কম্পিউটার

নিচের কোনটি ভাইরাস নেটওয়ার্ক নিরাপত্তার বৈশিষ্ট্য?

ভাইরাস নেটওয়ার্ক নিরাপত্তা কি?

এটি কম্পিউটার কোডের একটি অংশ যা বিশেষভাবে ডিভাইসগুলির মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। ম্যালওয়্যার নামেও পরিচিত, ভাইরাসগুলি প্রায়ই তথ্য ফাঁস করে বা ডিভাইসগুলিকে ক্ষতিগ্রস্ত করে৷

নিম্নলিখিত কোনটি কম্পিউটার ভাইরাসের বৈশিষ্ট্য?

কম্পিউটার ভাইরাস প্রকৃতিতে নির্বাহযোগ্য। এক্সিকিউট করার জন্য, একটি ভাইরাস হয় নিজেই এক্সিকিউট করে বা তার কোডকে অন্য ফাইলে মার্জ করে। যতক্ষণ না এটি কার্যকর করতে না পারে, এটি আপনার ক্ষতি করতে পারে না এবং এর কোনো তাৎপর্য থাকবে না। ভাইরাসগুলি নিজেদের প্রতিলিপি করার ক্ষমতার জন্যও পরিচিত৷

ভাইরাস কম্পিউটার ভাইরাস কি?

এটি কম্পিউটার কোডের একটি অংশ যা বিশেষভাবে ডিভাইসগুলির মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। ম্যালওয়্যার নামেও পরিচিত, ভাইরাসগুলি প্রায়ই তথ্য ফাঁস করে বা ডিভাইসগুলিকে ক্ষতিগ্রস্ত করে। আপনার মনকে একটি জৈবিক ভাইরাসের দিকে নিয়ে যান - যে ধরনের অসুস্থতা সৃষ্টি করে।

কম্পিউটারে ভাইরাসের ধরন কী কী?

একটি এক্সিকিউটেবল প্রোগ্রাম যা একটি ফাইল-সংক্রমিত ভাইরাস দ্বারা সংক্রমিত হয়। ম্যাক্রোভাইরাস, যা মাইক্রোসফট ওয়ার্ড এবং এক্সেলের মতো প্রোগ্রামগুলিতে পাওয়া যায়, প্রায়ই এই প্রোগ্রামগুলিতে পাওয়া যায়... আপনার ব্রাউজারে একটি হাইজ্যাকার দ্বারা আক্রমণ৷ একটি স্ক্রিপ্টিং ভাইরাস দ্বারা আপনার ওয়েব ব্রাউজার সংক্রমিত. একটি অজানা ভাইরাস বুট সেক্টরকে সংক্রমিত করে এবং... এটি একটি পলিমরফিক ভাইরাস... এই ভাইরাসটি কম্পিউটারের মধ্যেই থাকে। একাধিক উপাদান সহ একটি ভাইরাস৷

কম্পিউটার ভাইরাসের বৈশিষ্ট্য কী?

আপনাকে প্রায়ই নতুন উইন্ডো খুলতে বলা হয়। আপনার হোমপেজে একটি পরিবর্তন করা হয়েছে... আপনি যে ইমেল অ্যাকাউন্টটি ব্যবহার করেন তা ব্যাপক ইমেল পাঠাচ্ছে... ক্র্যাশ ঘন ঘন হয়। মনে হচ্ছে আপনার কম্পিউটার অস্বাভাবিকভাবে ধীরে কাজ করছে। আপনি যখন আপনার কম্পিউটার চালু করেন, তখন আপনি শুরু হওয়া অজানা প্রোগ্রামগুলির একটি তালিকা পাবেন৷ পাসওয়ার্ড পরিবর্তন করা অস্বাভাবিক।

4 ধরনের কম্পিউটার ভাইরাস কী কী?

একটি মাল্টিপার্টাইট ভাইরাস হল একটি ভাইরাস যা একই সময়ে আপনার অপারেটিং সিস্টেম, ফোল্ডার এবং প্রোগ্রামগুলিকে আক্রমণ করে। ভবিষ্যতে সরাসরি অ্যাকশন নিন.... আপনার ব্রাউজারে একজন হাইজ্যাকারের আক্রমণ। ভাইরাসের ক্ষেত্রে, এটি ওভাররাইট করুন। একটি স্ক্রিপ্টিং ভাইরাস দ্বারা আপনার ওয়েব ব্রাউজার সংক্রমিত. "ফাইল ইনফেক্টর" নামে একটি প্রোগ্রাম আছে... এটি একটি নেটওয়ার্ক ভাইরাস। একটি ভাইরাস যা বুট সেক্টরকে সংক্রমিত করে।

ইন্টারনেটে ভাইরাস কী?

একটি জীবাণু সংক্রমণ হল হোস্টের অজান্তেই হোস্টের কম্পিউটারে প্রবেশ করা দূষক।

3 ধরনের ভাইরাস কী কী?

ভাইরাসগুলিকে তাদের প্রকার অনুসারে শ্রেণীবদ্ধ করা যেতে পারে, যেমন তামাক মোজাইক ভাইরাস প্রকারের সাথে যুক্ত নলাকার হেলিকাল ভাইরাস প্রকার। এইচআইভি এবং ইনফ্লুয়েঞ্জা হল এনভেলপড ভাইরাস যেগুলির একটি লিপিড এনভেলপ আছে যা তাদের উপাদান থেকে রক্ষা করে। বেশিরভাগ প্রাণীর ভাইরাস আকৃতিতে আইকোসাহেড্রাল এবং প্রায় গোলাকার।

ভাইরাস কি ধরনের?

ম্যাক্রো ভাইরাসটি নিম্ন-স্তরের (যেমন সি) পরিবর্তে উচ্চ-স্তরের হতে ডিজাইন করা হয়েছে। যদি এটি ভিজ্যুয়াল বেসিকে লেখা হয় তবে এর কোন নিম্ন স্তরের প্রতিরূপ নেই। সোর্স কোডে একটি ভাইরাস পাওয়া গেছে... পলিমারফিক বৈশিষ্ট্যের অধিকারী ভাইরাসগুলির মধ্যে রয়েছে... একটি ভাইরাস যা নিজেকে এনক্রিপ্ট করে:... এটি একটি স্টিলথ ভাইরাস:... টানেলিং ভাইরাসের একটি উদাহরণ এখানে পাওয়া যাবে:... মাল্টিপার্টাইট ভাইরাসের একটি উদাহরণ হল... বর্ম সহ ভাইরাস::

অ্যান্টিভাইরাস কি একটি নেটওয়ার্ক নিরাপত্তা?

অনলাইন এবং কম্পিউটার নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপনাকে ডেটা চুরি, নিরাপত্তা লঙ্ঘন এবং অন্যান্য হুমকির মতো হুমকির থেকে রক্ষা করতে পারে। ম্যালওয়্যার হল যেকোনো সফ্টওয়্যার যা আপনার কম্পিউটার বা ডিভাইসে রেট্রোঅ্যাকটিভ পদ্ধতি ব্যবহার করে ইনস্টল করা হয়, যেমন ভাইরাস, স্পাইওয়্যার এবং অন্যান্য ক্ষতিকারক সফ্টওয়্যার৷

কম্পিউটার ভাইরাস কি কোন দুটি উদাহরণ দাও?

ট্রোজান হল এমন ভাইরাস যা পৌরাণিক কাহিনীর মতো নেটওয়ার্ক এবং ডিভাইস জুড়ে নিজেদেরকে ছড়িয়ে দেওয়ার জন্য একটি বৈধ-সুদর্শন প্রোগ্রামের মধ্যে লুকিয়ে থাকে। র্যানসমওয়্যার আক্রমণ আপনার কম্পিউটারে ফাইলগুলিকে এনক্রিপ্ট করে এবং সেগুলি পুনরুদ্ধার করার জন্য মুক্তিপণ দাবি করে৷

কম্পিউটার ভাইরাসের কিছু উদাহরণ কী?

এখানে আমাদের প্রথম স্টপ, মরিস ওয়ার্ম, "গ্রেট ওয়ার্ম"। অনেকে এটিকে সাধারণত ইন্টারনেটে বিতরণ করা কম্পিউটার ওয়ার্মগুলির মধ্যে নেতা হিসাবে বিবেচনা করে। নিকদা নামের অর্থ "ঐশ্বরিক অনুগ্রহ"। আমার হৃদয় তোমার জন্য ভালবাসায় পূর্ণ। এসকিউএল স্ল্যামার টুল। এটা stuxnet হতে অনুমিত হয়... একটি ক্রিপ্টো লক হল ক্রিপ্টোলোকার... এটি একটি পাচারকারী। A. Xinba.

কম্পিউটার ভাইরাস কি এবং ভাইরাসের প্রকারভেদ কি?

কম্পিউটার ভাইরাস শব্দটি একটি দূষিত কোড বা প্রোগ্রামকে বোঝায় যা একটি কম্পিউটার কীভাবে পরিচালনা করে এবং এটি দিয়ে অন্যান্য কম্পিউটারকে সংক্রামিত করে তা পরিবর্তন করে। একটি সংক্রামিত প্রোগ্রাম বা নথি যাতে ম্যাক্রো সমর্থন রয়েছে সেটিকে ঢোকানো বা সংযুক্ত করে ভাইরাস হিসাবে প্রয়োগ করা যেতে পারে।

কম্পিউটার ভাইরাস কী এবং কেন একে ভাইরাস বলা হয়?

একটি জীবাণু সংক্রমণ হোস্টের অজান্তেই হোস্টের কম্পিউটারে প্রবেশ করার ফলে একটি দূষক। প্রথম আনুষ্ঠানিকভাবে 1983 সালে ফ্রেড কোহেন দ্বারা সংজ্ঞায়িত, একটি কম্পিউটার ভাইরাস একটি দূষিত সফ্টওয়্যার প্রোগ্রাম। প্রাকৃতিকভাবে কোন কম্পিউটার ভাইরাস নেই। এটা সবসময় মানুষ যারা তাদের কারণ.

আপনার কম্পিউটারে ভাইরাস কিভাবে আসে?

আপনার কম্পিউটারে ভাইরাস পাওয়ার প্রক্রিয়া। কম্পিউটার বিভিন্ন উপায়ে ভাইরাস দ্বারা সংক্রামিত হতে পারে, যার মধ্যে অনেকগুলি সংক্রামিত ফাইল ডাউনলোড করা জড়িত - হয় ইচ্ছাকৃতভাবে বা অনিচ্ছাকৃতভাবে। চুরি করা মিউজিক বা সিনেমা, ফটো, ফ্রি গেমস এবং টুলবার চুরি করা ছাড়াও, স্প্যাম ইমেল অ্যাটাচমেন্টে ফিশিং/স্প্যামি কন্টেন্ট থাকে।

কম্পিউটারে ৩ ধরনের ভাইরাস কী কী?

ম্যাক্রো ক্যাটাগরির অধীনে গোষ্ঠীভুক্ত ভাইরাসের ধরনগুলি মানবদেহে সবচেয়ে বেশি প্রভাব ফেলে। এই শ্রেণীর ভাইরাস, যাকে বুট ভাইরাস বা সিস্টেম ভাইরাসও বলা হয়, বুট রেকর্ডগুলিকে সংক্রমিত করে.... ফাইলগুলিকে সংক্রমিত করা এই ভাইরাসগুলির প্রধান উদ্দেশ্য৷

বিভিন্ন ধরনের কম্পিউটার ভাইরাস কী কী?

এই ভাইরাসগুলি আপনার কম্পিউটার শুরু করার ঠিক আগে- বা যখন এটি বুট হয়ে যায় - এবং সফল হলে নিয়ন্ত্রণ নিতে পারে। এই ভাইরাসগুলি তাদের স্ক্রিপ্টিংয়ের মাধ্যমে ওয়েব ব্রাউজার এবং ওয়েব পেজ আক্রমণ করে.... হাইজ্যাকার ব্রাউজার দখল করে নেয়। সিস্টেমের মধ্যে ভাইরাস বসবাসকারী। ভাইরাস সরাসরি কম্পিউটারে কাজ করে। এটি একটি পলিমরফিক ভাইরাস... এটি একটি ফাইল ইনফেকশন ভাইরাস... একটি ভাইরাস যার একাধিক অংশ রয়েছে।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?