কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

নেটওয়ার্ক নিরাপত্তার ব্যবহার কী?

অননুমোদিত অ্যাক্সেস, ব্যবহার, ত্রুটি, পরিবর্তন, ধ্বংস, বা অনুপযুক্ত প্রকাশের বিরুদ্ধে অন্তর্নিহিত নেটওয়ার্ক অবকাঠামো রক্ষা করার জন্য শারীরিক, সফ্টওয়্যার এবং সিস্টেম প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা হয়, যার ফলে ব্যবহারকারী কম্পিউটার এবং প্রোগ্রামগুলির জন্য নিরাপদ পরিবেশ তৈরি হয়। পরিচালনা করতে।

আমাদের নিরাপত্তার প্রয়োজন কেন?

ভারসাম্য বজায় রাখার জন্য, নিরাপত্তা পরিস্থিতিগত সচেতনতা গড়ে তুলতে হবে। নিরাপত্তার অনুপস্থিতিতে, ব্যক্তিরা আত্মতুষ্টিতে পরিণত হতে পারে এবং সহ-নাগরিক, কর্মচারী এবং আশেপাশের অন্যদের অস্বাভাবিক আচরণ উপেক্ষা করে। সুরক্ষা সংস্কৃতি একটি কার্যকর এবং ইতিবাচক পাশাপাশি সক্রিয় পদ্ধতির নির্দেশনা দেয় কারণ সচেতনতা চলছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং কেন আমাদের এটি প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তা বর্ণনা করুন। একটি নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য পদক্ষেপ নেওয়ার অর্থ নিশ্চিত করা যে কোনও ক্ষতিকারক ব্যবহারকারী, ডিভাইস বা তথ্যের অপব্যবহার বা দুর্ঘটনাবশত ধ্বংস হচ্ছে না। একটি নেটওয়ার্ক মসৃণভাবে চলে এবং সমস্ত বৈধ ব্যবহারকারী নিরাপদ তা নিশ্চিত করতে, নেটওয়ার্ক নিরাপত্তা অপরিহার্য৷

কেন নেটওয়ার্ক নিরাপত্তা এত গুরুত্বপূর্ণ এবং বিভিন্ন ধরনের নিরাপত্তা আক্রমণগুলি কী কী?

সাইবার আক্রমণ যেমন ম্যালওয়্যার, র‍্যানসমওয়্যার এবং স্পাইওয়্যার অসুরক্ষিত নেটওয়ার্কগুলিতে কম্পিউটার এবং ডিভাইসগুলির জন্য একটি উচ্চ হুমকি তৈরি করে৷ একটি প্রতিষ্ঠানের সিস্টেমে শুধুমাত্র একটি আক্রমণের ফলে আপনি আপনার ব্যক্তিগত তথ্যের অ্যাক্সেস হারাতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ব্যবহার কোনটি?

একটি কোম্পানির নেটওয়ার্ক বা ইন্ট্রানেটে অননুমোদিত অ্যাক্সেস রোধ করার ক্ষেত্রে সুরক্ষা কৌশলটি প্রতিরক্ষার একটি অপরিহার্য লাইন। এই নিরাপত্তা ব্যবস্থা নিয়মিত পরীক্ষা করা গুরুত্বপূর্ণ যাতে লঙ্ঘন না হয়।


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা আছে কিনা তা কিভাবে দেখতে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা ক্লাস কতটা গুরুত্বপূর্ণ?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে গুরুত্বপূর্ণ?