কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সার্টিফিকেট পেতে কতক্ষণ সময় লাগে?

নেটওয়ার্ক নিরাপত্তায় ডিগ্রি পেতে কতক্ষণ সময় লাগে?

আরকে সিকিউরিটি ব্যাচেলর ডিগ্রির জন্য কত সময় প্রয়োজন? গড়ে, শিক্ষার্থীদের একটি অনলাইন ব্যাচেলর ইন নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির জন্য 120 থেকে 123 ক্রেডিট অর্জন করতে হবে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রী সাধারণত পূর্ণ-সময়ের ছাত্রদের জন্য চার বছরের মধ্যে সম্পন্ন হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

সাইবার নিরাপত্তায় একটি শংসাপত্র কি মূল্যবান?

অন্যান্য দক্ষতার পাশাপাশি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন অর্জন করা আপনার সময়ের মূল্য। অতিরিক্তভাবে, সার্টিফিকেশনের জন্য আপনার সাইবার নিরাপত্তা ক্যারিয়ার গড়ার সময় আপনাকে সময় এবং প্রচেষ্টা ব্যয় করতে হবে, তবে শুধুমাত্র এটিই প্রয়োজন হবে না।

সাইবার নিরাপত্তা সার্টিফিকেশন পেতে কত খরচ হয়?

সাইবারসিকিউরিটি স্পেশালাইজেশনের জন্য কোর্সের নামপ্রোভাইডারCostIT ফান্ডামেন্টালস কোর্সেরা $49 প্রতি মাসে বিনামূল্যে ট্রায়ালের পর সাইবারসিকিউরিটি ফান্ডামেন্টালসডএক্সফ্রি; সার্টিফিকেটের জন্য $249 সাইবারসিকিউরিটি প্রফেশনাল সার্টিফিকেটএক্স$796সাইবারসিকিউরিটি ফাউন্ডেশনসলিঙ্কডইন লার্নিং $49.99

এতে প্রত্যয়িত হতে কতক্ষণ সময় লাগে?

প্রায় চার মাসের মধ্যে, অধিকাংশ লোক তাদের CompTIA, Microsoft, এবং (ISC)2 সার্টিফিকেশন অর্জন করবে।

সাইবার নিরাপত্তা পেশাদার হতে কতক্ষণ সময় লাগে?

সাইবার শিল্পে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আপনার প্রয়োজনীয় দক্ষতা পেতে, আপনাকে সাধারণত আপনার ডিপ্লোমা পেতে প্রায় দুই থেকে চার বছর ব্যয় করতে হবে। আপনি কল্পনা করতে পারেন, কলেজ টিউশন বেশ কিছুটা পরিবর্তিত হয়। আপনি বুট ক্যাম্পের মাধ্যমে আরও ব্যবহারিক, হাতে-কলমে শিখতে পারবেন। উপরন্তু, তারা কলেজের চার বছরের তুলনায় অনেক ছোট - সাইবার বুটক্যাম্প 12 থেকে 15 মাস ধরে চলে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষার প্রয়োজন?

কম্পিউটার সায়েন্স বা প্রোগ্রামিং-এ একটি স্নাতক ডিগ্রি সাধারণত নেটওয়ার্ক সিকিউরিটি পদের জন্য প্রয়োজন।

সাইবার নিরাপত্তার জন্য কোন ডিগ্রি সেরা?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যারে বিশেষজ্ঞ। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। একে ক্লাউড কম্পিউটিং বলে। এটি তথ্য প্রযুক্তির ব্যবস্থাপনা। সাইবার সিকিউরিটি হল তথ্য নিশ্চিত করার একটি বিশেষ ক্ষেত্র।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

আমি কি একটি শংসাপত্র সহ সাইবার নিরাপত্তার চাকরি পেতে পারি?

অনেকের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে একটি হল একটি শংসাপত্র পাওয়া, এবং সাইবার নিরাপত্তা প্রবেশের জন্য সবচেয়ে উপযুক্ত শিল্পগুলির মধ্যে একটি। যারা আইটি ক্ষেত্রে কাজ করেন তারাও এই ধরনের সার্টিফিকেশন থেকে উপকৃত হবেন, কারণ এটি তাদের কর্মজীবনের লক্ষ্যগুলিকে প্রসারিত করতে এবং এমনকি অগ্রসর হতে দেয়৷

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। নিরাপত্তা শংসাপত্র:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি - সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

সাইবার নিরাপত্তার জন্য সার্টিফিকেশন কি ডিগ্রির চেয়ে ভালো?

যদিও একটি শংসাপত্র হল জ্ঞান এবং অভিজ্ঞতা অর্জনের দ্রুততম উপায়, আপনি যদি আইটি বা সাইবার নিরাপত্তায় নতুন হয়ে থাকেন, তাহলে এখনই একটি শংসাপত্র পরীক্ষা দেওয়ার আগে শিখে নেওয়া এবং অনুশীলন করা ভাল৷ একটি শংসাপত্র বা ডিগ্রি সম্ভাব্য নিয়োগকর্তাদের কাছে একটি শংসাপত্রের চেয়ে বেশি মূল্যবান৷

সাইবার নিরাপত্তায় একটি সার্টিফিকেশন পেতে কত খরচ হয়?

সার্টিফিকেশন স্তর, পরীক্ষা, এবং নিবন্ধন অবস্থানের উপর নির্ভর করে, সার্টিফিকেশন খরচ পরিবর্তিত হতে পারে; যাইহোক, তারা সাধারণত আইটি সার্টিফিকেশনের জন্য বেশ সাশ্রয়ী মূল্যের। এন্ট্রি-লেভেল সার্টিফিকেশনের জন্য, সাইবার সিকিউরিটি পরীক্ষার খরচ হবে গড়ে $300 এবং আরও উন্নত কোর্সের জন্য $600 এর উপরে।


  1. আমি কিভাবে ubee রাউটারের জন্য একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  2. কিভাবে wifi এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী পাবেন?

  3. কিভাবে ওয়াইফাই এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে?

  4. কিভাবে প্রিন্টারের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে?