কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটিতে কিভাবে চাকরি পাবেন?

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি বা এই ক্ষেত্রগুলির সাথে সম্পর্কিত একটি ক্ষেত্র শিখুন। এছাড়াও আপনি শিল্পে প্রাসঙ্গিক সার্টিফিকেশন অর্জন করতে পারেন। একটি এন্ট্রি-লেভেল পজিশনে আইটি বা নিরাপত্তায় আপনার ক্যারিয়ার শুরু করুন। মধ্য-স্তরের ভূমিকায় একজন বিশ্লেষক, প্রকৌশলী, নিরাপত্তা প্রশাসক, উপদেষ্টা বা নিরীক্ষক হন।

আমি কীভাবে ডেটা সুরক্ষায় চাকরি পেতে পারি?

এটি উল্লেখ করে যে "সাধারণত, ডেটা নিরাপত্তা বিশ্লেষকদের কম্পিউটিং, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, তথ্য নিশ্চয়তা বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি থাকতে হবে।" ইনফরমেশন সিস্টেমে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি প্রায়শই বেশিরভাগ কোম্পানি পছন্দ করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

সাইবার সিকিউরিটি কাজের জন্য চাকরির বাজার প্রতিযোগিতামূলক নয়। পরবর্তী 10 বছরে ক্ষেত্রটিতে 30% এরও বেশি প্রত্যাশিত বৃদ্ধির সাথে, শ্রম পরিসংখ্যান ব্যুরো 30 শতাংশের বেশি কর্মসংস্থান বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, এন্ট্রি-লেভেল নিয়োগকারী ম্যানেজাররা সফট দক্ষতার উপর জোর দেন যখন নিয়োগের পরে আরও প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন হয়।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কোন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... সফটওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্র কি?

নেটওয়ার্ক স্পেসে নিরাপত্তা একটি বিকশিত কর্মজীবনের পথ হতে চলেছে। কম্পিউটার নেটওয়ার্কিংয়ের একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ এই ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ। ঝুঁকি মূল্যায়ন এবং নীতি উন্নয়ন নেটওয়ার্ক নিরাপত্তার কাজের অংশ।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেট দিয়ে আপনি কি কি চাকরি পেতে পারেন?

সাইবার নিরাপত্তা বিশ্লেষকের জন্য $95,000। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে বিশ্লেষক $91,000। প্রতি বছর $105,000 এর জন্য সাইবার নিরাপত্তা প্রকল্পগুলি পরিচালনা ও পরিচালনা করুন। একজন সিস্টেম ইঞ্জিনিয়ারের জন্য ডেভেলপার/ইঞ্জিনিয়ার $110,140 * $90,920। স্থপতি/নেটওয়ার্ক প্রকৌশলী প্রকৌশলী/স্থপতি $83,510* সাধারণত একজন দুর্বলতা বিশ্লেষক বা অনুপ্রবেশ পরীক্ষকের বেতন হয় $103,000 থেকে $123,000।

সাইবার নিরাপত্তা কি একটি মৃত পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে, 6 মিলিয়নেরও বেশি ক্যারিয়ারের পদ অপূর্ণ। এটি দক্ষ শ্রমিকের তীব্র ঘাটতির ইঙ্গিত দেয়। শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) অনুসারে, নিরাপত্তা পেশাদারদের আগামী বছরগুলিতে আরও কর্মসংস্থানের সুযোগ থাকবে বলে আশা করা হচ্ছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

এমনকি যদি আপনি প্রযুক্তিগত অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করতে সক্ষম হন, তবে আপনাকে প্রযুক্তিগত দক্ষতার সাথে কারও চেয়ে কঠোর পরিশ্রম করতে হতে পারে। যে কেউ কিছু সময়ের জন্য প্রযুক্তিতে রয়েছে তার ইতিমধ্যেই এই বিষয়গুলিতে জ্ঞানের ভিত্তি রয়েছে৷

সাইবার সিকিউরিটি কি একটি ভালো চাকরিতে প্রবেশ করতে পারে?

সাধারণত, যারা সাইবার সিকিউরিটিতে কাজ করেন তাদের ক্যারিয়ারের দৃষ্টিভঙ্গি খুবই আশাব্যঞ্জক। দেশে কোন বেকারত্ব নেই এবং অনেক দেশে ভাড়া করা শ্রমিকের উদ্বৃত্ত রয়েছে। অন্য কথায়, আপনি যদি যোগ্য হন, তাহলে আপনি কোনো বর্ধিত সময়ের জন্য কাজের বাইরে যাবেন না।

সাইবার নিরাপত্তার কি উচ্চ চাহিদা রয়েছে?

প্রতি বছর ডেটা লঙ্ঘনের সংখ্যা যেমন বাড়ছে, সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের প্রয়োজনীয়তাও বাড়ছে। এটি শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা অনুমান করা হয়েছে যে সাইবার নিরাপত্তা কাজের সংখ্যা 20261 সালের মধ্যে 28 শতাংশ বৃদ্ধি পাবে, যার ফলে বিশ্লেষক, প্রশাসক এবং পরিচালকদের জন্য কয়েক হাজার চাকরির সৃষ্টি হবে৷


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. এনএসএ-তে কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে হয়?

  3. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?