কম্পিউটার

কম্পিউটার/নেটওয়ার্ক নিরাপত্তার প্রবণতা গবেষণা বিষয়গুলি কোনটি?

নেটওয়ার্ক নিরাপত্তার সাম্প্রতিক গবেষণার বিষয়গুলি কী কী?

সিস্টেমে অ্যাক্সেসের ব্যবস্থাপনা। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা। আপনার নেটওয়ার্ক রক্ষা করুন. শেষ পয়েন্টের জন্য একটি নিরাপত্তা সমাধান। মধুর চেয়েও মিষ্টি। ছিদ্র খোঁচা থাকার অভ্যাস. একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা ম্যালওয়্যার সনাক্ত করে। তথ্যের নিরাপত্তা।

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু বিষয় কী?

তথ্য অ্যাক্সেসের অধিকারের ব্যবস্থাপনা। শেষ পয়েন্ট নিরাপত্তা. ফায়ারওয়াল আছে। অনুপ্রবেশ সনাক্তকরণ এবং প্রতিরোধের জন্য একটি সিস্টেম। নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণ. নিরাপত্তার জন্য একটি মনিটরিং সিস্টেম। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা।

কম্পিউটার বিজ্ঞানের সাম্প্রতিক গবেষণার বিষয়গুলি কী কী?

মানব-কম্পিউটার মিথস্ক্রিয়া আমাদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কৃত্রিম বুদ্ধিমত্তার বিকাশ। সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এ একটি প্রোগ্রাম লেখা হয়। একটি উচ্চ কর্মক্ষমতা স্তরে গণনা. ভূ-স্থানিক তথ্যের জন্য সিস্টেম ইন্টিগ্রেশন এবং ডেটা মাইনিং। একটি সংকলন অপ্টিমাইজেশান এবং একটি এমবেডেড সিস্টেম৷

প্রবণতামূলক গবেষণার বিষয়গুলি কী কী?

শক্তির উৎসের বর্ণনা... কিভাবে বর্জ্য নিষ্পত্তি করা যায়। উপর থেকে আরোপিত গণতন্ত্র.... এই বিভাগে আমি মধ্যপ্রাচ্যের রাজনৈতিক জলবায়ু বর্ণনা করব... ধর্মের উপর বিশ্বায়নের প্রভাব। জাতিসংঘের পরিবেশ নীতি এবং তাদের প্রভাব।

নেটওয়ার্ক নিরাপত্তা ধারনা কি?

IDEA (আন্তর্জাতিক ডেটা এনক্রিপশন অ্যালগরিদম) সুইজারল্যান্ডের জুরিখে ETH দ্বারা 128-বিট কী সহ একটি ব্লক সাইফার ব্যবহার করে তৈরি করা হয়েছিল। এটি কয়েক বছর ধরে অত্যন্ত নিরাপদ প্রমাণিত হয়েছে। কোনো সন্দেহ নেই যে অ্যালগরিদম সর্বজনীনভাবে সবচেয়ে পরিচিত এক।

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে গবেষণার জন্য আলোচিত প্রবণতা বিষয়গুলো কী কী?

নেটওয়ার্কে অনুপ্রবেশ এবং IoT এর নিরাপত্তা। AWS, RW, AV, এবং AI এর প্রসঙ্গে, আমরা সাইবার/কম্পিউটার নীতিশাস্ত্র এবং অপরাধ নিয়ে আলোচনা করব। অনলাইন ডেটা বিশ্লেষণের একটি প্রকার। একটি ম্যালওয়্যার সনাক্তকরণ সিস্টেম এবং সাইবার হুমকি সনাক্তকরণ সিস্টেম। নেটওয়ার্কে BCT এর ব্যবহার এবং পাল্টা ব্যবস্থা সহ সাইবার-প্রতিরক্ষার ব্যবহার।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক ধারণাগুলি কী কী?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

কম্পিউটার বিজ্ঞানে সর্বশেষ কী?

এআই, এজ কম্পিউটিং এবং কোয়ান্টাম কম্পিউটিং হল সাম্প্রতিক কম্পিউটার-বিজ্ঞানের প্রবণতাগুলির মধ্যে একটি। আইটি শিল্পও রোবোটিক্স এবং সাইবার নিরাপত্তা উন্নয়নের সাথে তাল মিলিয়ে চলে।

সর্বশেষ গবেষণার বিষয়গুলি কী কী?

এটা প্রযুক্তি। এটাই ধর্ম। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। গান আছে। শিক্ষা ব্যবস্থা। একটি স্বাস্থ্যকর জীবনধারা। সামাজিক উদ্বেগের বিষয়। এটা পরিবেশ।

আমি কীভাবে কম্পিউটার বিজ্ঞানের জন্য একটি গবেষণা বিষয় বেছে নেব?

আপনার আগ্রহের বিষয় নির্বাচন করা ভাল। আপনি যদি বিষয়টিতে আগ্রহী হন তবে আপনি দীর্ঘমেয়াদে উপকৃত হবেন; পিএইচডি গবেষণা একটি দীর্ঘ, ক্লান্তিকর প্রক্রিয়া, এবং গণনামূলক গবেষণা আপনাকে ক্লান্ত করবে। একটি নির্দিষ্ট এলাকায় আগ্রহী, বিদ্যমান উন্নয়ন, প্রক্রিয়া এবং গবেষণা পরীক্ষা করে দেখুন।


  1. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা প্রধান ধরনের কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেনগুলির মধ্যে কোনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?