কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

একজন নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারের কি সার্টিফিকেশন থাকা উচিত?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

সবচেয়ে মূল্যবান নেটওয়ার্কিং সার্টিফিকেশন কি?

CCNA Auvik-এর 2020 IT সম্পদ ও সম্প্রদায়ের সমীক্ষা অনুসারে, 28% IT পেশাদাররা বিশ্বাস করেন যে Cisco সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (CCNA) সার্টিফিকেশনগুলি নেটওয়ার্ক পরিচালনার ক্ষেত্রের জন্য সবচেয়ে মূল্যবান৷

কোন নিরাপত্তা শংসাপত্র সবচেয়ে ভালো?

CompTIA দ্বারা সিকিউরিটি+ সার্টিফিকেশন + PenTest+ সার্টিফাইড সাইবার সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) একটি CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার কোর্স সম্পন্ন করার মাধ্যমে একটি CASP+ সার্টিফিকেশন পাওয়া যায়। একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। জিআইএসি জিআইএসি সিকিউরিটি এসেনসিয়ালস (জিএসইসি)

এর জন্য নিরাপত্তা অপরিহার্য

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। সিকিউরিটি সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি- সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

নেটওয়ার্কিংয়ের জন্য সেরা শংসাপত্র কী?

Cisco সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (CCNA) শংসাপত্র হল নেটওয়ার্ক সার্টিফিকেশনের ক্ষেত্রে সবচেয়ে সুপরিচিত এবং গণ্য। একটি সাধারণ CCNA সার্টিফিকেশনে অনেকগুলি নেটওয়ার্কিং মৌলিক বিষয় রয়েছে, যা ডেটা নেটওয়ার্কিং, ইন্টারনেটওয়ার্কিং, রাউটিং এবং স্যুইচিং এর মত ধারণাগুলিকে কভার করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

সাইবার সিকিউরিটি চাকরির জন্য কোন সার্টিফিকেশন প্রয়োজন?

সার্টিফিকেশন কেয়ার (ইসি-কাউন্সিল) CHFIE - কম্পিউটার হ্যাকিং ফরেনসিক ইনভেস্টিগেটর এবং হ্যাকিং ফরেনসিক ইনভেস্টিগেটর (EC-কাউন্সিল) একটি CISM হল ইনফরমেশন সিকিউরিটি অ্যান্ড অ্যাসুরেন্স সার্টিফিকেশন অ্যাসোসিয়েশন (ISACA) থেকে একটি সার্টিফিকেশন। CISSP হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (ISC)2।

আপনি কি শুধুমাত্র একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা পেতে আমার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন অ্যান্টিভাইরাস সেরা?

  3. একটি হোম নেটওয়ার্কের জন্য সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ওএস সেরা?