কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি কী তারযুক্ত রাউটার কীভাবে খুঁজে পাবেন?

ইথারনেটের জন্য আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

রাউটারগুলির জন্য নিরাপত্তা কীগুলি রাউটারের হার্ডওয়্যারে লেবেলযুক্ত থাকে এবং "নিরাপত্তা কী", "WEP কী", "WPA কী" বা "পাসফ্রেজ" হিসাবে চিহ্নিত করা যেতে পারে। আপনি যখন একটি রাউটার কিনবেন, এটি একটি ম্যানুয়াল সহ আসে যা একই তথ্য প্রদান করবে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

আমার রাউটারে কি নিরাপত্তা কী আছে?

আপনার যদি একটি নতুন রাউটার থাকে তবে একটি রাউটারের নিরাপত্তা কী সাধারণত ডিভাইসের নীচে বা পিছনে একটি লেবেলে পাওয়া যায়।

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

আপনার নিরাপত্তা কী বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ভুলে গেছেন? ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ করে এমন একটি স্টিকারের জন্য আপনার রাউটারটি পরীক্ষা করুন অথবা যদি এটি একটি ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ না করে থাকে তবে এর ম্যানুয়ালটি দেখুন৷

আমি কিভাবে আমার Windows নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনি যখন Windows 10 ব্যবহার করছেন তখন নেটওয়ার্ক সংযোগ উইন্ডোতে নেটওয়ার্ক নিরাপত্তা কী পাওয়া যায়। আপনি নিচে স্ক্রোল করলে নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার পাওয়া যাবে। আপনার নেটওয়ার্কের ওয়্যারলেস বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে, এর নামের উপর ক্লিক করুন (যা ওয়াই-ফাই দিয়ে শুরু হয়)।

আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের রুট ফোল্ডারটি স্থানীয় এবং ডিভাইসে ট্যাপ করে পাওয়া যাবে। wpa_supplicant রুট ফোল্ডারের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে এবং Wi-Fi নিরাপত্তা কী দেখতে মিস এবং ওয়াইফাই দেখা যেতে পারে। বেশ কিছু কনফিগারেশন ফাইল আছে।

নিরাপত্তা কী কি ওয়াই-ফাই পাসওয়ার্ড?

WPA বা নিরাপত্তা কী নামে পরিচিত, এই পাসওয়ার্ডটি আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ করতে দেয়। WIFI নিরাপত্তা কীগুলি WEP কী, WPA/WPA2 পাসফ্রেজ বা WEP কী নামেও পরিচিত। মডেম এবং রাউটারগুলিতে পাসওয়ার্ডগুলি সাধারণত পিন কোড হিসাবে উল্লেখ করা হয়৷

আমি আমার মোডেমে আমার নিরাপত্তা কী কোথায় পাব?

আপনার হাতে কাগজ এবং একটি কলম রাখুন। ক্রমিক নম্বর এবং বার কোডের নীচে, আপনি আপনার মডেমের স্থানীয় আইপি ঠিকানাটি পাবেন। আপনি আপনার 10 সংখ্যার নিরাপত্তা কী বন্ধনীতে লিখতে পারেন।

আমি কীভাবে আমার রাউটারের নিরাপত্তার ধরন খুঁজে পাব?

আপনি সেটিংস অ্যাপে আপনার মোবাইল সেটিংস অ্যাক্সেস করতে পারেন। Wi-Fi সংযোগের সেটিংস এখানে পাওয়া যাবে। বর্তমান নেটওয়ার্কের তালিকায় আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক অন্তর্ভুক্ত করা উচিত। আপনি নেটওয়ার্কের নাম বা তথ্য বোতামে ট্যাপ করে নেটওয়ার্কের কনফিগারেশন প্রদর্শন করতে পারেন। আপনার নেটওয়ার্কের নিরাপত্তার ধরন কনফিগারেশনে চেক করা উচিত।

আমি কিভাবে আমার WIFI নিরাপত্তা কোড খুঁজে পাব?

আপনার ইন্টারনেট ব্রাউজার অপশন মেনু খুলবে যেখানে আপনি "ওয়ারলেস সিকিউরিটি" এ ক্লিক করতে পারেন। Wep সেটিংস যেখানে আপনি নেটওয়ার্ক নিরাপত্তা কোড পাবেন। কোডগুলির একটি নোট তৈরি করুন এবং সেগুলিকে সুরক্ষিত রাখুন৷


  1. আমি কিভাবে আমার রাউটার নেটগিয়ারে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  2. রাউটারে নেটওয়ার্ক সিকিউরিটি কী কীভাবে খুঁজে পাবেন?

  3. আমি কিভাবে আমার রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  4. কিভাবে আমার রাউটারের সঠিক নেটওয়ার্ক সিকিউরিটি কী খুঁজে পাব?