কম্পিউটার

কোন দেশে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারের চাকরি দরকার?

কোন দেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা বেশি?

ভারতীয় নেটওয়ার্ক ইঞ্জিনিয়াররা সমস্ত নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের মধ্যে বৃহত্তম জনসংখ্যা তৈরি করে। ভারতীয়দের নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এবং বিশেষজ্ঞদের একটি বড় পুল রয়েছে। ভারত একটি উন্নয়নশীল দেশ হওয়ায় ভারতীয়রা কম্পিউটার নেটওয়ার্কিং এবং কম্পিউটার নেটওয়ার্কিং চাকরিতেও খুব পারদর্শী৷

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীদের কি চাহিদা আছে?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার চাহিদা সবচেয়ে বেশি, যখন অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা এবং হুমকি বুদ্ধিমত্তার মতো দক্ষতা সবচেয়ে বেশি প্রচলিত৷

নেটওয়ার্ক নিরাপত্তার চাহিদা আছে?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা কী?

নেটওয়ার্ক প্রকৌশলীদের জন্য কাজের দৃষ্টিভঙ্গির দিকে নজর দিন। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা দেশে বায়ু দূষণ কমানোর ওপর জোর দিয়ে আসছেন। কাজের বৃদ্ধি এবং শ্রম বাজারের প্রবণতা নির্দেশ করে যে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের উচ্চ চাহিদা রয়েছে। গত 12 মাসে আনুমানিক 147,448টি চাকরি পোস্ট করা হয়েছে এবং এই সংখ্যাটি 6 শতাংশ বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। 2030 সালের মধ্যে, হার 5% হবে।

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীর জন্য কী প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তায় প্রযুক্তিগত দক্ষতা সহ একজন প্রকৌশলীকে তথ্য নিরাপত্তার বর্তমান প্রবণতা সম্পর্কেও সচেতন হতে হবে। নিরাপত্তা প্রোটোকল তৈরির জন্য প্রমাণীকরণ সিস্টেম এবং দক্ষতা। ফায়ারওয়াল, রাউটার, ভিপিএন এবং অন্যান্য নিরাপত্তা পণ্যে প্রশাসনিক দক্ষতা।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা আছে কি?

সমস্ত IT-সম্পর্কিত চাকরি আগামী দশকে 6% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে, এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের ভূমিকা উচ্চ চাহিদা রয়েছে৷

নেটওয়ার্কিংয়ের জন্য কোন দেশ সেরা?

প্রতি সেকেন্ডে 45 মেগাবিটের বেশি ইন্টারনেটের গড় গতির সাথে, তাইওয়ান হল বিশ্বের দ্রুততম দেশ... দ্বিতীয়-দ্রুততম ইন্টারনেট হল সিঙ্গাপুরে, যেখানে গড় ডাউনলোড গতি 70.86 Mbps এবং মুভি ডাউনলোডের গতি 9 মিনিট এবং 38 সেকেন্ড এই হল সুইডেনের অবস্থা... এই শহরগুলো ডেনমার্কে... আমি একজন জাপানি নাগরিক... লুক্সেমবার্গের রাজ্য... আমি নেদারল্যান্ডস... দেশ সুইস।

CCNA-এর জন্য কোন দেশ সেরা?

ভারতের অর্থনীতির একটি বড় অংশ কম্পিউটার নেটওয়ার্কিংয়ের জন্য নিবেদিত। CCNA প্রকৌশলীরা তাদের কর্মজীবনকে এগিয়ে নিতে চাইছেন, তারা Cisco নেটওয়ার্কিং ক্ষেত্রে অনেক চাকরির সুযোগ খুঁজে পেতে পারেন।

সাইবার নিরাপত্তার জন্য কি উচ্চ চাহিদা আছে?

বর্তমানে, সাইবার সিকিউরিটির অভিজ্ঞতা সহ পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, তাই এটি মনে হয় না যে কোনও ঘাটতি হবে। কম্পিউটার সায়েন্স পেশাদারদের চাহিদা ইতিমধ্যেই বেশি; নিরাপত্তা যোগ করা সেগুলিকে আরও গুরুত্বপূর্ণ এবং পছন্দনীয় করে তোলে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানিজ (NASSCOM) এর অনুমানের উপর ভিত্তি করে, ভারত - 1,2 বিলিয়ন জনসংখ্যা সহ - বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সফ্টওয়্যার বাজার। 2020 সালের মধ্যে দ্রুত বর্ধনশীল দেশে 1 মিলিয়ন সাইবার নিরাপত্তা পেশাদারের চাহিদা থাকবে, কারণ এর অর্থনীতি দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

2021 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা আছে?

জনসংখ্যার প্রায় 3.8% 18 বছরের কম বয়সী। 2021 সালে সাইবার সিকিউরিটি চাকরির বৈশ্বিক চাহিদা 5 মিলিয়নে পৌঁছবে বলে আশা করা হচ্ছে। 2011 সাল পর্যন্ত, সাইবার নিরাপত্তা সেক্টরে কোন বেকারত্ব নেই।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং কি একটি ভালো ক্যারিয়ার?

সাধারণভাবে, এই ক্ষেত্রের নতুন প্রকৌশলীদের জন্য একটি খুব ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। ফলস্বরূপ, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের সামান্য বেকারত্ব রয়েছে কারণ প্রার্থীদের চেয়ে বেশি চাকরি রয়েছে। একটি সাধারণ নিয়ম হিসাবে, কোম্পানিগুলি স্নাতকোত্তর বা উচ্চতর ডিগ্রিধারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের পছন্দ করে।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের কি ভবিষ্যৎ আছে?

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের ভূমিকা কখনই আইটি থেকে অদৃশ্য হবে না, এটি কেবল একটি ভিন্ন রূপ নিতে পারে। সমাধানটি বিদ্যমান ক্ষমতাগুলিকেও, সেইসাথে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জ্ঞান এবং দক্ষতার উপর অঙ্কন করে।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের ভবিষ্যৎ সুযোগ কী?

নেটওয়ার্কিং ইন্ডাস্ট্রি আজ বিকশিত হচ্ছে, তাই আইটি নেটওয়ার্কিং-এ উচ্চ বেতনের চাকরি পাওয়ার জন্য একটি সিসিএনএ প্রশিক্ষণ কোর্স একটি ভাল উপায় হবে। সিসিএনএ প্রশিক্ষণ হল আইটি নেটওয়ার্কিং-এ ক্যারিয়ার আবিষ্কারের অন্যতম সেরা উপায়।

অস্ট্রেলিয়ায় কি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা আছে?

অস্ট্রেলিয়ায়, টেলিকম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা বাড়ছে। আপনি টেলিকমিউনিকেশন সেক্টরে আপনার পড়াশোনা শেষ করার পরেই চাকরির জন্য আবেদন করতে পারবেন, যেটি দ্রুত বর্ধনশীল সেক্টরগুলির মধ্যে একটি। বর্তমানে, এটি এমন একটি শিল্প যা প্রচুর সুবিধা নিয়ে গর্ব করে এবং আরও বেশি চাকরি তৈরি করে৷


  1. কোন রাষ্ট্র উচ্চ চাহিদা নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী?

  2. কোন রাষ্ট্র অত্যন্ত চাহিদা নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী?

  3. কিভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে হয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামের ভাষা জানতে হবে?