কম্পিউটার

নিম্নলিখিত কোনটি কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ করার পদ্ধতি উপস্থাপন করে না?

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণের ধরন কী কী?

আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল ম্যালওয়ারের সাথে মোকাবিলা করা, যার মধ্যে রয়েছে স্পাইওয়্যার, র্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম। এটা প্রতারণা একটি কাজ. একটি আক্রমণ যা মধ্যম একজন মানুষকে ব্যবহার করে। আক্রমণ যা পরিসেবা অস্বীকার করে। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি শোষণ যে একটি শূন্য-দিন. ইন্টারনেটের মাধ্যমে DNS টানেলিং।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

সাইবার নিরাপত্তায় 4টি প্রধান ধরনের দুর্বলতা কী কী?

এটি এমন একটি শব্দ যা ব্যর্থতার উল্লেখ করতে ব্যবহৃত হয় যা একটি নেটওয়ার্কের হার্ডওয়্যার বা সফ্টওয়্যারকে প্রভাবিত করে যা এটিকে বাইরের অনুপ্রবেশের জন্য প্রকাশ করে। অপারেটিং সিস্টেম বিভিন্ন দুর্বলতার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে... মানব জনসংখ্যার দুর্বলতা... প্রক্রিয়ার মধ্যে দুর্বলতা রয়েছে।

ইন্টারনেট এবং নেটওয়ার্ক আক্রমণের বিরুদ্ধে 5টি সুরক্ষা কী কী?

নিরাপত্তা অ্যাক্সেস নিয়ন্ত্রণ দিয়ে শুরু হয়। অ্যাক্সেস কন্ট্রোল নিরাপত্তার ক্ষেত্রে এমন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে.... সমস্ত সফ্টওয়্যার আপডেট করুন। যদিও এই আপডেট সতর্কতাগুলি বিরক্তিকর হতে পারে, সেগুলি আপ টু ডেট রাখা আপনার নেটওয়ার্কের স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ লক্ষ্য হল সফ্টওয়্যারকে মানসম্মত করা... নেটওয়ার্ক সুরক্ষা ব্যবস্থা ব্যবহার করে নেটওয়ার্ক নিরাপত্তা নিশ্চিত করা... কর্মীদের জন্য একটি প্রশিক্ষণ প্রোগ্রাম।

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণ কী?

যারা অননুমোদিতভাবে একটি প্রতিষ্ঠানের ডিজিটাল সম্পদ আক্রমণ করে তাদের নেটওয়ার্ক আক্রমণকারী বলা হয়। ব্যক্তিগত তথ্য পরিবর্তন, ধ্বংস বা চুরি করার জন্য নেটওয়ার্ক আক্রমণ চালানো দূষিত পক্ষগুলির জন্য আদর্শ। নেটওয়ার্ক আক্রমণকারীরা সাধারণত নেটওয়ার্কের পরিধির মাধ্যমে অভ্যন্তরীণ সিস্টেম অ্যাক্সেস করতে আগ্রহী।

পাঁচটি প্রধান ধরনের নেটওয়ার্ক আক্রমণ কী কী?

অননুমোদিত অ্যাক্সেস হল যখন আক্রমণকারীরা এটি করার অনুমতি ছাড়াই একটি নেটওয়ার্ক অ্যাক্সেস করে। পরিষেবা অস্বীকার করে পরিষেবা ব্যাহত করে এমন আক্রমণ। রাস্তার মাঝখানে একজন লোক আক্রমণ করছে। বেশ কয়েকটি কোড এবং এসকিউএল ইনজেকশন আক্রমণ সনাক্ত করা হয়েছে। একটি বিশেষাধিকার বৃদ্ধি সঞ্চালিত হয়. ভিতর থেকে হুমকি আছে।

কোন ধরনের আক্রমণে এমন একটি পদ্ধতি আছে যা নেটওয়ার্ক বা সিস্টেমকে ক্ষতিগ্রস্ত করতে পারে?

একটি আক্রমণ যার ফলস্বরূপ একটি মেশিন বা নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়, যা এটির উদ্দিষ্ট ব্যবহারকারীদের জন্য অব্যবহারযোগ্য করে তোলে, তাকে বলা হয় অস্বীকার-অফ-সার্ভিস (DoS) আক্রমণ। একটি DoS আক্রমণের প্রক্রিয়ায়, ট্রাফিক লক্ষ্যে পাঠানো হয় এবং একটি ক্র্যাশ ঘটে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যার বলতে বোঝায় একটি অনুপ্রবেশকারী এবং প্রতিকূল প্রোগ্রাম বা ফাইল যা ডিভাইসগুলিকে শোষণ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি করার মাধ্যমে, ব্যবহারকারীদের পরিবর্তে আক্রমণকারীদের উপকার করতে। এটি একটি DDoS আক্রমণ। এটা প্রতারণা একটি কাজ. এসকিউএল ইনজেকশন ব্যবহার করে একটি আক্রমণ। ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) এর একটি উদাহরণ.... বটনেট আছে।

নেটওয়ার্ক আক্রমণের প্রাথমিক প্রকারগুলি কী কী?

একটি পুনরুদ্ধার আক্রমণ সাধারণত তথ্য সংগ্রহ করার জন্য ব্যবহৃত একটি কৌশল। একটি অ্যাক্সেস আক্রমণ সঞ্চালন করার জন্য, কিছু ধরণের অনুপ্রবেশ ক্ষমতা উপলব্ধ থাকতে হবে..... আক্রমণটি পরিষেবা অস্বীকারের ফলাফল। পরিষেবা আক্রমণকে অস্বীকার করার ক্ষেত্রে, নেটওয়ার্কটি কোনও ট্র্যাফিককে সরাতে পারে না৷

পাঁচটি সাম্প্রতিক নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

4 ধরনের দুর্বলতা কী কী?

শারীরিক দুর্বলতা, অর্থনৈতিক দুর্বলতা, সামাজিক দুর্বলতা এবং পরিবেশগত দুর্বলতাকে বিভিন্ন ধরনের ক্ষতির ভিত্তিতে আলাদা করা যেতে পারে।

সাইবার নিরাপত্তায় দুর্বলতার ধরন কী কী?

ম্যালওয়্যার হল অনেক দূষিত হুমকির মধ্যে একটি যা আপনার ক্লায়েন্টদের কম্পিউটার ডেটা প্রভাবিত করতে পারে যদি তারা তাদের সফ্টওয়্যারে ত্রুটি করে। একটি ফিশিং কেলেঙ্কারী। প্রক্সি আছে।

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যারটি স্পাইওয়্যার, ভাইরাস এবং ওয়ার্মের মতো অসংখ্য ধরণের আক্রমণ বোঝাতে ব্যবহৃত হয়। এটা প্রতারণা একটি কাজ. "Man in the Middle" (MITM), বা "Man in the Middle" আক্রমণ। .. একটি আক্রমণ যা সার্ভারের কার্যকারিতা হ্রাস করে সিস্টেমের ক্ষতি করে... SQL ডাটাবেসে ইনজেকশন দেয়... একটি শূন্য-দিনের শোষণ পাওয়া গেছে... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের সাথে একটি সমস্যা আছে৷

দুর্বলতা শনাক্ত করার 4টি ধাপ কী কী?

বেশিরভাগ দুর্বলতা ব্যবস্থাপনা প্রক্রিয়াগুলি চারটি প্রধান পর্যায় অনুসরণ করে- দুর্বলতা সনাক্তকরণ, দুর্বলতার মূল্যায়ন, দুর্বলতার চিকিত্সা এবং অবশেষে দুর্বলতাগুলি প্রতিবেদন করা।

কীভাবে নেটওয়ার্ক আক্রমণ প্রতিরোধ করা যায়?

সাইবার আক্রমণ প্রতিরোধ করার জন্য এখানে কয়েকটি সাধারণ পদ্ধতি রয়েছে:একটি সাইবার নিরাপত্তা নীতি তৈরি করা। নিরাপত্তা সমস্যা সম্পর্কে জনসাধারণকে শিক্ষিত করা। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং স্প্যাম ফিল্টার ইনস্টল করা যেতে পারে।

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

জিরো-ডে দুর্বলতা হল সফ্টওয়্যারে আবিষ্কৃত গর্ত যার অস্তিত্ব সম্পর্কে বিক্রেতার কোন ধারণা নেই। ব্যক্তিগত তথ্য ফিশিং জড়িত স্ক্যাম. সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... একটি DDoS আক্রমণ৷

সাইবার সুরক্ষা ব্যবস্থা কী?

কর্ম, ডিভাইস, পদ্ধতি, কৌশল ইত্যাদি সহ একটি তথ্য সিস্টেমের দুর্বলতা কমানোর জন্য নেওয়া ব্যবস্থা(গুলি)। উৎস হল CNSSI 4009 in COUNTERMEASURES, FIPS 200

  1. নেটওয়ার্ক নিরাপত্তা এবং কম্পিউটার নিরাপত্তা মধ্যে পার্থক্য কি?

  2. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  4. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?