কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য কি প্রশ্ন করা হবে?

সাইবার নিরাপত্তা সাক্ষাৎকারে কোন প্রশ্ন করা হয়?

কোন উপায়ে OSI মডেল একে অপরের থেকে আলাদা?... VPN মানে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক... ঝুঁকি, দুর্বলতা এবং হুমকি সবই একটি নেটওয়ার্কের অংশ। আপনি কিভাবে তাদের সংজ্ঞায়িত করবেন?... পরিচয় চুরি রোধ করা কি সম্ভব?... আপনি কি জানেন ব্ল্যাক হ্যাট হ্যাকার, হোয়াইট হ্যাট হ্যাকার এবং গ্রে হ্যাট হ্যাকার কি?... প্যাচ ম্যানেজমেন্ট নিয়মিতভাবে করা উচিত .

সাইবার নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য আমি কীভাবে প্রস্তুতি নেব?

ব্যবসায়িক সমস্যা সম্পর্কে জ্ঞান এবং ব্যবসায়িক সমস্যা সমাধানের জন্য একটি প্রদর্শিত ক্ষমতা। আপনি যে পেশাটি বিবেচনা করছেন সে সম্পর্কে আপনি উত্সাহী... আপনার দক্ষতার দাবির ব্যাক আপ করা উচিত। ...আপনি যা জানেন না তা স্বীকার করা উচিত। আপনার উত্তরগুলি অনুশীলন করে স্বাচ্ছন্দ্য বোধ করুন। আপনি আপনার প্রশ্ন প্রস্তুত করতে হবে. আপনার যখন এটি প্রয়োজন তখন এটি হাতে রাখুন৷

নিরাপত্তা সাক্ষাৎকারে কোন প্রশ্ন করা হয়?

আমি আপনার সম্পর্কে একটু জানতে চাই. প্রাক্তন নিয়োগকর্তা আপনাকে বর্ণনা করেন? আপনি কি একজন মনোযোগী ব্যক্তি? কাজের বাইরে আপনার আগ্রহ এবং শখের সময় কাটাতে আপনি কোথায় উপভোগ করেন? আপনি কি এই চাকরিতে আগ্রহী হতে চান? আপনার কি কোনো নিরাপত্তা প্রহরী আছে?

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

আমি কীভাবে একটি নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য প্রস্তুতি নেব?

সংস্থাটি কীভাবে কাজ করে তা আবিষ্কার করুন... ... অন্য কোন খোলা অবস্থান আছে কিনা দেখুন... একটি ভাল রাতের বিশ্রাম এবং একটি ভাল প্রাতঃরাশ আপনাকে আপনার দিনটি সঠিকভাবে শুরু করতে সহায়তা করবে৷ এমন পোশাক পরুন যা আপনাকে ভাল মনে করে। আপনার মিটিংয়ের জন্য আপনাকে অবশ্যই তাড়াতাড়ি পৌঁছাতে হবে... আপনি আপনার জীবনবৃত্তান্ত এবং কভার লেটারের একটি কপি নিয়ে এসেছেন তা নিশ্চিত করুন... আপনার ফোনটি বন্ধ করা দরকার... প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং নোট নিন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবার সিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

কিছু ​​সাইবার নিরাপত্তা প্রশ্ন কি?

তথ্য নিরাপত্তার বিষয়ে আমার উদ্বিগ্ন হওয়ার কারণ কী?... এই সময়ে কি কোনো জরুরি সাইবার নিরাপত্তা হুমকি আছে?... আমরা কীভাবে সংবেদনশীল ডেটা মেনে চলব?

কেন আমরা আপনাকে সাইবার নিরাপত্তার জন্য নিয়োগ করব?

বৃদ্ধির সম্ভাবনা কার্যত অন্তহীন। সাইবার নিরাপত্তার পরিধি প্রসারিত হওয়ায়, এটি পেশাগতভাবে বৃদ্ধি এবং নতুন দক্ষতা শেখার সর্বোত্তম সুযোগ প্রদান করে। একজন কার্যকর সাইবার নিরাপত্তা পেশাদার হওয়ার জন্য, প্রযুক্তি এবং সংস্থাগুলি কীভাবে কাজ করে সে সম্পর্কে একজনকে যতটা সম্ভব উপলব্ধি করতে হবে।

আমি সাইবার নিরাপত্তার জন্য কীভাবে প্রস্তুতি নেব?

নেটওয়ার্ক ম্যানেজমেন্ট, ডাটাবেস ম্যানেজমেন্ট, বা ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টে আপনার একটি শক্ত ভিত্তি তৈরি করা উচিত যাতে আপনার নিরাপত্তা শিক্ষাকে কেন্দ্রীভূত করা হয়। সামরিক বা আইন প্রয়োগের অভিজ্ঞতা দরকারী, তবে এটি সরকারি চাকরির জন্য প্রয়োজনীয় নয়। আপনি আইটি সুরক্ষা বিষয়গুলি পড়ে সেগুলি সম্পর্কে আরও জানতে পারেন৷

সাইবার নিরাপত্তায় যোগ দিতে আপনাকে কী অনুপ্রাণিত করে?

সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার আপনাকে এই পাঁচটি সুবিধা প্রদান করতে পারে:সাইবার সিকিউরিটিতে কাজ করে দারুণ তৃপ্তি আছে। ক্ষেত্রটি ক্রমাগত বিকাশ করছে, ফলে নতুন সমস্যাগুলির সমাধান প্রয়োজন, এবং কোম্পানিগুলি এমন লোকদের খুঁজছে যারা এই সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করতে পারে৷

আপনি নিরাপত্তা সাক্ষাৎকারের প্রশ্নের উত্তর কীভাবে দেবেন?

আপনি কি আমাকে বলতে আপত্তি করবেন কেন আপনি এই পদে থাকতে চান... একজন নিরাপত্তা প্রহরীর ভূমিকা মূলত সম্পত্তি, নথিপত্র ইত্যাদি সুরক্ষার সাথে জড়িত... আপনার অভিজ্ঞতা এই কাজের সাথে কীভাবে সম্পর্কিত?... যখন এটি আসে দীর্ঘ সময় কাজ করার জন্য, আপনি কীভাবে মোকাবেলা করবেন?... যদি আপনি উপলব্ধ হন, আমরা কখন দেখা করতে পারি?... অস্ত্র বহনে আপনার কতটা অভিজ্ঞতা আছে?

সাক্ষাৎকারের 10টি সাধারণ প্রশ্ন ও উত্তর কী কী?

আপনার কোন দুর্বলতা নিয়ে আপনি সবচেয়ে বেশি চিন্তিত?... আমাদের কোম্পানির জন্য আপনাকে সঠিক প্রার্থী কী করে?... আমি জানতে চাই আপনি কেন এখানে কাজ করতে আগ্রহী... আপনি কীভাবে আপনার লক্ষ্য অর্জনের পরিকল্পনা করেন? ... আপনি কি কোনো বিশেষ কারণে আপনার চাকরি ছেড়েছেন (বা আপনি আপনার চাকরি ছেড়ে দেবেন)?... বছরের কোন সময়টি আপনার চাকরিতে আপনার সবচেয়ে সন্তুষ্ট সময় ছিল?... আপনি কি আমাদের জন্য করতে পারেন যা অন্য প্রার্থীরা পারে না? ? ?


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি প্রয়োজন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কী চাওয়া হলে এর অর্থ কী?

  3. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার চাকরিতে আপনি কী করেন?