কম্পিউটার

নিম্নলিখিত কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব বাড়াবাড়ি করা যাবে না.

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ কী?

ব্যবহারকারীদের জ্ঞানের অভাব নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একটি প্রধান কারণ, গবেষণা অনুসারে। কম্পিউটার সিস্টেম অ্যাক্সেস করার জন্য কর্মীদের পাসওয়ার্ড ভুলে যাওয়া বা অন্যদের ব্যবহার করতে দেওয়া সাধারণ। এটি উভয় সিস্টেমের নিরাপত্তার সাথে আপস করে।

কোন নিরাপত্তা স্তরে ক্রিপ্টোগ্রাফি এবং নিরাপদ ট্রান্সমিশন অন্তর্ভুক্ত?

ট্রান্সপোর্ট লেয়ার সিকিউরিটি প্রোটোকলের লেয়ার দুই ও তিন। SSL হল আসল সিকিউর সকেট লেয়ার প্রোটোকল, যা নেটওয়ার্কে তথ্য শেয়ার করার সময় গোপনীয়তা এবং নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করে। একটি ওয়েব ব্রাউজার এবং একটি ওয়েব সার্ভারের মতো যোগাযোগের শেষ পয়েন্টগুলির মধ্যে আদান-প্রদান করা ডেটা উভয় প্রযুক্তির সাথে এনক্রিপ্ট করা হয়৷

সবচেয়ে নিরাপদ প্রতিষ্ঠানে ডেটা চুরির সবচেয়ে বড় হুমকি কী?

পোর্টেবল ডিভাইস (যেমন ইউএসবি ড্রাইভ) দ্বারা সৃষ্ট ডেটা গোপনীয়তার হুমকির সম্মুখীন প্রায় সব নিরাপদ প্রতিষ্ঠান। ফাইল সংরক্ষণ করতে পারে এমন ডিভাইসের বৃদ্ধির ফলে, ডেটা চুরির ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে, এবং তাদের প্রতিরোধ করা একটি চ্যালেঞ্জ।

নিচের কোনটি একটি নিরাপত্তা পদ্ধতি যা একাধিক নিরাপত্তাকে একত্রিত করে?

গভীরভাবে প্রতিরক্ষা করা হয় যখন সুরক্ষা নিয়ন্ত্রণগুলিকে একটি প্রতিরক্ষা-ইন-ডেপথ সিস্টেম তৈরি করতে একত্রে স্তরে স্তরে রাখা হয়।

নিম্নলিখিত কোনটি লঙ্ঘনের সাধারণ কারণ?

কর্পোরেট পরিবেশে মানুষের ত্রুটির কারণে লঙ্ঘন হওয়া খুবই সাধারণ। PHI বা PII সম্বলিত ইলেকট্রনিক মিডিয়া ডিভাইসগুলিকে ভুলভাবে নিষ্পত্তি করা হলে লঙ্ঘন হওয়াও সাধারণ। PHI এবং PII-এ চুরি এবং ইচ্ছাকৃত অননুমোদিত অ্যাক্সেস সহ গোপনীয়তা এবং নিরাপত্তা লঙ্ঘনের দিকে পরিচালিত করতে পারে এমন আরও কয়েকটি সাধারণ ক্রিয়া রয়েছে৷

যখন হ্যাকাররা আপনার ব্যক্তিগত ব্যক্তিগত তথ্য ধারণকারী ডাটাবেসে অ্যাক্সেস পায়?

পরিচয় চুরির ক্ষেত্রে, হ্যাকাররা ডেটাবেস থেকে ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করতে এবং চুরি করতে সক্ষম হয়। ভাঙচুর বলতে ইচ্ছাকৃতভাবে একটি ওয়েবসাইট পরিবর্তন বা ধ্বংস করার কাজকে বোঝায়।

ইনপুট নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ নিয়ন্ত্রণ এবং আউটপুট নিয়ন্ত্রণ হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে?

অ্যাপ্লিকেশন কন্ট্রোলের একটি গ্রুপ (1) নিয়ন্ত্রণ ইনপুট, (2) নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ এবং (3) নিয়ন্ত্রণ আউটপুট নিয়ে গঠিত। যত তাড়াতাড়ি ডেটা সিস্টেমে প্রবেশ করে, ইনপুট নিয়ন্ত্রণগুলি সঠিকতা এবং সম্পূর্ণতার জন্য এটি পরীক্ষা করে। ইনপুট অনুমোদন, ডেটা রূপান্তর, ডেটা সম্পাদনা এবং ত্রুটিগুলি পরিচালনা করার জন্য একটি বিশেষ ইনপুট নিয়ন্ত্রণ৷

কোন নিরাপত্তা স্তরে ACL ব্যবহার করে ফায়ারওয়াল এবং ওয়্যারলেস নেটওয়ার্ক সুরক্ষিত করা অন্তর্ভুক্ত?

পরিধি নিরাপত্তা ছাড়াও, ACL-সক্ষম ফায়ারওয়াল এবং বেতার নিরাপত্তা হল ঘের নিরাপত্তার গুরুত্বপূর্ণ উপাদান।

কোন নিরাপত্তা স্তরে প্রমাণীকরণ অন্তর্ভুক্ত?

হোস্ট লেয়ারের উপাদানগুলির মধ্যে রয়েছে লগ ম্যানেজমেন্ট, ওএস হার্ডনিং, প্যাচ ম্যানেজমেন্ট, অডিটিং, ম্যালওয়্যার এবং পাসওয়ার্ড অ্যাটাক প্রতিরোধ। ব্যবহারকারীদের প্রমাণীকরণ, ব্যবহারকারীদের পরিচালনা, নীতি নির্ধারণ এবং ওয়েব অ্যাপ্লিকেশন অনুমোদনের মাধ্যমে অ্যাক্সেস করা হয়েছে।

ডেটা নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কি?

2020 সালে লঙ্ঘনের প্রায় এক তৃতীয়াংশ সামাজিক প্রকৌশলের কিছু রূপকে অন্তর্ভুক্ত করেছে এবং এর মধ্যে 90% ফিশিং আক্রমণ ছিল। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

কোন প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় নিরাপত্তা হুমকি কি?

(1) ফিশিং আক্রমণগুলি ছোট ব্যবসাগুলির মুখোমুখি প্রধান হুমকি হয়ে উঠেছে, কারণ সেগুলি সবচেয়ে ক্ষতিকারক এবং ব্যাপক৷ 12 বিলিয়ন ডলারেরও বেশি ক্ষতি ফিশিংয়ের জন্য দায়ী করা যেতে পারে, যা সংস্থাগুলির সমস্ত লঙ্ঘনের 90% জন্য দায়ী৷ তারা প্রতি বছর 65% বৃদ্ধি পেয়েছে, এবং সংস্থাগুলির সম্মুখীন হওয়া সমস্ত লঙ্ঘনের 90% জন্য ফিশিং অ্যাকাউন্ট৷

কোন প্রতিষ্ঠানের তথ্য পরিকাঠামোতে সবচেয়ে বড় হুমকি কী?

গুরুত্বপূর্ণ তথ্য সিস্টেমে অ্যাক্সেস পাওয়ার বা তাদের ক্ষতি করার ক্ষেত্রে একজন কর্মী কর্মচারী সবচেয়ে বড় ঝুঁকির একটি প্রদান করে।

ডেটা নিরাপত্তার হুমকি কি?

সাইবার নিরাপত্তাকে সাধারণভাবে ডেটার ক্ষতি বা চুরির হুমকি হিসেবে সংজ্ঞায়িত করে, সাইবার হুমকি ইন্টারনেট জগতের মধ্যে গুরুতর হুমকি লুকিয়ে রাখে। সাইবার-আক্রমণের একটি উদাহরণ হল কম্পিউটার ভাইরাস, ডেটা লঙ্ঘন বা পরিষেবা আক্রমণ অস্বীকার করার মতো হুমকি৷


  1. নিচের কোনটি বিশেষভাবে নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে প্রযোজ্য?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  3. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  4. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?