কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ নিচের কোনটি?

যখন হ্যাকাররা আপনার ব্যক্তিগত ব্যক্তিগত তথ্য সম্বলিত ডেটাবেসে অ্যাক্সেস পায়?

পরিচয় চুরির ক্ষেত্রে, হ্যাকাররা ডেটাবেস থেকে ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করতে এবং চুরি করতে সক্ষম হয়। ভাঙচুর বলতে ইচ্ছাকৃতভাবে একটি ওয়েবসাইট পরিবর্তন বা ধ্বংস করার কাজকে বোঝায়।

ইনপুট নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ নিয়ন্ত্রণ এবং আউটপুট নিয়ন্ত্রণ হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে?

অ্যাপ্লিকেশন কন্ট্রোলের একটি গ্রুপ (1) নিয়ন্ত্রণ ইনপুট, (2) নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ এবং (3) নিয়ন্ত্রণ আউটপুট নিয়ে গঠিত। যত তাড়াতাড়ি ডেটা সিস্টেমে প্রবেশ করে, ইনপুট নিয়ন্ত্রণগুলি সঠিকতা এবং সম্পূর্ণতার জন্য এটি পরীক্ষা করে। ইনপুট অনুমোদন, ডেটা রূপান্তর, ডেটা সম্পাদনা এবং ত্রুটিগুলি পরিচালনা করার জন্য একটি বিশেষ ইনপুট নিয়ন্ত্রণ৷

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব overstated করা যাবে না. কর্মক্ষেত্রের মধ্যে একটি স্পষ্ট সচেতনতা থাকা উচিত যে কর্মচারীরাই প্রধান লক্ষ্য।

হ্যাকাররা ব্যক্তিগত তথ্য দিয়ে কী করতে পারে?

ব্যক্তিগত এবং আর্থিক পরিস্থিতি সম্পর্কে ডেটা হ্যাকারদের দ্বারা খুব দীর্ঘ সময়ের জন্য টার্গেট করা হয়েছে কারণ সেগুলি সহজেই বিক্রি করা যেতে পারে। চিকিৎসা ডিপ্লোমা, লাইসেন্স এবং বীমা নথি সহ চুরি করা ডেটা ব্যবহার করে একটি মেডিকেল ব্যাকগ্রাউন্ড তৈরি করাও সম্ভব৷

হ্যাকাররা কী ধরনের তথ্য খোঁজে?

এটি একটি অনলাইন পাসওয়ার্ড থেকে শুরু করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর বা আপনার অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেসের জন্য ওটিপি যা একজন আক্রমণকারী খুঁজছে। হ্যাকাররা আপনার ডেটা পাওয়ার পর বিভিন্ন ধরনের আক্রমণ চালাতে ব্যবহার করতে পারে।

হ্যাকাররা তথ্য চুরি করার জন্য কোন কৌশল ব্যবহার করে?

আমি ফিশিং এর শিকার... এটি একটি আক্রমণ হিসাবে পরিচিত যা টোপ দেয় এবং পরিবর্তন করে। আপনার কী ট্র্যাক করার একটি সহজ উপায়। আক্রমণের ফলে পরিষেবা অস্বীকার করা হয় (DoS/DDoS)। ক্লিকজ্যাকিং এর উপর ভিত্তি করে হ্যাকিং আক্রমণ। নকল ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব। একটি কুকি চুরি সংঘটিত হয়েছে. ভাইরাস এবং ট্রোজান ঘোড়ার উপস্থিতি।

কোন কৌশলে নেটওয়ার্ক যোগাযোগ বিশ্লেষণ করা হয় তা দেখতে প্যাকেটগুলি প্রেরক এবং একজন প্রাপকের মধ্যে চলমান সংলাপের অংশ কিনা *?

স্টেটফুল প্যাকেটগুলি পরিদর্শন করে, আপনি লক্ষ্য করতে পারেন যে একজন প্রেরক এবং একজন প্রাপক কথোপকথন করছেন কিনা। ফায়ারওয়ালের বাইরে থেকে গুপ্তচরবৃত্তির প্রোগ্রামগুলিকে এটি দেখতে না দেওয়ার জন্য NAT একটি কোম্পানির অভ্যন্তরীণ হোস্ট কম্পিউটারের IP ঠিকানা লুকিয়ে রাখে৷

শনাক্তকরণের জন্য কি রেটিনাল চিত্রের মতো শারীরিক বৈশিষ্ট্য ব্যবহার করা হয়?

একটি বায়োমেট্রিক প্রমাণীকরণ হল এমন একটি প্রক্রিয়া যা শারীরিক বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে, যেমন রেটিনাল ইমেজ, ব্যক্তিকে সনাক্ত করতে৷

হার্ডওয়্যার এবং বা সফ্টওয়্যার কী যা বহিরাগত অনুপ্রবেশকারীদের নেটওয়ার্কগুলিতে অ্যাক্সেস সীমিত করে?

একটি অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম। অভিযোজিত ফায়ারওয়াল হল সফ্টওয়্যার, হার্ডওয়্যার বা উভয়ের সমন্বয়ে গঠিত সিস্টেম, যা ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের বিরুদ্ধে একটি কোম্পানির অভ্যন্তরীণ নেটওয়ার্ককে রক্ষা করে এবং কোম্পানির নীতির উপর ভিত্তি করে ইন্টারনেটে অ্যাক্সেসের নির্দিষ্ট সীমা নির্ধারণ করে।

সফ্টওয়্যার বিক্রেতারা কীভাবে তাদের সফ্টওয়্যার বিতরণ করার পরে ত্রুটিগুলি সংশোধন করে?

সফ্টওয়্যার বিক্রেতারা এটি বিতরণ করার পরে বাগ সংশোধন করে এমন প্রক্রিয়া কি? বাগ ফিক্সিং তাদের কর্তব্য এক. প্রতিবার যখন সফ্টওয়্যারটির আপডেট থাকে, তারা এটি প্রকাশ করে। তাদের দ্বারা একটি প্যাচ জারি করা হয়।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ (অধ্যায় 8 থেকে)?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ?

  3. নিচের কোনটি নেটওয়ার্ক সিকিউরিটি কুইজলেটের জন্য সবচেয়ে বড় হুমকি?

  4. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ?