কম্পিউটার

39. নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ নিচের কোনটি?

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ কী?

ব্যবহারকারীদের জ্ঞানের অভাব নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একটি প্রধান কারণ, গবেষণা অনুসারে। কম্পিউটার সিস্টেম অ্যাক্সেস করার জন্য কর্মীদের পাসওয়ার্ড ভুলে যাওয়া বা অন্যদের ব্যবহার করতে দেওয়া সাধারণ। এটি উভয় সিস্টেমের নিরাপত্তার সাথে আপস করে।

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব overstated করা যাবে না. কর্মক্ষেত্রের মধ্যে একটি স্পষ্ট সচেতনতা থাকা উচিত যে কর্মচারীরাই প্রধান লক্ষ্য।

ওয়্যারলেস নেটওয়ার্ক কুইজলেটের মুখোমুখি নিরাপত্তা চ্যালেঞ্জগুলি কী কী?

নিরাপত্তার ক্ষেত্রে ওয়্যারলেস নেটওয়ার্কের চ্যালেঞ্জগুলো অনেক। বেতার নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত রেডিও ফ্রিকোয়েন্সি ব্যান্ডগুলি আক্রমণের জন্য সংবেদনশীল কারণ সেগুলি সহজেই স্ক্যান করা যায়। একজন হ্যাকার আপনার কথোপকথন শুনতে ব্লুটুথ এবং ওয়াই-ফাই উভয়ই ব্যবহার করতে পারে।

নিরাপত্তা লঙ্ঘনের প্রশ্নপত্র কী?

একটি নিরাপত্তা লঙ্ঘন ঘটেছে. এমন একটি ঘটনা রয়েছে যা গোপনীয়তা, অখণ্ডতা বা প্রাপ্যতার যেকোনো নিরাপত্তা নীতি লঙ্ঘন করে। একটি আক্রমণ যার ফলে পরিষেবা অস্বীকার করা হয়৷

প্যাকেটগুলি একজন প্রেরক এবং একজন প্রাপকের মধ্যে চলমান কথোপকথনের অংশ কিনা তা নির্ধারণ করে কোন ধরনের ফিল্টারিং অতিরিক্ত নিরাপত্তা প্রদান করে?

স্টেটফুল প্যাকেটগুলি পরিদর্শন করে, আপনি লক্ষ্য করতে পারেন যে একজন প্রেরক এবং একজন প্রাপক কথোপকথন করছেন কিনা। ফায়ারওয়ালের বাইরে থেকে গুপ্তচরবৃত্তির প্রোগ্রামগুলিকে এটি দেখতে না দেওয়ার জন্য NAT একটি কোম্পানির অভ্যন্তরীণ হোস্ট কম্পিউটারের IP ঠিকানা লুকিয়ে রাখে৷

নিম্নলিখিত কোনটি লঙ্ঘনের সাধারণ কারণ?

কর্পোরেট পরিবেশে মানুষের ত্রুটির কারণে লঙ্ঘন হওয়া খুবই সাধারণ। PHI বা PII সম্বলিত ইলেকট্রনিক মিডিয়া ডিভাইসগুলিকে ভুলভাবে নিষ্পত্তি করা হলে লঙ্ঘন হওয়াও সাধারণ। PHI এবং PII-এ চুরি এবং ইচ্ছাকৃত অননুমোদিত অ্যাক্সেস সহ গোপনীয়তা এবং নিরাপত্তা লঙ্ঘনের দিকে পরিচালিত করতে পারে এমন আরও কয়েকটি সাধারণ ক্রিয়া রয়েছে৷

যখন হ্যাকাররা আপনার ব্যক্তিগত ব্যক্তিগত তথ্য ধারণকারী ডাটাবেসে অ্যাক্সেস পায়?

পরিচয় চুরির ক্ষেত্রে, হ্যাকাররা ডেটাবেস থেকে ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করতে এবং চুরি করতে সক্ষম হয়। ভাঙচুর বলতে ইচ্ছাকৃতভাবে একটি ওয়েবসাইট পরিবর্তন বা ধ্বংস করার কাজকে বোঝায়।

ইনপুট নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ নিয়ন্ত্রণ এবং আউটপুট নিয়ন্ত্রণ হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে?

অ্যাপ্লিকেশন কন্ট্রোলের একটি গ্রুপ (1) নিয়ন্ত্রণ ইনপুট, (2) নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ এবং (3) নিয়ন্ত্রণ আউটপুট নিয়ে গঠিত। যত তাড়াতাড়ি ডেটা সিস্টেমে প্রবেশ করে, ইনপুট নিয়ন্ত্রণগুলি সঠিকতা এবং সম্পূর্ণতার জন্য এটি পরীক্ষা করে। ইনপুট অনুমোদন, ডেটা রূপান্তর, ডেটা সম্পাদনা এবং ত্রুটিগুলি পরিচালনা করার জন্য একটি বিশেষ ইনপুট নিয়ন্ত্রণ৷

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব বাড়াবাড়ি করা যাবে না.

নিচের কোনটি একটি নিরাপত্তা পদ্ধতি যা একাধিক নিরাপত্তাকে একত্রিত করে?

গভীরভাবে প্রতিরক্ষা করা হয় যখন সুরক্ষা নিয়ন্ত্রণগুলিকে একটি প্রতিরক্ষা-ইন-ডেপথ সিস্টেম তৈরি করতে একত্রে স্তরে স্তরে রাখা হয়।

সবচেয়ে নিরাপদ প্রতিষ্ঠানে ডেটা চুরির সবচেয়ে বড় হুমকি কী?

পোর্টেবল ডিভাইস (যেমন ইউএসবি ড্রাইভ) দ্বারা সৃষ্ট ডেটা গোপনীয়তার হুমকির সম্মুখীন প্রায় সব নিরাপদ প্রতিষ্ঠান। ফাইল সংরক্ষণ করতে পারে এমন ডিভাইসের বৃদ্ধির ফলে, ডেটা চুরির ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে, এবং তাদের প্রতিরোধ করা একটি চ্যালেঞ্জ।

ওয়্যারলেস নেটওয়ার্কগুলির মুখোমুখি নিরাপত্তা চ্যালেঞ্জগুলি কী কী?

ভুল কনফিগারেশন এবং অসম্পূর্ণ কনফিগারেশন কনফিগারেশন সমস্যার দিকে পরিচালিত করে... পরিষেবা অস্বীকার করার চেষ্টা করা হয়েছে। ক্যাপচার করার একটি প্যাসিভ উপায়। অননুমোদিত/অ্যাড-হক (বা দুর্বৃত্ত) অ্যাক্সেস পয়েন্ট (ওরফে দুর্বৃত্ত অ্যাক্সেস পয়েন্ট).... এটি ইভিল টুইন যারা আক্রমণ করে... হারিয়ে যাওয়া বা চুরি হওয়া ওয়্যারলেস ডিভাইসগুলি হ্যাক করা যেতে পারে। এটি ফ্রিলোডিং।

একটি ঘরের নেটওয়ার্ক কি ক্লাউডের চেয়ে নিরাপদ এবং আরও নিরাপদ কম্পিউটিং পরিবেশ?

নিরাপত্তার ক্ষেত্রে প্রাইভেট নেটওয়ার্ক এবং ক্লাউডের মধ্যে কোনো পার্থক্য নেই। ক্লাউড কম্পিউটিং অননুমোদিত কার্যকলাপ ট্র্যাক করা অত্যন্ত কঠিন কারণ এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে, এটি হ্যাকার এবং অন্যান্য অসাধু ব্যক্তিদের জন্য একটি অত্যন্ত আকর্ষণীয় লক্ষ্যে পরিণত হয়েছে৷

ওয়্যারলেস নেটওয়ার্ক ক্যুইজলেটে নিরাপত্তা কেন এত গুরুত্বপূর্ণ?

ওয়্যারলেস নেটওয়ার্কে নিরাপত্তা কীভাবে এত গুরুত্বপূর্ণ? ওয়্যারলেস নেটওয়ার্কে ব্যবহৃত প্রযুক্তি ডেটাতে সহজ অ্যাক্সেস প্রদান করে। SSID সম্প্রচার অক্ষম করে, হ্যাকারদের সংযোগ করার জন্য SSID জানতে হবে। উপরন্তু, একটি অ্যাক্সেস পয়েন্টে ডিফল্ট আইপি ঠিকানা ব্যবহার করা হ্যাকিংকে আরও কঠিন করে তোলে।

নিম্নলিখিত কোনটি নিরাপত্তা লঙ্ঘনের প্রকার?

মাঝখানে একজন মানুষ দ্বারা প্রচেষ্টা. আমি পরিষেবার বাধা এবং বিতরণ অস্বীকার-অফ পরিষেবা আক্রমণের কারণে সৃষ্ট কোনও অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী৷ আমি ফিশ করেছি এবং একটি বর্শা ফিশিং আক্রমণ পেয়েছি... একটি পাসওয়ার্ড আক্রমণ হয়েছে.. ইভড্রপকে আক্রমণ করার প্রচেষ্টা৷ একটি স্ক্রিমিং অ্যাটাক অন্য সাইট থেকে আসছে.... ম্যালওয়্যার ব্যবহার করে কম্পিউটার সিস্টেমে আক্রমণ৷

সাইবার নিরাপত্তা লঙ্ঘন কি?

যখনই কম্পিউটার ডেটা, অ্যাপ্লিকেশন, নেটওয়ার্ক বা ডিভাইসগুলি অননুমোদিত ব্যক্তিদের দ্বারা অ্যাক্সেস করা হয়, তখন এটি একটি নিরাপত্তা লঙ্ঘন হিসাবে বিবেচিত হয়৷ ফলস্বরূপ, তথ্যের অননুমোদিত অ্যাক্সেস ঘটে। ডেটা লঙ্ঘনগুলি এমন উদাহরণ হিসাবে সংজ্ঞায়িত করা হয় যেখানে কোনও সাইবার অপরাধী তথ্য চুরি করে। নিরাপত্তা লঙ্ঘন কার্যকরভাবে ব্রেক-ইন, যেখানে নিরাপত্তা লঙ্ঘন আসলে নিরাপত্তার আক্রমণ।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?