কম্পিউটার

কোন নেটওয়ার্ক নিরাপত্তা কোর্স আমাকে কাজ দেবে?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

Security+ কি আমাকে চাকরি দেবে?

আপনি CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশনের জন্য আবেদন করলে, আপনি আরও সহজে শিল্পে প্রবেশ করতে শুরু করবেন, কিন্তু এটি বেশিরভাগের জন্য প্রথম পদক্ষেপ। আপনার কাছে এই সার্টিফিকেশন থাকলে আপনি কোম্পানিতে নিয়োগ পাবেন, কিন্তু আপনার জীবনবৃত্তান্তে যোগ করার জন্য অতিরিক্ত দক্ষতা এবং কাজের অভিজ্ঞতা না পাওয়া পর্যন্ত উচ্চ বেতনের চাকরি পাওয়া যাবে না।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি বা এই ক্ষেত্রগুলির সাথে সম্পর্কিত একটি ক্ষেত্র শিখুন। এছাড়াও আপনি শিল্পে প্রাসঙ্গিক সার্টিফিকেশন অর্জন করতে পারেন। একটি এন্ট্রি-লেভেল পজিশনে আইটি বা নিরাপত্তায় আপনার ক্যারিয়ার শুরু করুন। মধ্য-স্তরের ভূমিকায় একজন বিশ্লেষক, প্রকৌশলী, নিরাপত্তা প্রশাসক, উপদেষ্টা বা নিরীক্ষক হন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের অংশ হিসাবে, আপনাকে হুমকি এবং বাগগুলি থেকে নেটওয়ার্ককে রক্ষা করতে হবে যা আক্রমণ করতে পারে। এটি প্রধান হওয়ার আগে ধরার সমস্যাগুলি অন্তর্ভুক্ত করে। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে নেটওয়ার্কিং সিস্টেমগুলি প্রাকৃতিক দুর্যোগ এবং হ্যাকারদের আক্রমণ থেকে বাঁচতে পারে।

আপনি কি শুধু সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

সাইবার নিরাপত্তার চাকরি পাওয়া কি কঠিন?

সাইবার সিকিউরিটি কাজের জন্য চাকরির বাজার প্রতিযোগিতামূলক নয়। পরবর্তী 10 বছরে ক্ষেত্রটিতে 30% এরও বেশি প্রত্যাশিত বৃদ্ধির সাথে, শ্রম পরিসংখ্যান ব্যুরো 30 শতাংশের বেশি কর্মসংস্থান বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, এন্ট্রি-লেভেল নিয়োগকারী ম্যানেজাররা সফট দক্ষতার উপর জোর দেন যখন নিয়োগের পরে আরও প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন হয়।

আপনি কি নিরাপত্তায় ক্যারিয়ার গড়তে পারেন?

একজন নিরাপত্তা প্রহরী হিসাবে, আপনি এটিকে আপনি যেভাবে চান তা দেখতে বেছে নিতে পারেন:একটি পেশা হিসাবে, লোকেদের সহায়তা করার উপায় হিসাবে বা অন্যান্য পেশাগত সুযোগের জন্য একটি পদক্ষেপ হিসাবে। নিরাপত্তা অফিসাররা তাদের পছন্দ নির্বিশেষে সাফল্যের ক্ষেত্রে গেমের শীর্ষে থাকে।

নিরাপত্তা কি একটি ভাল প্রথম কাজ?

সিকিউরিটি গার্ড হওয়ার পাশাপাশি, আপনি বেশ কিছু ক্যারিয়ারও চালিয়ে যেতে পারেন। আপনি যদি একজন দেহরক্ষী, একজন পুলিশ অফিসার, বা একজন ব্যক্তিগত তদন্তকারী হতে বা একটি কন্ট্রোল রুমে কাজ করতে আগ্রহী হন তবে এই কোর্সটি শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা৷

সাইবার সিকিউরিটি কাজগুলি কি ভাল বেতন দেয়?

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হিসাবে, আপনি গড়ে $100,000 থেকে $160,000 উপার্জনের আশা করতে পারেন এবং আপনি আপনার সিদ্ধান্তের জন্য অনুশোচনা করবেন না। এই দলের পেশাদাররা আপনার পরিকাঠামোকে সুরক্ষিত রাখে এমন নিরাপত্তা ব্যবস্থা তৈরি করতে, পরিকল্পনা করতে এবং সেট আপ করতে সাহায্য করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের ফলে, ফার্মের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম সুরক্ষিত হয়। সাইবার আক্রমণ, হ্যাকার, অনুপ্রবেশ এবং প্রাকৃতিক বিপর্যয়ের বিরুদ্ধে সিস্টেমকে রক্ষা করার পাশাপাশি, তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়ন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্র কি?

নেটওয়ার্ক স্পেসে নিরাপত্তা একটি বিকশিত কর্মজীবনের পথ হতে চলেছে। কম্পিউটার নেটওয়ার্কিংয়ের একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ এই ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ। ঝুঁকি মূল্যায়ন এবং নীতি উন্নয়ন নেটওয়ার্ক নিরাপত্তার কাজের অংশ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা পেতে আমার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য cscc কি সার্টিফিকেট দেয়?

  3. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য কি প্রশ্ন করা হবে?

  4. নেটওয়ার্ক সিকিউরিটি কোর্স হিরোর জন্য চেক পয়েন্ট সার্টিফিকেশনের সর্বোচ্চ স্তর কোনটি?