কম্পিউটার

আমি নেটওয়ার্ক নিরাপত্তায় কতক্ষণ কাজ করব?

সাইবার নিরাপত্তায় কাজ করতে কতক্ষণ সময় লাগে?

যদি একজন ব্যক্তি প্রশিক্ষণ, অভিজ্ঞতা, সার্টিফিকেশন এবং একটি নিরাপত্তা ছাড়পত্রের উপর ফোকাস করেন, তাহলে তিনি দুই থেকে চার বছরের মধ্যে একটি এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি পজিশন পেতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি ক্যারিয়ার মহান সন্তুষ্টি প্রদান করতে পারে, তবে এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। সাইবার সিকিউরিটি পজিশনগুলির মধ্যে কোন কোন কাজগুলি জড়িত, সেইসাথে এই ভূমিকাগুলির বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা, আপনি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার চান কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে পারে৷

সাইবার নিরাপত্তা বিশ্লেষক কতক্ষণ?

নিরাপত্তা বিশ্লেষক হিসাবে, আপনাকে অবশ্যই এন্ট্রি-লেভেল শিক্ষার প্রয়োজনীয়তা হিসাবে একটি স্নাতক ডিগ্রী সম্পূর্ণ করতে হবে। স্নাতক ডিগ্রি সম্পন্ন করতে সাধারণত চার বছর পূর্ণ-সময়ের কাজ লাগে।

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন ধরনের কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের উপর ভিত্তি করে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং VPN এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী দরকার?

একটি নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য, রাউটার, ফায়ারওয়াল এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার সহ অনেকগুলি হার্ডওয়্যারের প্রয়োজন হয়। সরকারী ও বেসরকারী খাত তাদের প্রতিষ্ঠানের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করতে এবং ক্রমাগত তাদের কার্যকারিতা নিরীক্ষণ করতে অত্যন্ত দক্ষ বিশ্লেষক নিয়োগ করে।

নেটওয়ার্ক নিরাপত্তা বলতে কী বোঝায়?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপযুক্ত?

সাইবার নিরাপত্তা চাপ হতে পারে। সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে, আপনার কাজ প্রায়শই অত্যন্ত চাপযুক্ত হয়, বিশেষ করে যদি আপনাকে ঘটনাগুলি পরিচালনা করতে হয়, কারণ গুরুতর ঘটনাগুলির সমাধান করার জন্য সমস্ত হাতের প্রয়োজন হতে পারে। পরিবর্তে, এর ফলে ঘটনাটি ধারণ করতে আরও ঘন্টা কাজ করা হয়।

সাইবার নিরাপত্তা কি একটি চাপের কাজ?

নিরাপত্তা পেশাদাররা সাইবার নিরাপত্তা চাপের ব্যাপক মহামারীতে ভুগছেন। স্ট্রেস সহজেই নিরাপত্তায় কাজ করার পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে দেখা যায়। প্রায় সব সাইবার দলে সম্পদের ঘাটতি রয়েছে, এবং এর মারাত্মক পরিণতি হতে পারে।

আইটি নিরাপত্তা কি একটি ভালো ক্যারিয়ার?

শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে সমস্ত পেশার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে নং 1। সমস্ত শিল্প জুড়ে, দ্রুত বর্ধনশীল পেশাগুলির মধ্যে 16টি স্বাস্থ্যসেবাতে রয়েছে৷ ইউএস সেন্সাস ব্যুরোর তথ্যে দেখা গেছে যে বেতন, কর্মসংস্থানের হার এবং কাজের বৃদ্ধির কারণে 2018 সালে ইনফোসেক বিশ্লেষক দ্বিতীয়-সেরা প্রযুক্তির চাকরিতে ছিলেন। নিউজ অ্যান্ড ওয়ার্ল্ড রিপোর্ট দ্বারা পরিচালিত একটি সমীক্ষার ফলাফল।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে IT কতক্ষণ সময় নেয়?

সাইবার শিল্পে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আপনার প্রয়োজনীয় দক্ষতা পেতে, আপনাকে সাধারণত আপনার ডিপ্লোমা পেতে প্রায় দুই থেকে চার বছর ব্যয় করতে হবে। আপনি কল্পনা করতে পারেন, কলেজ টিউশন বেশ কিছুটা পরিবর্তিত হয়। আপনি বুট ক্যাম্পের মাধ্যমে আরও ব্যবহারিক, হাতে-কলমে শিখতে পারবেন। উপরন্তু, তারা কলেজের চার বছরের তুলনায় অনেক ছোট - সাইবার বুটক্যাম্প 12 থেকে 15 মাস ধরে চলে।

আমি কিভাবে সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে পারি?

জাভা বা C++ এর মতো প্রোগ্রামিং ভাষায় কম্পিউটার প্রোগ্রাম লেখার ক্ষমতা অত্যন্ত কাঙ্খিত। হ্যাকিং প্রক্রিয়া বোঝার জন্য, সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের অবশ্যই হ্যাকারদের মতো ভাবতে হবে.... আমি নেটওয়ার্কিংয়ে আগ্রহী। পরিচালনার জন্য একটি সিস্টেম।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

সাইবার নিরাপত্তায়, একটি কোম্পানির হার্ডওয়্যার, সফটওয়্যার এবং নেটওয়ার্ক সাইবার হুমকি থেকে সুরক্ষিত থাকে। কোম্পানির আইটি অবকাঠামো বিশ্লেষণ করা বিশ্লেষকদের প্রাথমিক দায়িত্ব। তারা নিশ্চিত করে যে পরিকাঠামো সর্বদা পর্যবেক্ষণ করা হয় এবং কোনো হুমকি দেখা দিলে ব্যবস্থা নেয়।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে আমার কোন ডিগ্রির প্রয়োজন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) অনুসারে সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের সাধারণত সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী থাকে (অথবা একটি ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ক্ষেত্র যেমন গণিত, কম্পিউটার বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিং)।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. বেতার নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কিভাবে কাজ করে?