কম্পিউটার

আমার ব্যবসায়িক ডিগ্রী থাকলে আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে পারি?

আপনি কি ব্যবসায় প্রযুক্তিতে স্নাতক হয়ে তথ্য নিরাপত্তা বিশ্লেষক হতে পারেন?

একটি কম্পিউটার- বা প্রযুক্তি-সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী সাধারণত তথ্য নিরাপত্তা বিশ্লেষক হিসাবে কাজ করার প্রয়োজন হয়। ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে স্নাতক ডিগ্রী স্নাতক স্তরে কম্পিউটার-ভিত্তিক নিরাপত্তার গভীরে ডুব দিতে আগ্রহীদের জন্য একটি ভাল বিকল্প৷

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হব?

প্রথম ধাপ হল সাইবার সিকিউরিটি, ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করা। দ্বিতীয় ধাপের অংশ হিসেবে কম্পিউটার সম্পর্কিত ক্ষেত্রে ইন্টার্নশিপের অভিজ্ঞতা পান। সার্টিফিকেশন বিশেষ শংসাপত্র অর্জনের তৃতীয় ধাপ। আপনার চতুর্থ ধাপ হিসেবে নিরাপত্তা বা সাধারণ আইটিতে চাকরি খোঁজা উচিত।

ডেটা নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

একটি কম্পিউটার বিজ্ঞান বা তথ্য নিশ্চয়তা ডিগ্রি, প্রোগ্রামিং অভিজ্ঞতা, বা অনুরূপ প্রশিক্ষণ সাধারণত তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের জন্য প্রয়োজন হয়। মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) আবেদনকারীদের একটি তথ্য সিস্টেম ঘনত্ব সহ কিছু নিয়োগকর্তারা পছন্দ করেন৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কম্পিউটার সায়েন্স বা প্রোগ্রামিং-এ একটি স্নাতক ডিগ্রি সাধারণত নেটওয়ার্ক সিকিউরিটি পদের জন্য প্রয়োজন।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) অনুসারে সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের সাধারণত সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী থাকে (অথবা একটি ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ক্ষেত্র যেমন গণিত, কম্পিউটার বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিং)।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে হলে ৩টি কলেজ ডিগ্রী কিসের প্রয়োজন হতে পারে?

প্রশিক্ষণ:কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন সিস্টেম, ইঞ্জিনিয়ারিং ইত্যাদির মতো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি। অনেক নিয়োগকর্তা তথ্য সিস্টেমের উপর মনোযোগ দিয়ে এমবিএ পছন্দ করেন।

আপনি কি স্নাতক ডিগ্রি নিয়ে সাইবার নিরাপত্তায় চাকরি পেতে পারেন?

একটি উচ্চপদে চাকরি পেতে সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রি থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাইবার সিকিউরিটি চাকরির বেশিরভাগ ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রী প্রয়োজন, কিন্তু যারা সর্বোচ্চ স্তরে যেতে চান তাদের স্নাতকোত্তর ডিগ্রি পাওয়ার বিষয়ে দৃঢ়ভাবে বিবেচনা করা উচিত যদি তারা এই ক্ষেত্রে স্থায়ী হওয়ার পরিকল্পনা করেন।

সাইবার নিরাপত্তার জন্য কোন ব্যাচেলর ডিগ্রি সেরা?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যারে বিশেষজ্ঞ। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। একে ক্লাউড কম্পিউটিং বলে। এটি তথ্য প্রযুক্তির ব্যবস্থাপনা। সাইবার সিকিউরিটি হল তথ্য নিশ্চিত করার একটি বিশেষ ক্ষেত্র।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হওয়ার জন্য আমার কী অধ্যয়ন করা উচিত?

জাভা বা C++ এর মতো প্রোগ্রামিং ভাষায় কম্পিউটার প্রোগ্রাম লেখার ক্ষমতা অত্যন্ত কাঙ্খিত। হ্যাকিং প্রক্রিয়া বোঝার জন্য, সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের অবশ্যই হ্যাকারদের মতো ভাবতে হবে.... আমি নেটওয়ার্কিংয়ে আগ্রহী। পরিচালনার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকরা কতটা উপার্জন করেন?

একজন সাধারণ তথ্য নিরাপত্তা বিশ্লেষকের বেতন $50,000। 2019 সালের হিসাবে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় বেতন ছিল $99730। যেখানে সবচেয়ে বেশি অর্থপ্রদানকারী 25 শতাংশ সেই বছর $128,640 উপার্জন করেছে, সেই বছর, যেখানে সর্বনিম্ন 25 শতাংশ উপার্জন করেছে $75,450৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের জন্য প্রথম এবং প্রধান প্রয়োজন হিসাবে, বিশ্লেষণাত্মক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি যোগাযোগ এবং সহযোগিতা নিয়ে আলোচনা করতে চাই। আমি সৃজনশীলতায় বিশ্বাসী। আমরা বিস্তারিত ভিত্তিক. তথ্যের ক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান।

আমি কীভাবে ডেটা নিরাপত্তা বিশ্লেষক হব?

বেশিরভাগ ডেটা নিরাপত্তা বিশ্লেষকদের জন্য, একটি বি.এস. তথ্য প্রযুক্তি, সফ্টওয়্যার প্রকৌশল, বা তথ্য নিশ্চয়তা ডিগ্রী প্রয়োজন. ইনফরমেশন সিস্টেমে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি প্রায়শই বেশিরভাগ কোম্পানি পছন্দ করে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের একটি সম্পর্কিত ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্তের মতো সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি৷

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। একটি নিরাপদ উপায়ে কোড।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে?

  2. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  3. কিভাবে তথ্য নিরাপত্তা নেটওয়ার্ক নিরাপত্তা জড়িত?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক কিভাবে?