কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক কত?

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক কী করেন?

এক বা একাধিক নেটওয়ার্ক একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক দ্বারা পরিচালিত এবং নিরীক্ষণ করা হয়। নেটওয়ার্ক সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের সাথে জড়িত থাকার মাধ্যমে, আপনি নেটওয়ার্কের মুখোমুখি হতে পারে এমন যেকোনো হুমকি বা ঘটনার থেকে একটি নেটওয়ার্কের সুরক্ষা এবং সুরক্ষা নিশ্চিত করছেন৷

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক হব?

এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর চাকরির জন্য তথ্য প্রযুক্তির অন্য একটি ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। একটি স্নাতকোত্তর ডিগ্রী প্রায়ই ম্যানেজমেন্ট অবস্থান খুঁজছেন তথ্য নিরাপত্তা পেশাদারদের জন্য একটি প্রয়োজন হয়. ইনফরমেশন সিস্টেমে স্নাতকোত্তর ডিগ্রি একটি উদাহরণ।

কে নিরাপত্তা প্রশাসক?

একটি প্রতিষ্ঠানের সাইবারসিকিউরিটি দলের একজন প্রশাসক যোগাযোগের প্রধান বিন্দু হিসেবে কাজ করে। একটি কোম্পানির নিরাপত্তা সমাধান বাস্তবায়ন, পরিচালনা এবং সমস্যা সমাধানের কাজ সাধারণত তাদের উপর পড়ে। তাছাড়া, তারা সহকর্মীদের জন্য নিরাপত্তা পদ্ধতির নথি প্রস্তুত করে যেমন নিরাপত্তা নীতি এবং প্রশিক্ষণ।

আইএস নিরাপত্তা প্রশাসক কঠিন?

তাদের কাজগুলি ভালভাবে করতে, নিরাপত্তা প্রশাসকদের অবশ্যই অন্যান্য প্রযুক্তি পেশাদারদের মতো কঠোর দক্ষতা শিখতে হবে। একজন নিরাপত্তা প্রশাসক হিসাবে সফল হওয়ার জন্য, একজনের অবশ্যই কঠোর দক্ষতা থাকতে হবে এবং যখন সেই দক্ষতাগুলি পরিমাপযোগ্য হয়, তখন প্রশাসক ব্যবস্থাপনায় যেতে পারেন।

সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

SSL, HTTP, DNS, SMTP, এবং IPSec এর মতো সাধারণ প্রোটোকলগুলি কীভাবে কাজ করে তা জানুন। ফায়ারওয়াল প্রযুক্তি গভীরভাবে বোঝার ক্ষমতা। প্যাকেট শেপার এবং লোড ব্যালেন্সিং সম্পর্কে গভীর জ্ঞান থাকা। অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম এবং অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থার জ্ঞানের একটি মধ্যবর্তী বা বিশেষজ্ঞ স্তর।

একজন নিরাপত্তা প্রশাসক হতে কতক্ষণ লাগে?

নিরাপত্তা প্রশাসকদের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং অভিজ্ঞতা প্রায়শই একটি অ-প্রযুক্তিগত ক্ষেত্রে সহযোগী ডিগ্রী বা স্নাতক ডিগ্রির সাথে প্রাপ্ত হয়। অন্যদের জন্য তথ্য প্রযুক্তিতে একটি ডিগ্রি প্রয়োজন। যাইহোক, কিছু নিয়োগকর্তা আছেন যাদের সরাসরি অভিজ্ঞতার প্রয়োজন হয় না যখন অন্যরা তথ্য নিরাপত্তা সহ আইটি শিল্পে কমপক্ষে পাঁচ বছর কাজ করেছেন এমন প্রার্থীদের খোঁজেন৷


  1. eset নেটওয়ার্ক নিরাপত্তা কত?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা শুরু করে?

  4. একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক কত উপার্জন করে?