কম্পিউটার

কিভাবে গোয়েন্দা নেটওয়ার্ক নিরাপত্তায় চাকরি পাবেন?

আমি কীভাবে একজন CISO হব?

আপনার ব্যাচেলর ডিগ্রী অর্জন করুন. CISO শিক্ষার প্রয়োজনীয়তাগুলির জন্য সাধারণত আপনাকে আপনার স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে... CISO ভূমিকার জন্য আইটি নিরাপত্তা অভিজ্ঞতা একটি প্রয়োজনীয়তা। গড়ে, CISO ভূমিকার জন্য প্রয়োজন সাত থেকে দশ বছরের প্রগতিশীল IT নিরাপত্তা অভিজ্ঞতা। আমাদের IT নিরাপত্তা প্রশিক্ষণ IT নিরাপত্তার সম্পূর্ণ সার্টিফিকেশন নিয়ে গঠিত।

তথ্য সুরক্ষায় আমি কীভাবে ক্যারিয়ার শুরু করব?

আপনার কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি বা অনুরূপ কিছু থাকতে হবে। ফায়ারওয়ালের সাথে পরিচিতি এবং শেষ পয়েন্টগুলির জন্য বিভিন্ন সুরক্ষা সমাধান। প্রোগ্রামিং ভাষা এবং C++, জাভা, নোড, পাইথন, রুবি, গো বা পাওয়ার শেল-এর মতো টুলগুলির সাথে কাজ করার ক্ষমতা একটি অতিরিক্ত সুবিধা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তার জন্য আমার কোন যোগ্যতার প্রয়োজন?

কিছু এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশন আছে যেগুলো শুধুমাত্র একটি সহযোগী ডিগ্রী দিয়ে প্রাপ্ত করা যেতে পারে; যাইহোক, বেশিরভাগ চাকরির জন্য সাইবার নিরাপত্তা বা কম্পিউটার বিজ্ঞান বা তথ্য প্রযুক্তির মতো সংশ্লিষ্ট ক্ষেত্রে চার বছরের স্নাতক ডিগ্রি প্রয়োজন।

আইটি CISO হওয়া কতটা কঠিন?

একটি কার্যকর CISO হওয়ার জন্য, তথ্য সুরক্ষার ক্ষেত্রে আপনার বহু বছরের অভিজ্ঞতার প্রয়োজন। CISO স্ট্যাটাস পাওয়ার জন্য, আপনার ক্ষেত্রে অবশ্যই বিস্তৃত অভিজ্ঞতা থাকতে হবে। CISO-এর জন্য ব্যবস্থাপনা পদে কাজ করার ন্যূনতম ছয় বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক৷

একজন CISO-এর কী কী যোগ্যতা প্রয়োজন?

কার্যকরভাবে যোগাযোগ এবং উপস্থাপন করার ক্ষমতা। নীতি প্রণয়ন এবং তা কার্যকরভাবে পরিচালনা করা। সরকারের বোঝাপড়া (যেমন বর্তমান এবং আসন্ন আইন) ) সহযোগিতামূলক প্রকল্পে অভিজ্ঞতা। আর্থিক সংস্থান পরিকল্পনা এবং পরিচালনা করার ক্ষমতা। ঘটনা তত্ত্বাবধান ও পরিচালনা করার ক্ষমতা।

আপনি কেন একজন CISO হতে চান?

একজন চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার হলেন একজন নির্বাহী যিনি নিরাপত্তা প্রযুক্তি তত্ত্বাবধান করেন, ঘটনার প্রতিক্রিয়া নিয়ন্ত্রণ করেন, নিয়ন্ত্রণ এবং নীতিগুলি ডিজাইন করেন এবং নীতি প্রণয়ন ও বাস্তবায়ন পরিচালনা করেন। একজন CISO-এর চাহিদা বেশি কারণ তিনি প্রযুক্তিগত দক্ষতাকে ব্যবস্থাপনার দক্ষতার সাথে একত্রিত করেন।

CISO কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $250,000$20,83375তম পারসেন্টাইল$205,000$17,083গড় $171,538$14,29425তম পারসেন্টাইল$116,500$9,708

তথ্য নিরাপত্তা কি একটি ভাল ক্যারিয়ার পছন্দ?

তথ্য নিরাপত্তা বিশ্লেষক হল এমন একটি চাকরি যা প্রত্যেকে এন্ট্রি লেভেলে পেতে পারে এবং কার্যত কর্মসংস্থানের নিশ্চয়তা দেবে। ইউএস সেন্সাস ব্যুরোর তথ্য দেখায় যে বেতন, কর্মসংস্থানের হার এবং চাকরি বৃদ্ধির কারণে 2018 সালে ইনফোসেক বিশ্লেষক দ্বিতীয়-সেরা প্রযুক্তির চাকরিতে ছিলেন। নিউজ অ্যান্ড ওয়ার্ল্ড রিপোর্ট দ্বারা পরিচালিত একটি সমীক্ষার ফলাফল।

আমি কি সাইবার নিরাপত্তা পেশা শুরু করতে পারি?

একটি Sec+ সার্টিফিকেশন প্রথমে অর্জন করা উচিত, তারপর আপনি Sec+ অর্জন করার পরে কোন অতিরিক্ত সার্টিফিকেশন অনুসরণ করবেন তা আপনি সিদ্ধান্ত নিতে পারেন। তিনটি পদ্ধতির যেকোনো একটি আপনাকে সাইবার নিরাপত্তার ক্ষেত্রে প্রত্যয়িত হতে সাহায্য করতে পারে। এর মধ্যে রয়েছে বুটক্যাম্প, কলেজ এবং স্ব-শিক্ষার ব্যবস্থা।

তথ্য সুরক্ষায় ক্যারিয়ার কেন?

সাইবার পেশাদাররা সাইবার নিরাপত্তার উত্তেজনাপূর্ণ, চ্যালেঞ্জিং এবং অর্থপূর্ণ ক্যারিয়ারের দ্বারা অনুপ্রাণিত হওয়ার সম্ভাবনা বেশি থাকে যা তারা উপার্জন করতে পারে। উচ্চ বেতন এবং সুবিধাগুলি আকর্ষণীয় হতে পারে, কিন্তু সাইবার নিরাপত্তা পেশার সবচেয়ে আকর্ষণীয় গুণ হল প্রযুক্তির প্রতি তাদের ভালবাসা৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।


  1. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  2. এনএসএ-তে কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে হয়?

  3. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?