কম্পিউটার

কোন নেটওয়ার্ক নিরাপত্তা এবং পর্যবেক্ষণ সরঞ্জাম সবচেয়ে জনপ্রিয়?

কোনটি সর্বোত্তম নেটওয়ার্ক মনিটরিং টুল?

SolarWinds নেটওয়ার্ক পারফরম্যান্স মনিটরের একটি বিনামূল্যের ট্রায়াল আজই পান... Datadog দ্বারা চালিত নেটওয়ার্ক মনিটরিং - ফ্রি ট্রায়াল... ManageEngine OpManager-এর বিনামূল্যের ট্রায়াল সংস্করণ পান৷ 30 দিনের জন্য Paessler এর PRTG নেটওয়ার্ক মনিটরের বিনামূল্যে ট্রায়াল চেষ্টা করুন... Auvik দ্বারা একটি বিনামূল্যের ট্রায়াল দেওয়া হয়। Site24x7-এর মাধ্যমে আপনার নেটওয়ার্কের নিরীক্ষণ - বিনামূল্যে পরীক্ষা... এটি Nagios-এর শেষ সংস্করণ। জ্যাবিক্স সফ্টওয়্যার।

নেটওয়ার্ক মনিটরিং নিরীক্ষণের জন্য ব্যবহৃত সরঞ্জামগুলি কী?

WhatsUp গোল্ড সফ্টওয়্যার টুল অ্যাপ্লিকেশন, নেটওয়ার্ক, সিস্টেম নিরীক্ষণ করে এবং সহজেই ব্যবহারযোগ্য বৈশিষ্ট্যগুলি অফার করে৷ এটি দ্রুত, ভাইরাস মুক্ত, ইনস্টল করা সহজ, সেট আপ করা সহজ এবং ব্যবহার করা সহজ... এটি Nagios-এর শেষ সংস্করণ। আমি LogicMonitor অ্যাপ্লিকেশন ব্যবহার করি... আপনার জন্য আমার কাছে কিছু ধারণা আছে। আপনি অনলাইনে ডেটাডগ খুঁজে পেতে পারেন। আমাদের একজন ল্যান্সউইপার দরকার যাতে আমরা রাস্তা পরিষ্কার করতে পারি। সোলারউইন্ডস নেটওয়ার্ক পারফরমেন্স মনিটর আপনাকে বিশ্লেষণ করতে দেয় যে আপনার নেটওয়ার্ক কীভাবে পারফর্ম করে... একটি পর্যবেক্ষক পোস্ট।

সর্বোত্তম নেটওয়ার্ক নিরাপত্তা কি?

অনেক লোক Bitdefender ব্যবহার করে - উপলব্ধ সেরা নেটওয়ার্ক নিরাপত্তা পণ্যগুলির মধ্যে একটি। একাধিক নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরদের জন্য সেরা নিরাপত্তা সমাধান হল Avast CloudCare। সেরা নেটওয়ার্ক নিরাপত্তা টুল হল Firemon. রিয়েল টাইমে ওয়াচগার্ড মনিটরিং হল সেরা বিকল্প। নেটওয়ার্ক দুর্বলতা ব্যবস্থাপনার পরিপ্রেক্ষিতে, কোয়ালিস হল সেরা পণ্য।

নেটওয়ার্ক সিকিউরিটি মনিটরিং এর জন্য ব্যবহৃত সাধারণ টুল কি কি সেগুলি নীচে তালিকাভুক্ত করুন?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা নিরীক্ষণের জন্য টুল। অনেক এনক্রিপশন টুল উপলব্ধ আছে. সফ্টওয়্যার যা ওয়েবে দুর্বলতার জন্য স্ক্যান করে। নেটওয়ার্ক প্রতিরক্ষা দ্বারা একটি WLAN টুল। প্যাকেজ স্নিফারগুলি হল কম্পিউটার প্রোগ্রাম যা প্যাকেটগুলি পড়ে। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা গুরুত্বপূর্ণ। একটি অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম। পাবলিক কী অবকাঠামোর জন্য পরিষেবা।

নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ টুল কি?

নেটওয়ার্ক নিরাপত্তা নিরীক্ষণের উদ্দেশ্য হল সম্ভাব্য হুমকি সনাক্ত করা। নেটওয়ার্ক সিকিউরিটি মনিটরিং এর উদ্দেশ্য হল সম্ভাব্য নেটওয়ার্ক অনুপ্রবেশ সম্পর্কে ইঙ্গিত এবং সতর্কতা সংগ্রহ করা, বিশ্লেষণ করা এবং বৃদ্ধি করা যাতে আপনি তাদের সনাক্ত করতে এবং তাদের জন্য প্রস্তুত করতে পারেন। সরঞ্জামগুলি বৈশিষ্ট্যগুলির সাথে সজ্জিত হতে পারে যেমন:নেটওয়ার্ক-ভিত্তিক হুমকি সনাক্তকরণ৷

নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম এবং পরিষেবাগুলি কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

সাইবার নিরাপত্তার জন্য ব্যবহৃত সাধারণ সরঞ্জামগুলি কী কী?

একটি ফায়ারওয়াল আপনার সিস্টেমকে রক্ষা করার জন্য অনুমিত হয়... সফটওয়্যার যা ভাইরাস থেকে রক্ষা করে। পাবলিক কী অবকাঠামোর জন্য পরিষেবা প্রদানকারী। একটি কোম্পানি দ্বারা পরিচালিত সনাক্তকরণ পরিষেবা। অনুপ্রবেশ পরীক্ষার একটি উদাহরণ হল... কর্মীদের প্রশিক্ষণ।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক মনিটরিং টুল বেছে নেব?

যদি আপনার নেটওয়ার্ক ভার্চুয়ালাইজ করা হয়, তাহলে সেই বাস্তবতা প্রতিফলিত করে এমন একটি নেটওয়ার্ক মনিটরিং টুল বেছে নেওয়া গুরুত্বপূর্ণ। কর্মক্ষমতা মনিটরগুলির মূল্যায়ন করার সময়, মনে রাখবেন যে তারা ভার্চুয়ালাইজড পরিবেশের মধ্যে দৃশ্যমানতা প্রদানের ক্ষমতার মধ্যে আলাদা, আপনি যদি সফ্টওয়্যার-সংজ্ঞায়িত নেটওয়ার্কিং-এ রূপান্তরিত হন তবে এটি একটি বড় ব্যাপার৷

আপনি কি মনে করেন একটি নেটওয়ার্ক নিরীক্ষণ করার জন্য কোন সরঞ্জাম বা প্রযুক্তি ব্যবহার করা হয়?

এটি নিরীক্ষণ সরঞ্জামের পিতামহ, এমনকি যদি কিছু বৃত্তে পিং আরও ব্যাপকভাবে ব্যবহৃত হয়। Nagios® হল মনিটরিং টুলের প্রপিতামহ। এটি একটি ক্যাকটাস... আপনি হয়তো সাবিক্স চেষ্টা করতে চাইতে পারেন... এটি এমনকি উপরেও নয়... বরফ গলে যাচ্ছে না... আপনি এটি স্পাইস ওয়ার্কসে খুঁজে পেতে পারেন... আমরা অবজারভিয়ামের সম্প্রদায় পর্যবেক্ষণ করছি ... একটি ওয়্যারশার্ক প্রোগ্রাম।

নেটওয়ার্ক ট্রাফিক মনিটরিং টুল কি?

নেটফ্লো অ্যানালাইজারের সাহায্যে, আপনি সিসকো রাউটারগুলি থেকে রপ্তানি করা ডেটার উপর ভিত্তি করে ট্র্যাফিক ভলিউম, ট্র্যাফিক গতি, প্যাকেট, টপ টকার, ব্যান্ডউইথ ব্যবহার এবং উচ্চ ব্যবহারের সময় সহ নেটওয়ার্ক ট্র্যাফিক মেট্রিক্স নিরীক্ষণ করতে পারেন৷

নেটওয়ার্ক মনিটরিং সিস্টেম টুলস এবং কৌশলগুলি কী কী?

নেটওয়ার্কের একটি রিয়েল-টাইম ইনভেন্টরি নেওয়া। শারীরিক এবং ভার্চুয়াল সার্ভার উভয়ের জন্য একটি পর্যবেক্ষণ সিস্টেম। একাধিক স্তর সহ থ্রেশহোল্ড। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী একটি ড্যাশবোর্ড তৈরি করতে পারেন। WAN লিঙ্কগুলির জন্য একটি পর্যবেক্ষণ সিস্টেম। এসএনএমপি প্রোটোকলের মাধ্যমে পর্যবেক্ষণ। বার্তাগুলি ইমেল এবং এসএমএসের মাধ্যমে পাঠানো হয়। আবিষ্কার প্রক্রিয়া স্বয়ংক্রিয়।

নেটওয়ার্ক নিরাপত্তায় ব্যবহৃত সরঞ্জামগুলি কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. ম্যালওয়্যার সনাক্ত এবং অপসারণ করার জন্য একটি প্রোগ্রাম। একটি অসঙ্গতি সনাক্ত করা হয়েছে. অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... ডেটা ক্ষতি রোধ করার একটি উপায়... ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... একটি নিরাপত্তা ব্যবস্থা যা শেষবিন্দু রক্ষা করে। ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক মনিটরিং নিরীক্ষণের জন্য কোন টুল ব্যবহার করা হয়?

টুলফ্রি ট্রায়াল বিজনেস সাইজপিআরটিজি নেটওয়ার্ক মনিটর 30 দিন ছোট, মাঝারি এবং বড়। Nagios60 দিন ছোট, মাঝারি এবং বড়। Zabbix-- ছোট, মাঝারি এবং বড়। দূরবর্তী অ্যাক্সেস প্লাস 30 দিন উপলভ্য। মাঝারি উদ্যোগ।

মূল নেটওয়ার্ক নিরাপত্তা প্রতিরক্ষা সরঞ্জামগুলি কী কী?

অ্যালার্ম যা আপনাকে অনুপ্রবেশের বিষয়ে সতর্ক করে। আপনার অ্যান্টি-ম্যালওয়্যার থাকা উচিত। আমি একটি মোবাইল জগতে বাস করি। আমি আমার ডিভাইসগুলি পরিচালনা করি... আমি নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণে আগ্রহী... ফায়ারওয়ালের পরবর্তী প্রজন্ম... একটি প্রমাণীকরণ প্রক্রিয়া এবং একটি অনুমোদন প্রক্রিয়া৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তার কোন ডোমেনে আপনি সবচেয়ে বেশি আগ্রহী এবং কেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেনগুলির মধ্যে কোনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা বজায় রাখার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক নিচের কোনটি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?