কম্পিউটার

এখানে কত নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন আছে?

কতটি সাইবার নিরাপত্তা সার্টিফিকেশন আছে?

SANS দ্বারা 1999 সালে প্রতিষ্ঠিত একটি অলাভজনক সংস্থা, GIAC তথ্য নিরাপত্তা এবং ফরেনসিক মূল্যায়ন সহ 20 টিরও বেশি চাকরি-ভিত্তিক সাইবার নিরাপত্তা শংসাপত্র প্রদান করে। আপনি যদি একটি GIAC শংসাপত্র পেতে আগ্রহী হন তাহলে GSEC:GIAC Security Essentials সার্টিফিকেশন তদন্ত করা সার্থক হতে পারে৷

Giac-এর কতটি শংসাপত্র আছে?

একাধিক, বিভিন্ন হুমকি মোকাবেলার জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান পৃথক পেশাদারের উপর নির্ভর করে। GIAC দ্বারা অফার করা 30টিরও বেশি সাইবার নিরাপত্তা শংসাপত্র রয়েছে। প্রতিটি শংসাপত্রের জন্য প্রয়োজনীয় অতুলনীয় জ্ঞান ছাড়াও, প্রতিটি শংসাপত্র নির্দিষ্ট কাজের দক্ষতার উপর কেন্দ্র করে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

কঠিন নিরাপত্তা সার্টিফিকেশন কি?

যদিও OCSP পরীক্ষার স্বল্প সময়ের ফ্রেম এবং হাতে-কলমে পদ্ধতি রয়েছে যা এটিকে সবচেয়ে চ্যালেঞ্জিং করে তোলে, CISSP-কে শীর্ষ সাইবার নিরাপত্তা শংসাপত্র হিসাবে বিবেচনা করা হয়।

নিরাপত্তা+ পরীক্ষা কি কঠিন?

সিকিউরিটি+ সার্টিফিকেশন প্রাপ্ত করা সহজ নয়, কিন্তু সঠিক প্রস্তুতি, মনোযোগ কেন্দ্রীভূত প্রশিক্ষণ এবং অনুশীলন আপনাকে এটি পেতে এবং আপনার কাজে দক্ষতা অর্জন করতে সক্ষম করবে। আপনি নিরাপত্তা+ পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন এবং এই পাঁচটি টিপস অনুসরণ করে পাস করতে পারেন।

আমি কিভাবে একটি sec+ সার্টিফিকেট পেতে পারি?

কোন সিকিউরিটি+ পরীক্ষা নিতে হবে তা বেছে নেওয়া হল প্রথম ধাপ। কম্পটিআইএ সিকিউরিটি+ পরীক্ষা তাদের জন্য অধ্যয়ন করে অধ্যয়ন করা যেতে পারে। আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন তবে সিকিউরিটি+ সার্টিফিকেশন পরীক্ষার সময়সূচী পান। আপনার সিকিউরিটি+ পরীক্ষার জন্য প্রস্তুতি নিন এবং পাস করুন... আপনি সিকিউরিটি+ শিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণ করে CEU অর্জন করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

পরীক্ষার প্রয়োজনীয়তার মধ্যে ক্রিপ্টোগ্রাফি, হুমকি ব্যবস্থাপনা, পরিচয় ব্যবস্থাপনা, নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, এবং নিরাপত্তা ব্যবস্থা পদ্ধতি, সেইসাথে শনাক্তকরণ এবং ঝুঁকি প্রশমন সংক্রান্ত জ্ঞান এবং দক্ষতা অন্তর্ভুক্ত। তথ্য সুরক্ষা সম্পর্কে আরও ভাল বোঝার জন্য এথিক্যাল হ্যাকিং সার্টিফিকেশন প্রশিক্ষণ নিন।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। সিকিউরিটি সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি- সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

সবচেয়ে জনপ্রিয় সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন কি?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

আমি প্রথমে কোন সাইবার নিরাপত্তা সার্টিফিকেশন পেতে হবে?

একটি মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স... ISACA CSX থেকে সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট। সিকিউরিটি+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... GIAC থেকে তথ্য নিরাপত্তার মৌলিক বিষয় (GISF)... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল একটি ISC2 সার্টিফিকেশন।

GIAC সার্টিফিকেশনের কি কোনো মূল্য আছে?

GIAC সার্টিফিকেশনগুলির মধ্যে, GCIH হল এমন একটি যা নিয়োগকর্তাদের দ্বারা অত্যন্ত পছন্দনীয়। প্রকৃতপক্ষে একটি অনুসন্ধান পূরণ করে, আমি GCIH-এর জন্য 1,300টির বেশি হিট পেয়েছি, যেখানে GPEN-এর জন্য মাত্র 460টি হিট ছিল৷

কোন GIAC সার্টিফিকেশন সেরা?

এর নিরাপত্তা অপরিহার্য (GSEC) প্রোগ্রাম সুরক্ষার জন্য একটি কাঠামো প্রদান করে... (GCIH) হল GIAC-এর জন্য একটি প্রত্যয়িত ঘটনা হ্যান্ডলার... GIAC দ্বারা সার্টিফাইড ফরেনসিক বিশ্লেষক (GCFA)... এটি একটি GIAC সার্টিফাইড ইনট্রুশন অ্যানালিস্ট ( GCIA) দ্বারা... এটি GIAC থেকে একটি অনুপ্রবেশ পরীক্ষার ডিভাইস।

GIAC এবং sans কি একই?

GIAC হল The Escal Institute of Advanced Technologies-এর একটি ট্রেডমার্ক, যেটি SANS Institute দ্বারা 1999 সালে প্রতিষ্ঠিত হয়েছিল৷ GIAC এবং SANS-এর মধ্যে একটি চুক্তি রয়েছে যাতে বিক্রেতা-নিরপেক্ষ কম্পিউটার নিরাপত্তা শংসাপত্র অন্তর্ভুক্ত৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

শিশুদের জন্য কোন নিরাপত্তা শংসাপত্র সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

সর্বোচ্চ নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। GIAC GIAC Security Essentials (GSEC) এথিক্যাল হ্যাকার সার্টিফিকেশন ফিড এথিক্যাল হ্যাকার (CEH) একটি সার্টিফাইড অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল (OSCP) সিকিউরিটি সার্টিফিকেশন হয়ে যান:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (CCSP)

CEH কি CISSP-এর চেয়ে কঠিন?

CEH-এর সাথে CISSP-এর তুলনা করা, এটি সাধারণত সহজ বলে মনে করা হয়। সিআইএসএসপি প্রোগ্রামের মতো, একটি সিইএইচ কোর্সের চূড়ান্ত পরীক্ষায় একটি সিআইএসএসপি কোর্সের চেয়ে কম প্রশ্ন থাকে। আমি শেয়ার করার জন্য একটি দ্রুত নোট আছে. যদিও CEH প্রশিক্ষণ প্রোগ্রামগুলি সম্পূর্ণ করা সহজ, তারা CISSP প্রোগ্রামগুলির পাশাপাশি অর্থ প্রদান করবে না৷

PenTest+ কি CEH এর চেয়ে কঠিন?

পেনিট্রেশন টেস্টিং এবং দুর্বলতা মূল্যায়ন হল PenTest+ পরীক্ষার ফোকাস যেখানে পেনিট্রেশন টেস্টিং শুধুমাত্র সার্টিফাইড এথিক্যাল হ্যাকার পরীক্ষার ফোকাস। ফলস্বরূপ, বেশিরভাগ পরীক্ষার্থীরা CEH-কে CPE-এর চেয়ে সহজ বলে মনে করেন। সমস্ত CEH প্রশ্ন একাধিক পছন্দের, যা এটিকে CPE-এর চেয়ে সহজ করে তোলে।

সিসিএনএ কি নিরাপত্তার চেয়ে কঠিন?

তাহলে, CompTIA সিকিউরিটি+ এর তুলনায় CCNA কি কঠিন? নিরাপত্তা+ এবং CCNA এন্ট্রি-লেভেল পরীক্ষা চ্যালেঞ্জিং, কিন্তু নিরাপত্তা+ ধারণা এবং প্রশ্ন বেশির ভাগ পরীক্ষার্থীদের কাছে আরও চ্যালেঞ্জিং প্রমাণিত হবে। এটা সন্দেহজনক যে আপনি পরিশ্রমী অনুশীলন ছাড়া Cisco CCNA পাস করা কঠিন মনে করবেন৷


  1. কতগুলি গ্রাইফোন নেটওয়ার্ক নিরাপত্তা সংস্করণ আছে?

  2. কেন নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র আছে?

  3. 210-260-এ কয়টি প্রশ্ন রয়েছে:সিসকো নেটওয়ার্ক নিরাপত্তা বাস্তবায়ন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পুনর্নবীকরণ?