কম্পিউটার

নিচের কোনটি বিশেষভাবে নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে প্রযোজ্য?

নেটওয়ার্ক নিরাপত্তা কি অন্তর্ভুক্ত করে?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু উদাহরণ কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

কোন ডিভাইসগুলি বিশেষভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ডিজাইন করা হয়েছে?

একটি অ্যাপ্লিকেশন ফায়ারওয়াল যা প্যাকেটগুলি ফিল্টার করে। ফায়ারওয়াল যা স্টেটফুল প্যাকেট ফিল্টারিং নিযুক্ত করে। একটি প্রক্সি পিছনে ফায়ারওয়াল. হোস্ট কম্পিউটারে অনুপ্রবেশ সনাক্ত করার জন্য অ্যাপ্লিকেশন এন ফায়ারওয়াল (WAF) সিস্টেম। একটি সিস্টেম যা একটি নেটওয়ার্কের মাধ্যমে অনুপ্রবেশ নিরীক্ষণ করে। আপনি ওয়েবসাইট ফিল্টার করতে পারেন. একটি নেটওয়ার্ক লোড ব্যালেন্সার (NLB) একটি নেটওয়ার্ক জুড়ে ট্রাফিক বিতরণ করে।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তার অ্যাপ্লিকেশনগুলি কী কী?

2. ডিফেন্স প্রো:এটি অবকাঠামো রক্ষা করে নেটওয়ার্ক ডাউনটাইম এবং অ্যাপ্লিকেশন ব্যর্থতা প্রতিরোধ করে। ফ্লো হল একটি নেটওয়ার্কে একাধিক বিক্রেতাকে জড়িত আক্রমণ শনাক্ত ও প্রশমিত করার একটি পদ্ধতি৷

উদাহরণ সহ নেটওয়ার্ক নিরাপত্তা কি?

ফিল্টার আছে। মূলত, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্কে থাকা কম্পিউটার, ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাকিং, অপব্যবহার এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করা বোঝায়। একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে।

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক সিকিউরিটি কি বিশদে ব্যাখ্যা করে?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে, একটি কোম্পানি তার নেটওয়ার্কের মধ্যে প্রবেশ করা বা ছড়িয়ে পড়া থেকে বিপুল সংখ্যক সম্ভাব্য ক্ষতিকারক হুমকি প্রতিরোধ করে তার অবকাঠামো এবং তার ব্যবহারকারীদের সুরক্ষা রক্ষা করতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নিরাপত্তার 2টি উদাহরণ কী?

শেয়ার হল এক ধরনের ইক্যুইটি সিকিউরিটিজ। একটি বন্ড বা নোট একটি ঋণ নিরাপত্তা. ফিউচার চুক্তিগুলিকে ডেরিভেটিভও বলা হয় কারণ সেগুলি অন্তর্নিহিত সম্পদের উপর ভিত্তি করে। বিকল্পগুলিও এক প্রকার ডেরিভেটিভ।

নেটওয়ার্ক নিরাপত্তার সবচেয়ে মৌলিক রূপ কী?

অ্যাক্সেস কন্ট্রোল নীতিগুলি নিয়ন্ত্রণ করে কার কী ডেটাতে অ্যাক্সেস রয়েছে এবং কার নেই৷ এটি নেটওয়ার্ক নিরাপত্তার একটি খুব মৌলিক রূপ। সাধারণ পরিস্থিতিতে, নিয়ন্ত্রণ অ্যাক্সেস প্রশাসকের দ্বারা তৈরি করা সাধারণ নিয়মের মধ্যে সীমাবদ্ধ।

কোথায় নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করা হয়?

ব্যবসা এবং ভোক্তারা বাহ্যিক হুমকি থেকে সম্পদ রক্ষা এবং ডেটা অখণ্ডতা বজায় রাখার মাধ্যমে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হতে পারে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কোম্পানিগুলিকে তাদের ট্র্যাফিক আরও দক্ষতার সাথে পরিচালনা করতে, নেটওয়ার্কের কর্মক্ষমতা বাড়াতে এবং কর্মচারী এবং ডেটা উত্সগুলি নিরাপদে তথ্য ভাগ করতে পারে তা নিশ্চিত করতে দেয়৷

কোন ডিভাইসটি বিশেষভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ডিজাইন করা হয়েছে?

এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে ফায়ারওয়াল হল সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জামগুলির মধ্যে একটি। ইনকামিং এবং/অথবা বহির্গামী ট্র্যাফিক ফিল্টার করার পাশাপাশি, ফায়ারওয়ালের অন্যান্য ফাংশনও রয়েছে। ইনকামিং ট্রাফিক ব্লক করার সময় উৎসের IP ঠিকানা, ট্র্যাফিকের ধরন এবং অন্যান্য বিষয়গুলি বিবেচনা করা যেতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইসের ধরন কি কি?

এই ধরনের ডিভাইস অতিরিক্ত ট্রাফিক ব্লক. সক্রিয় ডিভাইস। এগুলি অবাঞ্ছিত ট্র্যাফিক সনাক্ত করতে এবং রিপোর্ট করতে পারে, উদাহরণস্বরূপ, একটি অনুপ্রবেশ সনাক্তকরণ ব্যবস্থা হিসাবে। প্রতিরোধ ক্ষেত্রে উদ্ভাবন. (UTM) একটি সমন্বিত হুমকি ব্যবস্থাপনা প্ল্যাটফর্ম... একটি ফায়ারওয়াল হল একটি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার প্রোগ্রাম৷

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

একটি ফায়ারওয়াল একটি হার্ডওয়্যার ফায়ারওয়াল বা একটি সফ্টওয়্যার ফায়ারওয়াল হতে পারে। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। কন্টেন্ট ফিল্টারিং ডিভাইস বিভিন্ন ধরনের আছে. একটি সিস্টেম যা অনুপ্রবেশ সনাক্ত করে৷

পাঁচটি সাম্প্রতিক নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণের ধরন কী কী?

আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল ম্যালওয়ারের সাথে মোকাবিলা করা, যার মধ্যে রয়েছে স্পাইওয়্যার, র্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম। এটা প্রতারণা একটি কাজ. একটি আক্রমণ যা মধ্যম একজন মানুষকে ব্যবহার করে। আক্রমণ যা পরিসেবা অস্বীকার করে। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি শোষণ যে একটি শূন্য-দিন. ইন্টারনেটের মাধ্যমে DNS টানেলিং।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?