কম্পিউটার

কোন নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন সেরা?

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে কাজ করেন। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

2020 সালের কোন ক্লাউড নিরাপত্তা সার্টিফিকেশন সেরা?

ISC2 CISSP সার্টিফিকেশন হল একটি দৃঢ় এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক সার্টিফিকেশন যা 2020 সালে সাইবার নিরাপত্তা সচেতনতা প্রচার করার জন্য ডিজাইন করা হয়েছে। একটি CISM পরিবেশে... CEH হল EC-কাউন্সিলের উদ্যোগ। এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সিসিএসপিআর।

সবচেয়ে মৌলিক নিরাপত্তা শংসাপত্র কি?

নিরাপত্তার ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় এন্ট্রি-লেভেল সার্টিফিকেশন হল Security+, যা নেটওয়ার্ক নিরাপত্তা, দুর্বলতা ব্যবস্থাপনা, অ্যাক্সেস কন্ট্রোল, ক্রিপ্টোগ্রাফি, ঝুঁকি ব্যবস্থাপনা নীতি এবং প্রাপ্যতা বিশ্লেষণ এবং পর্যবেক্ষণের মতো বিষয়গুলিকে কভার করে৷

সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন পাওয়া সবচেয়ে সহজ কি?

CompTIA + MTA সিকিউরিটি ফান্ডামেন্টাল থেকে সিকিউরিটি+ সার্টিফিকেশন একটি মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট সার্টিফিকেশন। CSX গ্রুপ থেকে সাইবারসিকিউরিটি ফাউন্ডেশন সার্টিফিকেট। সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

CompTIA Security+ কি নতুনদের জন্য ভালো?

আপনি যেকোনও পদ্ধতির মাধ্যমে CompTIA Security+ সার্টিফিকেশন অর্জন করতে পারেন এবং এটি নতুনদের জন্য একটি দুর্দান্ত সাইবার নিরাপত্তা লঞ্চিং প্যাড।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

আপনি কি শুধু একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

"মনে রাখবেন যে বেশিরভাগ প্রযুক্তিগত অবস্থানের জন্য আপনার যোগ্যতা এবং অতীত অভিজ্ঞতার প্রয়োজন হয় তা প্রমাণ করার জন্য যে কাজটি করতে আপনার যা লাগে।" আপনি যদি ডিগ্রি না থাকার পরে প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে বাধাগ্রস্ত হন তবে আপনার জানা উচিত যে বেশিরভাগ পদের জন্য কেবল আপনার শংসাপত্রের প্রয়োজন হয়। অন্য কথায়, সাইবার নিরাপত্তায় এন্ট্রি-লেভেল চাকরি পেতে আপনার কোনো ডিগ্রির প্রয়োজন নেই।


  1. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ওএস সেরা?

  3. সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

  4. কোন কোম্পানি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে?