কম্পিউটার

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় হুমকি?

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব বাড়াবাড়ি করা যাবে না.

ওয়্যারলেস নেটওয়ার্ক কুইজলেটের মুখোমুখি নিরাপত্তা চ্যালেঞ্জগুলি কী কী?

নিরাপত্তার ক্ষেত্রে ওয়্যারলেস নেটওয়ার্কের চ্যালেঞ্জগুলো অনেক। বেতার নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত রেডিও ফ্রিকোয়েন্সি ব্যান্ডগুলি আক্রমণের জন্য সংবেদনশীল কারণ সেগুলি সহজেই স্ক্যান করা যায়। একজন হ্যাকার আপনার কথোপকথন শুনতে ব্লুটুথ এবং ওয়াই-ফাই উভয়ই ব্যবহার করতে পারে।

নিচের কোনটি একটি নিরাপত্তা পদ্ধতি যা একাধিক নিরাপত্তাকে একত্রিত করে?

গভীরভাবে প্রতিরক্ষা করা হয় যখন সুরক্ষা নিয়ন্ত্রণগুলিকে একটি প্রতিরক্ষা-ইন-ডেপথ সিস্টেম তৈরি করতে একত্রে স্তরে স্তরে রাখা হয়।

কোন নিরাপত্তা স্তরে ক্রিপ্টোগ্রাফি এবং নিরাপদ ট্রান্সমিশন অন্তর্ভুক্ত?

ট্রান্সপোর্ট লেয়ার সিকিউরিটি প্রোটোকলের লেয়ার দুই ও তিন। SSL হল আসল সিকিউর সকেট লেয়ার প্রোটোকল, যা নেটওয়ার্কে তথ্য শেয়ার করার সময় গোপনীয়তা এবং নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করে। একটি ওয়েব ব্রাউজার এবং একটি ওয়েব সার্ভারের মতো যোগাযোগের শেষ পয়েন্টগুলির মধ্যে আদান-প্রদান করা ডেটা উভয় প্রযুক্তির সাথে এনক্রিপ্ট করা হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

(i) সামাজিক হ্যাকিং। "কর্মচারীরা এখনও সোশ্যাল মিডিয়ার দ্বারা আক্রান্ত হচ্ছে। সেবা)।

2020 সালে সবচেয়ে বড় সাইবার নিরাপত্তা হুমকি কি?

দেখার জন্য শীর্ষ ক্লাউড নিরাপত্তা হুমকির মধ্যে রয়েছে ডেটা লঙ্ঘন, ভুল কনফিগারেশন, অনিরাপদ ইন্টারফেস এবং API, অ্যাকাউন্ট হাইজ্যাকিং, ক্ষতিকারক অভ্যন্তরীণ হুমকি এবং DDoS আক্রমণ। যে কোম্পানিগুলি একটি ব্যাপক ক্লাউড নিরাপত্তা কৌশলে বিনিয়োগ করতে ব্যর্থ হয় তারা এই হুমকি দ্বারা জর্জরিত হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি কি?

এটি একটি কম্পিউটার ভাইরাস দ্বারা সৃষ্ট হয়. এছাড়াও দুর্বৃত্ত নিরাপত্তা সফটওয়্যার সমস্যা আছে. এটি একটি ট্রোজান ঘোড়া। স্পাইওয়্যার এবং অ্যাডওয়্যার এর মধ্যে সবচেয়ে সমস্যাযুক্ত। পৃথিবীতে কৃমি (E) আছে। DDOS ব্যবহার করে আক্রমণও বিবেচনা করা হয়। চতুর্থ বিভাগে আপনি ফিশিং পাবেন। রুটকিট।

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ কী?

ব্যবহারকারীদের জ্ঞানের অভাব নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একটি প্রধান কারণ, গবেষণা অনুসারে। কর্মচারীদের কম্পিউটার সিস্টেম অ্যাক্সেস করতে বা অন্যদের ব্যবহার করতে দিতে তাদের পাসওয়ার্ড ভুলে যাওয়া সাধারণ। এটি উভয় সিস্টেমের নিরাপত্তার সাথে আপস করে।

সবচেয়ে নিরাপদ প্রতিষ্ঠানে ডেটা চুরির সবচেয়ে বড় হুমকি কী?

পোর্টেবল ডিভাইস (যেমন ইউএসবি ড্রাইভ) দ্বারা সৃষ্ট ডেটা গোপনীয়তার হুমকির সম্মুখীন প্রায় সব নিরাপদ প্রতিষ্ঠান। ফাইল সংরক্ষণ করতে পারে এমন ডিভাইসের বৃদ্ধির ফলে, ডেটা চুরির ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে, এবং তাদের প্রতিরোধ করা একটি চ্যালেঞ্জ।

ওয়্যারলেস নেটওয়ার্কগুলির মুখোমুখি নিরাপত্তা চ্যালেঞ্জগুলি কী কী?

ভুল কনফিগারেশন এবং অসম্পূর্ণ কনফিগারেশন কনফিগারেশন সমস্যার দিকে পরিচালিত করে... পরিষেবা অস্বীকার করার চেষ্টা করা হয়েছে। ক্যাপচার করার একটি প্যাসিভ উপায়। অননুমোদিত/অ্যাড-হক (বা দুর্বৃত্ত) অ্যাক্সেস পয়েন্ট (ওরফে দুর্বৃত্ত অ্যাক্সেস পয়েন্ট).... এটি ইভিল টুইন যারা আক্রমণ করে... হারিয়ে যাওয়া বা চুরি হওয়া ওয়্যারলেস ডিভাইসগুলি হ্যাক করা যেতে পারে। এটি ফ্রিলোডিং।

একটি ঘরের নেটওয়ার্ক কি ক্লাউডের চেয়ে নিরাপদ এবং আরও নিরাপদ কম্পিউটিং পরিবেশ?

নিরাপত্তার ক্ষেত্রে প্রাইভেট নেটওয়ার্ক এবং ক্লাউডের মধ্যে কোনো পার্থক্য নেই। ক্লাউড কম্পিউটিং অননুমোদিত কার্যকলাপ ট্র্যাক করা অত্যন্ত কঠিন কারণ এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে, এটি হ্যাকার এবং অন্যান্য অসাধু ব্যক্তিদের জন্য একটি খুব আকর্ষণীয় লক্ষ্যে পরিণত হয়েছে৷

ওয়্যারলেস নেটওয়ার্ক ক্যুইজলেটে নিরাপত্তা কেন এত গুরুত্বপূর্ণ?

ওয়্যারলেস নেটওয়ার্কে নিরাপত্তা কীভাবে এত গুরুত্বপূর্ণ? ওয়্যারলেস নেটওয়ার্কে ব্যবহৃত প্রযুক্তি ডেটাতে সহজ অ্যাক্সেস প্রদান করে। SSID সম্প্রচার অক্ষম করে, হ্যাকারদের সংযোগ করার জন্য SSID জানতে হবে। উপরন্তু, একটি অ্যাক্সেস পয়েন্টে ডিফল্ট আইপি ঠিকানা ব্যবহার করা হ্যাকিংকে আরও কঠিন করে তোলে।

স্তরযুক্ত নিরাপত্তা নিয়ন্ত্রণ পদ্ধতিকে কী বলা হয়?

তথ্য নিরাপত্তার ক্ষেত্রে, ডিফেন্স-ইন-ডেপ্থ বলতে তথ্য প্রযুক্তি (IT) সিস্টেমগুলিকে আক্রমণ থেকে নিরাপদ রাখার জন্য নিরাপত্তা নিয়ন্ত্রণের একাধিক স্তরের ব্যবহারকে বোঝায়।

স্তরযুক্ত নিরাপত্তা কুইজলেটে সাতটি স্তর কী কী?

এই সেটের শর্তগুলির একটি তালিকা (7) ব্যবহারকারী শিক্ষা, পরিচালনাযোগ্য নেটওয়ার্ক পরিকল্পনা, এবং কর্মচারী অনবোর্ডিং এবং অফবোর্ডিং এর নীতিগুলি অন্তর্ভুক্ত করে। বেড়া, দরজার তালা, মন্ত্র, টার্নস্টাইল, ডিভাইস লক, সার্ভারের খাঁচা, ক্যামেরা, মোশন ডিটেক্টর এবং পরিবেশগত নিয়ন্ত্রণ সবই এর অংশ৷

নিম্নলিখিত আইটেমগুলির মধ্যে কোনটি নিরাপত্তা মডেলের সঠিক উত্তরের ডেটা স্তরে প্রয়োগ করা হবে?

নিম্নলিখিত আইটেমগুলি নিরাপত্তা মডেলের ডেটা স্তরে প্রয়োগ করা হয়। ডেটা স্তরের সময়, ক্রিপ্টোগ্রাফি প্রয়োগ করা হয়। একটি অ্যাপ্লিকেশন স্তর প্রমাণীকরণ, অনুমোদন, এবং গ্রুপ নীতি প্রয়োগ করে৷

কোন নিরাপত্তা স্তরে ACL ব্যবহার করে এবং বেতার নেটওয়ার্ক সুরক্ষিত করা ফায়ারওয়াল অন্তর্ভুক্ত?

পরিধি নিরাপত্তার পাশাপাশি, ACL-সক্ষম ফায়ারওয়াল এবং বেতার নিরাপত্তা হল ঘের নিরাপত্তার গুরুত্বপূর্ণ উপাদান।

কোন নিরাপত্তা স্তরে প্রমাণীকরণ অন্তর্ভুক্ত?

হোস্ট লেয়ারের উপাদানগুলির মধ্যে রয়েছে লগ ম্যানেজমেন্ট, ওএস হার্ডনিং, প্যাচ ম্যানেজমেন্ট, অডিটিং, ম্যালওয়্যার এবং পাসওয়ার্ড অ্যাটাক প্রতিরোধ। ব্যবহারকারীদের প্রমাণীকরণ, ব্যবহারকারীদের পরিচালনা, নীতি নির্ধারণ এবং ওয়েব অ্যাপ্লিকেশন অনুমোদনের মাধ্যমে অ্যাক্সেস করা হয়েছে।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?