কম্পিউটার

নিম্নলিখিত কোনটি বাহ্যিক নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

বিপরীতে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি ঠিক এটির মতো শোনাচ্ছে:আপনার ডেটা এবং নেটওয়ার্কের জন্য হুমকি৷ আপনার ডেটা অ্যাক্সেস পাওয়ার হুমকি আপনার নেটওয়ার্ক লঙ্ঘন করার কোনো প্রচেষ্টা দ্বারা প্রতিনিধিত্ব করা হয়. ম্যালওয়্যার এবং শংসাপত্র চুরি ছাড়াও, অন্যান্য ধরণের হুমকি রয়েছে৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

বাহ্যিক এবং অভ্যন্তরীণ হুমকিগুলি কী কী?

কোম্পানীর বাইরের হুমকিগুলিকে অবশ্যই এর ডেটাবেসে অ্যাক্সেস পাওয়ার জন্য কোম্পানির প্রতিরক্ষাকে অতিক্রম করতে হবে। নাশকতাকারীরা বা অভ্যন্তরীণ হুমকি প্রায়ই সংগঠনের মধ্যে কাজ করে এবং তাই তারা বাহ্যিক প্রতিরক্ষা বাইপাস করতে সক্ষম হয়।

চার ধরনের নিরাপত্তা হুমকি কী কী?

একটি হুমকি যা কাঠামোহীন। স্ট্রাকচারাল স্ট্রাকচারড যে হুমকি. অভ্যন্তরীণ সংঘর্ষের হুমকি। বাইরে থেকে হুমকি।

বাহ্যিক নিরাপত্তা হুমকি কি?

একটি আক্রমণ যা একটি ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অফ সার্ভিস (DDoS) ব্যবহার করে একটি ওয়েবসাইটকে ধ্বংস করে.... একটি নেটওয়ার্ক সেশনের চুরি ঘটে যখন সার্ভার এবং ক্লায়েন্ট একটি ম্যান-ইন-দ্য-মিডল আক্রমণের পিছনে থাকে। গাড়ি চালানোর সাথে জড়িত একটি আক্রমণ... অনুপ্রবেশকারীরা আপনার পাসওয়ার্ড চুরি করার চেষ্টা করছে। প্রতারণামূলক ইমেল আক্রমণ যেমন ফিশিং এবং বর্শা ফিশিং।

নেটওয়ার্ক নিরাপত্তার হুমকি কি?

নিরাপত্তা লঙ্ঘন এবং পাবলিক ইন্টারনেট বা অন্যান্য বস্তুর নেতিবাচক পরিবর্তন, মুছে ফেলা বা ক্ষতি করার কোনো সম্ভাবনা। সফ্টওয়্যার আক্রমণের মধ্যে রয়েছে ভাইরাস, ওয়ার্ম, ট্রোজান হর্স ইত্যাদি। অনেক ব্যবহারকারী বিশ্বাস করেন যে ম্যালওয়্যার, ভাইরাস, ওয়ার্ম এবং বট সব একই জিনিস।

একটি কম্পিউটারের জন্য বাহ্যিক হুমকিগুলি কী কী?

সিস্টেমের বাইরের বিপদ:বজ্রপাত, বন্যা, ভূমিকম্প, ইত্যাদি। সিস্টেমের অভ্যন্তরে হুমকি:চুরি, অবকাঠামো ভাঙচুর, ব্যাঘাত, দুর্ঘটনাজনিত বা ইচ্ছাকৃত ত্রুটি।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি এবং এর প্রকারগুলি কী?

একটি বেআইনি সিস্টেমে, ম্যালওয়্যার হতে পারে ট্রোজান হর্স, ভাইরাস বা কৃমি যা আপনার নেটওয়ার্ককে সম্পূর্ণরূপে সংক্রামিত করার আগে একটি একক ডিভাইসকে লক্ষ্য করে। DDoS আক্রমণে, আপনার সার্ভারগুলি তথ্যের জন্য অনুরোধে অভিভূত হয়, এবং যেকোনো সাইট, সার্ভার বা অ্যাপ্লিকেশন ক্র্যাশ হতে বাধ্য হয়৷

নেটওয়ার্ক হুমকির ধরন কি কি?

একজন আক্রমণকারী যে অনুমতি ছাড়াই নেটওয়ার্কে অ্যাক্সেস লাভ করে তাকে অননুমোদিত অ্যাক্সেস বলা হয়। একটি আক্রমণ যা একটি ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অফ সার্ভিস (DDoS) এর মাধ্যমে একটি ওয়েবসাইটকে ব্যাহত করে.... মাঝখানে একজন ব্যক্তির দ্বারা একটি আক্রমণ সংঘটিত হয়৷ কোডের উপর একটি আক্রমণ এবং SQL ডাটাবেসের উপর একটি SQL ইনজেকশন আক্রমণ... একটি বিশেষাধিকার বৃদ্ধি ঘটেছে। একজন অভ্যন্তরীণ ব্যক্তির হুমকি।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি কোন তিনটি ব্যাখ্যা করে?

একটি নিরাপত্তা হুমকি তিনটি স্বাদে আসে:1) ফিশিং, 2) Ransomware, এবং 3) Ransomware৷ ম্যালওয়্যার আছে। তৃতীয় প্রকারের হ্যাকিং এর সাথে জড়িত নৃশংস শক্তি।

প্রধান নিরাপত্তা হুমকি কি?

তথ্য নিরাপত্তার হুমকির মধ্যে সফ্টওয়্যার ব্যবহার করে আক্রমণ থেকে শুরু করে বুদ্ধিবৃত্তিক সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, চাঁদাবাজি এবং নাশকতা পর্যন্ত হতে পারে। একটি সফ্টওয়্যার আক্রমণ হল একটি ভাইরাস, মাকড়সা, ট্রোজান হর্স ইত্যাদি আপনার সিস্টেমকে আক্রমণ করার ফলাফল৷

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

সামাজিক প্রকৌশল অনুশীলন। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

হুমকির ধরন কি কি?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি।

বাহ্যিক হুমকি কি?

দেশের বাইরে থেকে আসা হুমকিকে বলা হয় বহিরাগত হুমকি। সাধারণত, বহিরাগত হুমকি জালিয়াতি বা অন্য অসদাচরণ করার জন্য একটি নেটওয়ার্কে অ্যাক্সেস পাওয়ার জন্য তৃতীয় পক্ষের প্রচেষ্টার প্রতিনিধিত্ব করে। ভাইরাস এবং ম্যালওয়্যার হল সবচেয়ে সাধারণ ধরনের হুমকি যা বহিরাগত আক্রমণকারীরা তথ্য চুরি করতে ব্যবহার করে।

অভ্যন্তরীণ হুমকিগুলি কী কী?

একটি কোম্পানির মধ্যে থেকে একটি সাইবার আক্রমণ ক্ষতিকর বা তথ্য চুরি জড়িত হতে পারে যদি ভেতর থেকে কেউ তার সিস্টেম শোষণ করে। কর্মচারীদের বিশ্বস্ত ব্যক্তি বলে আশা করা হয়, যাদের বিশেষাধিকারগুলি তাদের বিশিষ্ট পদের কারণে সহজেই অপব্যবহার করা যেতে পারে।

কম্পিউটার সিস্টেমের জন্য অভ্যন্তরীণ এবং বাহ্যিক হুমকি কী?

আগুন, অস্থির শক্তি, আর্দ্র পরিবেশ যেখানে হার্ডওয়্যার রাখা হয়, ইত্যাদি। বাহ্যিক:বজ্রপাত, বন্যা, ভূমিকম্প, ইত্যাদি। মানুষ:চুরি, ভাঙচুর, দুর্ঘটনাজনিত বা ইচ্ছাকৃত ভুল, ব্যাঘাত, ইত্যাদি অভ্যন্তরীণ হুমকি হিসেবে বিবেচিত হয়।

অভ্যন্তরীণ হুমকির উদাহরণ কী?

উদাহরণস্বরূপ, কর্মীরা সপ্তাহান্তে কাজ করার জন্য তাদের ব্যক্তিগত অ্যাকাউন্টে সংবেদনশীল কোম্পানির ডেটা ইমেল করতে পারে, ফিশিং বা বর্শা ফিশিং আক্রমণের শিকার হতে পারে বা তাদের কাজের ডিভাইস হারাতে পারে।

চারটি প্রধান উৎস নিরাপত্তা হুমকি কি?

একটি প্রতিষ্ঠান সম্ভবত কর্মচারী বা অভ্যন্তরীণ ব্যক্তি, দূষিত হ্যাকার, প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া বিপর্যয় এবং বিদেশী প্রতিপক্ষের দ্বারা হুমকির সম্মুখীন হয়৷

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি কম্পিউটার আক্রমণকে ম্যালওয়্যার হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে যদি এতে স্পাইওয়্যার, ভাইরাস বা কৃমি থাকে। আমি ফিশিং এর শিকার... মধ্য থেকে আক্রমণ (MitM)। আক্রমণ যে একটি ওয়েব সার্ভারে পরিষেবা অস্বীকার করা হয়েছে. একটি ডাটাবেসে এসকিউএল কোড ইনজেক্ট করা সম্ভব। শোষণ যা আজকের সিস্টেমকে প্রভাবিত করে না... পাসওয়ার্ডের বিরুদ্ধে একটি আক্রমণ ঘটেছে... এমন স্ক্রিপ্ট রয়েছে যা সাইটের সীমানা জুড়ে চলে৷

নিরাপত্তার ক্ষেত্রে হুমকিগুলি কী কী?

হুমকির অর্থ/উদাহরণ সম্পর্কিত নিরাপত্তা সম্পত্তির তথ্য প্রকাশের এটির মধ্যে রয়েছে কোনো ব্যবহারকারীর প্রবেশাধিকার ছাড়াই ডেটা পড়া, বা কোনো যোগাযোগের চ্যানেলের গোপনীয়তা।

  1. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সাধারণ হুমকি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?