটওয়ার্কগুলিও রয়েছে যা জনসাধারণের জন্য উন্মুক্ত৷

নেটওয়ার্ক নিরাপত্তা উপাদান কি?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা চারটি মূল উপাদানের উপর নির্ভর করে:ফায়ারওয়াল, অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IPS), নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল (NAC), এবং নিরাপত্তা তথ্য এবং ইভেন্ট ম্যানেজমেন্ট (SIEM)। এছাড়াও, ডেটা ক্ষতি প্রতিরোধের জন্য সফ্টওয়্যার, অ্যান্টি-ভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার; অ্যাপ্লিকেশন, ওয়েব, এবং ইমেল নিরাপত্তা উপলব্ধ।

6 ধরনের নিরাপত্তা কী কী?

সাইবার অপরাধীদের দ্বারা পরিচালিত অপরাধগুলি প্রাথমিকভাবে তাদের ক্রিয়াকলাপ নগদীকরণের লক্ষ্যে। প্রচারই হ্যাকারদের অন্যতম প্রধান প্রেরণা। অভ্যন্তরীণ গোষ্ঠীর সদস্যরা... শারীরিক ক্ষতির হুমকি৷ এটা সন্ত্রাসী, এই পৃথিবী. এটা গুপ্তচরবৃত্তি।

প্রকার নিরাপত্তা কি?

একটি নিরাপত্তা ঋণ, ইক্যুইটি, ডেরিভেটিভ বা হাইব্রিড হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে - ইক্যুইটি এবং ঋণের সংমিশ্রণ।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

4 ধরনের অনলাইন নিরাপত্তা কী কী?

আমি ক্লাউড স্টোরেজের ভক্ত হওয়ার একটি বড় কারণ হল এটি অফার করে এমন উন্নত গোপনীয়তা। বর্ধিত নেটওয়ার্ক নিরাপত্তার সাথে, আপনি আপনার অভ্যন্তরীণ নেটওয়ার্ককে বাইরের হুমকি থেকে রক্ষা করতে পারেন। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নিচের কোনটি আপনার নেটওয়ার্ক এবং ডিভাইসগুলিকে সুরক্ষিত করতে ব্যবহার করা যেতে পারে?

একটি নেটওয়ার্কে, একটি ফায়ারওয়াল একটি নিরাপদ সংযোগ স্থাপন করে একটি নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্ককে বিচ্ছিন্ন করতে সাহায্য করে। ফায়ারওয়াল কীভাবে ব্যবহার করা হয় তার উপর নির্ভর করে, এটি একটি স্বতন্ত্র সিস্টেম হতে পারে বা অন্য একটি অবকাঠামো ডিভাইস যেমন রাউটার বা সার্ভারে অন্তর্ভুক্ত হতে পারে।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?