কম্পিউটার

সিস্টেম নিরাপত্তা ch. 2 নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কের নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের দ্বারা আপস করা হয়. তাই ব্যবহারকারী শিক্ষার গুরুত্বকে অতিমাত্রায় বলা যাবে না।

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ কী?

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনগুলি সাধারণত ব্যবহারকারীদের জ্ঞানের অভাবের কারণে ঘটে, গবেষণা অনুসারে। লোকেদের সংখ্যা যারা তাদের পাসওয়ার্ড ভুলে গেছে বা অন্যদের কম্পিউটারে অ্যাক্সেস করার অনুমতি দেয় তাদের সংখ্যা বাড়ছে, যা সিস্টেমগুলিকে দুর্বল করে তুলছে৷

নিরাপত্তা দুর্বলতার সবচেয়ে ভালো সংজ্ঞা নিচের কোনটি?

নিরাপত্তা দুর্বলতার সংজ্ঞা হল নিরাপত্তা ব্যবস্থার মধ্যে পাওয়া যেকোন দুর্বলতা, ত্রুটি বা ত্রুটি যা একটি নেটওয়ার্কের অখণ্ডতার সাথে আপস করার জন্য হুমকি এজেন্ট দ্বারা শোষিত হতে পারে।

কিছু ​​সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা দুর্বলতা এবং হুমকিগুলি কী কী?

ডেটা এনক্রিপ্ট করা হয়নি। ওএস কমান্ড ইনজেক্ট করা সম্ভব। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি বাফার ওভারফ্লো ঘটেছে. সমালোচনামূলক ফাংশনগুলির জন্য প্রমাণীকরণের সাথে একটি সমস্যা রয়েছে৷ অনুমোদন দেওয়া হয়নি. একটি বিপজ্জনক ফাইল প্রকার সীমাবদ্ধতা ছাড়া আপলোড করা যেতে পারে. ত্রুটিপূর্ণ তথ্যের ভিত্তিতে নিরাপত্তাহীনতার সিদ্ধান্ত।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

গত কয়েক বছরে, কর্মীরা উল্লেখযোগ্যভাবে সামাজিক আক্রমণ দ্বারা প্রভাবিত হয়েছে। র‍্যানসমওয়্যারের বিভিন্ন প্রকার রয়েছে। সাইবার নিরাপত্তা কার্যক্রমের নিরীক্ষণ নিষ্ক্রিয় হওয়া উচিত নয়। লঙ্ঘন যা প্যাচ করা হয়নি সেইসাথে আপডেটের অভাব। তারপর DDoS (ডিস্ট্রিবিউটেড ডিনায়াল অফ সার্ভিস) আক্রমণ আছে।

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

আমি একজন সামাজিক প্রকৌশলী... সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নিচের কোনটি একটি নিরাপত্তা পদ্ধতি যা একাধিক নিরাপত্তাকে একত্রিত করে?

লেয়ারিং এর ধারণার মধ্যে রয়েছে একাধিক নিরাপত্তা নিয়ন্ত্রণকে একত্রিত করা যা একটি প্রতিরক্ষা-গভীর পদ্ধতি হিসাবে পরিচিত।

সবচেয়ে নিরাপদ প্রতিষ্ঠানে ডেটা চুরির সবচেয়ে বড় হুমকি কী?

পোর্টেবল ডিভাইস (যেমন USB ফ্ল্যাশ ড্রাইভ) বেশিরভাগ প্রতিষ্ঠানের ডেটা গোপনীয়তার জন্য সবচেয়ে বেশি হুমকি। ডেটা চুরি আগের চেয়ে সহজ হয়ে উঠেছে কারণ অনেকগুলি ডিভাইস সেগুলি সংরক্ষণ করতে সক্ষম, এবং ডেটা চুরি প্রতিরোধ করা অনেক কঠিন৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য নিচের কোনটি সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কের নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের দ্বারা আপস করা হয়. ব্যবহারকারী শিক্ষার গুরুত্ব তাই বাড়াবাড়ি করা যাবে না। কর্মচারীদের সচেতন হওয়া উচিত যে তাদের কোম্পানি সাধারণত আক্রমণের প্রাথমিক লক্ষ্য।

নিম্নলিখিত কোনটি লঙ্ঘনের সাধারণ কারণ?

বেশিরভাগ ক্ষেত্রে, একজন কর্মী সদস্যের মানবিক ত্রুটি লঙ্ঘনের দিকে পরিচালিত করে। PHI ধারণকারী ইলেকট্রনিক মিডিয়ার ভুল নিষ্পত্তির ফলে লঙ্ঘন ঘটতেও সাধারণ ব্যাপার। গোপনীয়তা এবং নিরাপত্তা লঙ্ঘনের অন্যান্য কারণগুলির মধ্যে PHI এবং PII চুরি, সেইসাথে ইচ্ছাকৃত অননুমোদিত অ্যাক্সেস জড়িত৷

যখন হ্যাকাররা আপনার ব্যক্তিগত ব্যক্তিগত তথ্য সম্বলিত ডাটাবেসে অ্যাক্সেস পায়?

এটি পরিচয় চুরির একটি উদাহরণ:যখন হ্যাকাররা আপনার ব্যক্তিগত তথ্য ধারণ করে এমন একটি ডাটাবেস অ্যাক্সেস করে। ইচ্ছাকৃতভাবে একটি ওয়েবসাইটকে বিকৃত করা বা ধ্বংস করাকে সাইবারভান্ডালিজম বলা হয়।

ইনপুট নিয়ন্ত্রণ প্রক্রিয়াকরণ নিয়ন্ত্রণ এবং আউটপুট নিয়ন্ত্রণ হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে?

একটি অ্যাপ্লিকেশনের নিয়ন্ত্রণগুলি তিনটি বিভাগে বিভক্ত:ইনপুট, প্রক্রিয়াকরণ এবং আউটপুট। ডেটা সিস্টেমে প্রবেশ করার সাথে সাথে ইনপুট নিয়ন্ত্রণগুলি যাচাই করে যে এটি সঠিক এবং সম্পূর্ণ। একটি ডেটা সম্পাদকের ত্রুটির অবস্থা, ইনপুট অনুমোদন, ডেটা রূপান্তর এবং ডেটা সম্পাদনার জন্য নির্দিষ্ট ইনপুট নিয়ন্ত্রণ রয়েছে৷

4টি প্রধান ধরনের নিরাপত্তা দুর্বলতা কী কী?

সিস্টেমের একটি ভুল কনফিগারেশন ঘটেছে... পুরানো সফ্টওয়্যার আপডেট করার জন্য একটি পদ্ধতি যার একটি প্যাচ নেই৷ অনুমোদনের শংসাপত্রগুলি হয় অবৈধ বা অনুপস্থিত... অভ্যন্তরীণ ব্যক্তিদের কাছ থেকে হুমকি যা দূষিত... ডেটা এনক্রিপশনের অভাব বা দুর্বল৷ কোন পরিচিত সংশোধন ছাড়া দুর্বলতা.

নিম্নলিখিত কোনটি নিরাপত্তা দুর্বলতা?

XSS, অনিরাপদ সরাসরি অবজেক্ট রেফারেন্স, নিরাপত্তা ভুল কনফিগারেশন, সংবেদনশীল ডেটা অ্যাক্সেস, CSRF, অনিরাপদ উপাদান, এবং আনফিল্টারড রিডাইরেক্ট শীর্ষ 10 ইন্টারনেট নিরাপত্তা হুমকির মধ্যে রয়েছে।

কম্পিউটার নিরাপত্তা কুইজলেটে দুর্বলতার সংজ্ঞা কী?

এটা অরক্ষিত. একটি নেটওয়ার্কের দুর্বলতা বা ত্রুটিগুলি এটি হিসাবে উল্লেখ করা হয়। এই দুর্বলতা ব্যবহার করে, একজন আক্রমণকারী একটি নেটওয়ার্কে বিরূপ প্রভাব ফেলতে পারে বা গোপনীয় ডেটাতে অ্যাক্সেস পেতে পারে।

আইটি সুরক্ষায় বর্ণিত দুর্বলতাগুলি কী কী?

একটি তথ্য ব্যবস্থার বাস্তবায়ন, নিরাপত্তা পদ্ধতি, অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ, বা প্রক্রিয়া যেখানে একটি হুমকি উত্স শোষণ করতে পারে বা একটি দুর্বলতা ট্রিগার করতে পারে৷

নেটওয়ার্ক দুর্বলতার সবচেয়ে সাধারণ প্রকারগুলি কী কী?

ম্যালওয়্যার বিভিন্ন আকারে আসে, যার মধ্যে রয়েছে:... একটি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন যা পুরানো বা আনপ্যাচড। দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রমাণীকরণের একটি একক ফ্যাক্টরের ব্যবহার... ফায়ারওয়ালের কনফিগারেশন খারাপ। মোবাইল ডিভাইস ইকোসিস্টেম দুর্বল। কোন ডেটা ব্যাকআপ নেই। একটি নিরাপদ ইমেল উপলব্ধ নেই৷

নেটওয়ার্ক নিরাপত্তা দুর্বলতা কি?

নেটওয়ার্কে নিরাপত্তা দুর্বলতা সফ্টওয়্যার বা হার্ডওয়্যার ব্যর্থতা বা সাংগঠনিক সমস্যার আকারে রিপোর্ট করা যেতে পারে। শুধুমাত্র শারীরিক দুর্বলতাই নেটওয়ার্কের ক্ষতি করতে পারে না। ম্যালওয়্যার বা ভাইরাস অপারেটিং সিস্টেমে ডাউনলোড করা হলে পুরো নেটওয়ার্ক সংক্রমিত হতে পারে।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?