কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা পেতে আমার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

নিরাপত্তার জন্য আপনার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

একজন নৈতিক হ্যাকার হলেন একজন ব্যক্তি যিনি সফ্টওয়্যারের সীমাবদ্ধতা পরীক্ষা করেন এবং একটি কোম্পানির প্রযুক্তিগত অবকাঠামোতে প্রবেশের পয়েন্ট খুঁজে পান। CISM হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। এটি GIAC গ্রুপ অফ কোম্পানির সদস্য। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে কাজ করেন। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

সার্টিফিকেশন নিরাপত্তা কি?

মূল নিরাপত্তা ফাংশন সঞ্চালন এবং IT নিরাপত্তা একটি কর্মজীবন অনুসরণ করার জন্য প্রয়োজনীয় দক্ষতা যাচাই করে। এই প্রোগ্রামের ফলস্বরূপ, আপনি যেকোন সাইবার সিকিউরিটি কাজের জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা অর্জন করতে শুরু করবেন, আরও জটিল ভূমিকার জন্য একটি স্প্রিংবোর্ড স্থাপন করবেন।

আমি কীভাবে নিরাপত্তা শংসাপত্র পেতে পারি?

আপনি যে সিকিউরিটি+ পরীক্ষাটি দেবেন তা বেছে নিন... পড়াশোনা করে CompTIA সিকিউরিটি+ পরীক্ষার জন্য প্রস্তুত হন... আপনি এখানে সিকিউরিটি+ সার্টিফিকেশন পরীক্ষায় বসতে নিবন্ধন করতে পারেন। নিরাপত্তা+ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সময়... CEU পান)

সবচেয়ে মৌলিক নিরাপত্তা শংসাপত্র কি?

একটি সুপরিচিত এন্ট্রি-লেভেল সিকিউরিটি সার্টিফিকেশন হল সিকিউরিটি+, যা বিভিন্ন ধরনের লিটি, অ্যাক্সেস কন্ট্রোল, ক্রিপ্টোগ্রাফি, রিস্ক ম্যানেজমেন্ট নীতি এবং অ্যাপ্লিকেশন, হোস্ট এবং ডেটা সিকিউরিটি নিয়ে কাজ করে।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন পাওয়া সবচেয়ে সহজ কি?

CompTIA + MTA সিকিউরিটি ফান্ডামেন্টাল থেকে সিকিউরিটি+ সার্টিফিকেশন একটি মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট সার্টিফিকেশন। CSX গ্রুপ থেকে সাইবারসিকিউরিটি ফাউন্ডেশন সার্টিফিকেট। সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

CompTIA Security+ কি নতুনদের জন্য ভালো?

আপনি যেকোনও পদ্ধতির মাধ্যমে CompTIA Security+ সার্টিফিকেশন অর্জন করতে পারেন এবং এটি নতুনদের জন্য একটি দুর্দান্ত সাইবার নিরাপত্তা লঞ্চিং প্যাড।

কোন নিরাপত্তা সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

CompTIA থেকে নিরাপত্তা+ সার্টিফিকেশন+ CompTIA দ্বারা PenTest++ CompTIA সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট হিসেবে সার্টিফিকেশন (CySA+) CASP+ হল CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার সার্টিফিকেশন। একটি CISM শংসাপত্র নিশ্চিত করে যে প্রার্থীর প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। সিকিউরিটি সার্টিফাইড অন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) একটি জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল (জিএসইসি) অডিট SANS থেকে পাওয়া যায়।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন সিআইএসএসপি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি সিস্টেম প্রফেশনাল। নিরাপত্তায় প্রত্যয়িত - AWS দ্বারা বিশেষত্ব। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP) একটি CISA, CISM, এবং CRISC সার্টিফিকেশন ISACA দ্বারা অফার করা হয়। OT নিরাপত্তা সম্পর্কিত সার্টিফিকেশন। পালো অল্টো নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দুটি PCNSA এবং PCNSE সার্ভার রয়েছে৷

কম্পটিআইএ সিকিউরিটি+ কি মূল্যবান?

CompTIA সিকিউরিটি+ দ্বারা সার্টিফিকেশন হল সাইবার সিকিউরিটির সবচেয়ে জনপ্রিয় সার্টিফিকেশন। 600,000 টিরও বেশি আইটি পেশাদার যারা সার্টিফিকেশন অর্জন করেছেন। একটি বিক্রেতা-নিরপেক্ষ সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন বা একটি DoD-অনুমোদিত শংসাপত্রও আপনার এজেন্ডায় থাকতে পারে। এগুলি যদি আপনার IT ক্যারিয়ারের লক্ষ্য হয়, CompTIA Security+ আপনাকে সেগুলি অর্জনে সহায়তা করতে পারে৷


  1. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পেতে যেতে হবে?