কম্পিউটার

কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কাজ পেতে?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

2008 সালের তুলনায় বর্তমানে সাইবার নিরাপত্তা ক্ষেত্রে 43% কম নিরাপত্তা পেশাদার রয়েছে। অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা, হুমকি বুদ্ধিমত্তা, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার মতো দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম শিক্ষার প্রয়োজনীয়তা হল প্রোগ্রামিং, ইনফরমেশন সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স সম্পর্কিত স্নাতক ডিগ্রি। স্নাতকোত্তর ডিগ্রিগুলি আরও সাধারণ হয়ে উঠছে এবং নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে MBA ডিগ্রিধারীদের খুঁজছেন৷

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার কি ভালো চাকরি?

এই ধরনের ভূমিকা প্রতিভার মরিয়া প্রয়োজনে সংস্থাগুলির মধ্যে জনপ্রিয়, ভাল অর্থ প্রদান করে এবং সবচেয়ে বেশি চাহিদা থাকা তথ্য প্রযুক্তি এবং নিরাপত্তা দক্ষতার কিছু সমন্বয় করে। অন্য কথায়, আপনি যদি এই ক্রমবর্ধমান গবেষণার ক্ষেত্র সম্পর্কে আরও জানতে আগ্রহী হন এবং আপনার প্রকৌশল অভিজ্ঞতা থাকে, তাহলে সাইবার নিরাপত্তা প্রকৌশলী হিসাবে একটি চাকরি লোভনীয় এবং লাভজনক হতে পারে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

সাইবার নিরাপত্তার জন্য কি উচ্চ চাহিদা আছে?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, এবং এই প্রবণতা শীঘ্রই যে কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে, কম্পিউটার বিজ্ঞান ভূমিকা ইতিমধ্যে উচ্চ চাহিদা হয়েছে. নিরাপত্তার উপাদান যোগ করার সময়, তারা আরও বেশি সমালোচনামূলক এবং পছন্দসই হয়ে ওঠে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নিরাপত্তা হওয়ার জন্য আপনার কি ডিগ্রি দরকার?

বেশিরভাগ ক্ষেত্রে, একটি হাই স্কুল ডিপ্লোমা সাধারণত নিরাপত্তা প্রহরী হওয়ার জন্য প্রয়োজন হয়। আপনি যদি নিয়োগের ক্ষেত্রে একটি প্রতিযোগিতামূলক প্রান্ত খুঁজছেন, তাহলে ফৌজদারি বিচারে একটি সহযোগী ডিগ্রী অর্জন করার কথা বিবেচনা করুন। নিরাপত্তারক্ষীদেরও অবশ্যই:. নিরাপত্তা আইন, প্রবিধান এবং অনুশীলন সম্পর্কে একটি কার্যকর জ্ঞান থাকা।

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কি ভালো অর্থ উপার্জন করে?

বর্তমানে, ZipRecruiter $185,000 থেকে $53,000 পর্যন্ত সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারের বেতন দেখছে। বেশিরভাগ সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারের বেতন 75তম পার্সেন্টাইলে $96,000 থেকে $141,000 এর মধ্যে পড়ে, যেখানে সর্বোচ্চ উপার্জনকারী ব্যক্তি $160,000 উপার্জন করে।

একটি সিকিউরিটি+ সার্টিফিকেশন দিয়ে আপনি কত উপার্জন করতে পারেন?

ZIPRecruiter রিপোর্টে বেতনের রেঞ্জ $98,000 এবং $21,000, কিন্তু বেশিরভাগ Comptia Security+ এন্ট্রি লেভেলের বেতন বর্তমানে $41,500 (25th পার্সেন্টাইল) এবং $69,500 (75th পার্সেন্টাইল); শীর্ষ 10 শতাংশ সাধারণত বার্ষিক $84,500 উপার্জন করে।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার কত আয় করেন?

1-4 বছরের অভিজ্ঞতা সহ একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি প্রতি বছর গড়ে প্রায় 307,034 উপার্জন করার আশা করতে পারেন। *540,361 হল মধ্য-ক্যারিয়ার স্তরে একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের গড় মোট বেতন যার পাঁচ থেকে নয় বছরের অভিজ্ঞতা রয়েছে৷


  1. এনএসএ-তে কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে হয়?

  2. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  3. কিভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে হয়?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?