কম্পিউটার

আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে পারি?

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কোন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... সফটওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষার প্রয়োজন?

কম্পিউটার সায়েন্স বা প্রোগ্রামিং-এ একটি স্নাতক ডিগ্রি সাধারণত নেটওয়ার্ক সিকিউরিটি পদের জন্য প্রয়োজন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

চাকরি পাওয়ার জন্য নিরাপত্তা+ কি যথেষ্ট?

আপনি CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশনের জন্য আবেদন করলে, আপনি আরও সহজে শিল্পে প্রবেশ করতে শুরু করবেন, কিন্তু এটি বেশিরভাগের জন্য প্রথম পদক্ষেপ। আপনার কাছে এই সার্টিফিকেশন থাকলে আপনি কোম্পানিতে নিয়োগ পাবেন, কিন্তু আপনার জীবনবৃত্তান্তে যোগ করার জন্য অতিরিক্ত দক্ষতা এবং কাজের অভিজ্ঞতা না পাওয়া পর্যন্ত উচ্চ বেতনের চাকরি পাওয়া যাবে না।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের একটি সম্পর্কিত ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্তের মতো সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি৷

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ব্যাচেলর ডিগ্রি অর্জন। বেশিরভাগ নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য স্নাতক ডিগ্রী প্রয়োজন, বিশেষত কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিংয়ে। দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। একটি নিরাপদ উপায়ে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।


  1. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  2. এনএসএ-তে কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে হয়?

  3. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করতে পারি?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?